X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চীন-যুক্তরাষ্ট্রের আগেই বাংলাদেশে মুক্তি!

বিনোদন ডেস্ক
২৬ জানুয়ারি ২০১৭, ১৫:৩০আপডেট : ২৬ জানুয়ারি ২০১৭, ১৫:৩৮

দ্য গ্রেট ওয়াল-এর একটি দৃশ্য গ্রেট ওয়াল নিয়ে তৈরি হলিউডের ছবি চীন-যুক্তরাষ্ট্রের আগেই মুক্তি পাচ্ছে বাংলাদেশে! বিষয়টা চমক জাগানিয়া বটে। যদিও চমকটা এবারই প্রথম নয়। এর আগেও যুক্তরাষ্ট্রের আগে ছবি মুক্তি দিয়ে নজির সৃষ্টি করেছিলো বাংলাদেশের স্টার সিনেপ্লেক্স।

২০১৩ সালে প্রিন্সেস ডায়নার জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘ডায়না’ যুক্তরাষ্ট্রের দুই সপ্তাহ আগে মুক্তি দিয়েছিলো ঢাকার সিনেপ্লেক্সটি। এবারের চমকের নাম ‘দ্য গ্রেট ওয়াল’। চীনের ঐতিহাসিক মহাপ্রাচীর নিয়ে নির্মিত এ ছবি যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে ১৭ ফেব্রুয়ারি। আর বাংলাদেশে মুক্তি পাচ্ছে কালই, ২৭ জানুয়ারি।

চীনের কথা বললেই যে কথাটি মনে আসে তা হলো মহাপ্রাচীর বা গ্রেট ওয়াল। শুধুমাত্র চীনের ইতিহাস নয়, মানুষনির্মিত বিশ্বের সবচেয়ে বড় স্থাপনা এটি। এমনও কথিত আছে, চাঁদ থেকেও নাকি এই স্থাপনা অবলোকন করা যায়। বিশ্বের সপ্তম আশ্চর্যের একটি। বিশ্ব ঐতিহ্যের অংশ  হওয়ার পাশাপাশি এটি চীনের জাতীয় প্রতীকও বটে।

প্রায় সাড়ে ৫ হাজার মাইল দৈর্ঘ্যের এই বিশাল নির্মাণযজ্ঞ শেষ হতে লেগেছিল টানা ১৭শ’ বছর। পুরো বিশ্বের কাছে যা এখনও এক বড় রহস্য। আর সেই অজানা রহস্যের জাল ভেদ করতে এবার চীন-যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘দ্য গ্রেট ওয়াল’। ঝ্যাং ইমু পরিচালিত এ ছবিটির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় হলিউড অভিনেতা ম্যাট ডেমন।

তবে হাজার বছর আগের চীনা ইতিহাসের পটভূমি নিয়ে নির্মিত ছবিটিতে একজন মার্কিন অভিনেতা অভিনয় করায়, এরইমধ্যে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে আলোচনা ও সমালোচনা।

লেজেন্ডারি ইস্টের প্রযোজনায় এবং ইউনিভার্সাল পিকচার্সের পরিবেশনায় প্রায় ১৫ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত এ ছবিটি ঘিরে এরইমধ্যে বেশ আগ্রহ তৈরি হয়েছে দর্শকের মাঝে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা