X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বিয়ের নাচ এভাবেই নাচতে হয়!

বিনোদন রিপোর্ট
২৪ নভেম্বর ২০১৬, ০০:০৫আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ১৫:৪৪

মিউজিক ভিডিওতে জাহিদ ও সাবি। ছবি সাজ্জাদ হোসেন  (2)
মঞ্চে উঠার আগে জাহিদ হাসানকে উদ্দেশ করে প্রশ্ন করা, ‘এত বছরের অভিনয় জীবন? নতুন কোনও অনুভূতি কিছু মনে হচ্ছে?’ উত্তরের চিরচেনা ‌‘জাহিদ হাসান’ ধরনের হাসি। ‘আগে তো মঞ্চে উঠি। আমি তো একেবারে নতুন এখানে। জানি না কেমন হবে?’
উত্তরটা দীর্ঘ তিন দশক টেলিভিশন-চলচ্চিত্রের পর্দা কাঁপানো অভিনেতা জাহিদ হাসানের! এবারই প্রথম মিউজিক ভিডিওতে মডেল হলেন তিনি। গানের শিরোনাম ‘বেয়াইন সাহেব’। মিউজিক ভিডিওতে জাহিদ ও সাবি। ছবি সাজ্জাদ হোসেন  (4)

গানের জন্য তৈরি অস্থায়ী মঞ্চে উঠার পর নিজেই ঠিক করে নিলেন কীভাবে নাচবেন। সহশিল্পী চিত্রনায়িকা-নৃত্যশিল্পী শায়লা সাবিকে দেখিয়েও দিলেন কোরিওগ্রাফি। পর পর তিনটি টেক। প্রতিটির শেষে হাততালিতে তখন ব্যস্ত ফ্লোরের মানুষেরা।
মঞ্চের নিচে নেমে জাহিদ হাসান ‘সেরা নাচিয়ে প্রতিযোগিতা’ থেকে উঠে আসা চিত্রনায়িকা সাবিকে মজার ছলে একটু টিপস দিয়ে দিলেন, ‘বুঝলে বিয়ের নাচ কিন্তু এভাবেই নাচতে হয়। বেয়াই-বেয়াইনরা আসলে এভাবেই নাচেন!’


 ‘বেয়াইন সাহেব’ গানটি নির্মাণ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল। প্রীতম হাসানের সুর-সংগীতে গানটির গায়ক তার বড় ভাই প্রতীক হাসান। লিখেছেন তারা দুজনই। মিউজিক ভিডিওতে জাহিদ ও সাবি। ছবি সাজ্জাদ হোসেন  (6)

এর আগে মিউজিক ভিডিওতে কাজ করা প্রসঙ্গে জাহিদ বাংলা ট্রিবিউনকে বলেছিলেন, ‘মূলত কাজটি করছি দায়িত্ববোধ থেকে। গানটির উদ্যোক্তা গীতিকবি ও প্রযোজনা প্রতিষ্ঠান গানচিলের প্রধান আসিফ ইকবালের বড় ভাই প্রয়াত ছদরুল পাশা আমার বড় ভাইয়ের বন্ধু ছিলেন। আমাদের পারিবারিক সম্পর্ক আছে। পারিবারিক একটা টান কাজ করেছে। অন্য একটি দায়িত্ববোধও ছিল। ছোটবেলায় বিয়েবাড়িতে গেলে নানা লোকজ গান শুনতাম। কত, কত গানই না বিয়েবাড়ির নানা পর্বে ব্যবহৃত হতো! এখন তা আর হয় না। দেখি, বিয়েবাড়িতে বাজছে হিন্দি গান। এমনকি আমি শুটিংয়ে কিংবা পিকনিকে গিয়েছি, তখনও দেখেছি লোকজন নৌকায়-বাসে হিন্দি গান বাজাচ্ছে। খারাপ লাগে। তাই এ কাজটি করা।’ মিউজিক ভিডিওতে জাহিদ ও সাবি। ছবি সাজ্জাদ হোসেন  (5)
এই মিউজিক ভিডিওতে মূলত জাহিদ হাসানকেই রাখা হয়েছে মূল চমক হিসেবে। এতে জাহিদের সহশিল্পী হিসেবে আরও আছেন শার্লিনা ও সিয়াম। আর এটি পরিচালনা করছেন তানিম রহমান অংশু। বুধবার বিএফডিসির ৪ নম্বর ফ্লোরে গানটির দৃশ্যধারণ হয়।  মিউজিক ভিডিওতে জাহিদ ও সাবি। ছবি সাজ্জাদ হোসেন  (3)


/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা