X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

নাচে গানে তারার মেলা

বিনোদন রিপোর্ট
২৮ জানুয়ারি ২০১৭, ১৪:২৯আপডেট : ২৮ জানুয়ারি ২০১৭, ১৫:৪৩

গাইছেন সাবিনা
ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বাহারি সাজ। রয়েছে শীতের রাতে অতিথিদের জন্য উষ্ণ অভ্যর্থনা। আর মঞ্চে ছিল তারকাদের নানা রকম পরিবেশনা। শুক্রবার এভাবেই অনুষ্ঠিত হলো ‘ষষ্ঠ লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৬’।

আয়োজনকে সামনে রেখে এদিন জড়ো হন চলচ্চিত্র, নাটক, টেলিভিশন ও সংস্কৃতি অঙ্গনের গুণীরা। তারকাদের মিলনমেলায় পরিণত হয় গোটা আয়োজন। তাতে ছিল নৃত্য, গানসহ নানা পরিবেশনা। 
২০১৬ সালে আরটিভিতে প্রচারিত বিভিন্ন নাটক ও অনুষ্ঠান থেকে সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী, ব্যান্ড বিভাগসহ ৩০টি শাখায় প্রদান করা হয়। মৌয়ের পরিবেশনা
এবার আজীবন সম্মাননা পেলেন দেশের সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, একুশে পদকপ্রাপ্ত অভিনেতা রামেন্দু মজুমদার। দেশের শিল্প ও সংস্কৃতি অঙ্গনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই সম্মাননায় ভূষিত করা হয়েছে।
রামেন্দু মজুমদারের হাতে আজীবন সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, গণসংগীত শিল্পী ফকির আলমগীর প্রমুখ।
মঞ্চে রামেন্দু মজুমদার বলেন, ‘আজীবন সম্মাননা পাওয়ার আনন্দ আছে। আবার মনের ভেতর একটা আফসোসও আছে। আজীবন সম্মাননা পেলে মনে হয়, সময় ফুরিয়ে আসছে যেন। আশীর্বাদ করবেন, আপনাদের মাঝে অনেক দিন কাজ করে যেতে চাই।’ আজীবন সম্মাননা গ্রহণ করছেন রামেন্দু
আফরান নিশো ও মারিয়া নূরের উপস্থাপনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন। ব্যান্ড মাইলসের পরিবেশনা ছিল আরেকটি বড় আকর্ষণ। এছাড়া নৃত্যসহ নানা পরিবেশনায় অংশ নেন পূর্ণিমা, সাদিয়া ইসলাম মৌ, বিদ্যা সিনহা মিম, জাকিয়া বারী মম, সজল, নাঈমসহ বেশ কয়েকজন চলচ্চিত্র ও টিভি তারকা।
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা