X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

শাকিবের লেভেলে নিজেকে নিয়ে যেতে পারিনি: মাহি

ওয়ালিউল মুক্তা
০৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:০১আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪২

ময়না’ ছবির সাইনিং অনুষ্ঠানে মাহি নানা কারণে চিত্রনায়িকা মাহিয়া মাহি আবারও আলোচনায়। তবে মূল কারণটা অবশ্যই নিজের কাজ। ৬টি ছবির স্বনামে পাওয়া যাবে এ নায়িকাকে। ‘জান্নাত’-এ জান্নাত, ‘গোলাপতলীর কাজল’-এ কাজল, ‘দুরন্ত মেঘলা’য় মেঘলা, ‘প্রেমের বাঁধন’-এ বাঁধন এবং ‘তুমি আমার সুন্দরী’তে সুন্দরী। শনিবার ‌‘ময়না' নামের আরও একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন মাহি। এছাড়া তাকে নিয়ে আলোচনার অন্য কারণের মধ্যে আছে- দাম্পত্য ও অভিনয়ে বিরতি। সবকিছু নিয়ে ঢালিউডের অন্যতম এ নায়িকা কথা বললেন। শোনা যাক কীভাবে সামলাচ্ছেন মাহি তার নিজ ও সিনেমা ঘর!

বাংলা ট্রিবিউন: অনেক ছবিতে স্বনামে আসছেন। যদি বলি এটা পরিকল্পিত; কতটা ঠিক হবে?
মাহি: না, আমি যখন শুনলাম নতুন ছবি ‘ময়না’তে কাজের কথা। তখন তো ভেবেছিলাম, এটা হয়তো আমার ‘অনেক সাধের ময়না’র মতোই হবে। কিন্তু তা হয়নি। গল্পটা পড়ে ভালো লেগেছে তাই এতে (শনিবার) সাইন করলাম। এভাবেই অন্যগুলোতে চুক্তিবদ্ধ হয়েছি। গল্প ও চরিত্র বুঝে। আমি কতটুকু অভিনয় করতে পারব, সেটাও একটা বিষয়।

বাংলা ট্রিবিউন: যখন নতুন চরিত্রগুলোর প্রস্তাব আসে, সেগুলো নিয়ে ভাবায় আপনাকে; কেমন হবে না হবে- এমন ভাবনা? মাহি। ছবি সংগৃহীত
মাহি: সত্যি বলতে, আমি সেভাবে ভাবি না। আমি শুধু চেষ্টা করি। কখনও ভালো করি, কখনও জঘন্য হয়! এটা তো সবসময় আমার ওপর নির্ভর করে না। চেষ্টা করলাম কিন্তু হলো না- এমন। আবার যখন শুটিং করি সেসময়ের মুডের ওপরও নির্ভর করে।

বাংলা ট্রিবিউন: ‘ময়না’ ছবিতে চুক্তিবদ্ধ হলেন। কেন হলেন অর্থাৎ কোন দিকটি আপনার কাছে আকর্ষণীয় মনে হয়েছিল?

মাহি: ময়না নামটি শুনলে গ্রামের কোনও সহজ, সরল ও আদুরে মেয়ের কথা মাথায় আসবে। কিন্তু ছবিতে এটি পুরো উল্টো। গ্ল্যামার ও মারকুটে এক মেয়ে। সে শহুরে মেয়ে। অনেক ড্যাশিং। চরিত্রটাই আমার কাছে আকর্ষণীয় মনে হয়েছে। আগে এমন ড্যাশিং চরিত্র করিনি।

বাংলা ট্রিবিউন: কিন্তু আপনি ‘অগ্নি’তে এমন চরিত্রে ছিলেন। এ চরিত্রটাতে (অগ্নি’র সিক্যুয়েলে) হয়তো আর আপনাকে দেখা যাবে না। নাকি ‘ময়না’র মাধ্যমে ‘অগ্নি’কে ছাড়িয়ে যেতে চান?

মাহি: হ্যাঁ, ‘অগ্নি’তে করেছি। তবে নতুন ছবিটি অ্যাকশনের সঙ্গে আরও আছে গ্ল্যামার বিষয়টি। তবে আমি কোনও চরিত্রকে ছাড়িয়ে যেতে চাই না। যেতে হবে- এমনটাও পরিকল্পনা করি না।

বাংলা ট্রিবিউন: ‘ময়না’তে নায়ক শোনা যাচ্ছে বিদেশি হবে! অনেকের নাম এসেছে। এরমধ্যে কলকাতার সোহমের নাম একটি সূত্র নিশ্চিত করছে। সোহমের সঙ্গে অভিনয় করতে কেমন লাগবে?

মাহি: কে নায়ক, আমি তা জানি না। আসলে মিডিয়া যখন জানবে, তখন আমিও জানতে পারব। এটা পরিচালকের বিষয়। তবে বাইরের চেয়ে নিজ দেশের কেউ হলে আমি স্বাচ্ছন্দ্যবোধ করব। কারণ তাদের (ভিন্নদেশি) সঙ্গে আমার পরিচয় নেই। হুট করে কথা হবে, অভিনয় হবে- বিষয়টা ভালো লাগে না।

বাংলা ট্রিবিউন: দেশের নায়ক হলে কাকে আপনার পছন্দ?

মাহি: অবশ্যই বাপ্পি। সে আমার ভালো বন্ধু। সে আমাকে বকা দিতে পারে। আমিও তাকে বকাবকি করতে পারি। ভুলগুলো ধরিয়ে দিতে পারি। মজা করতে পারি। তার সঙ্গে কাজ করলে মনে হয় পিকনিক করছি। মাহি। ছবি সাজ্জাদ হোসেন

বাংলা ট্রিবিউন: শাকিব খান নয় কেন? আপনিও দেশের শীর্ষ নায়িকাদের একজন। তিনি শীর্ষ নায়ক।

মাহি: কোনও অনুষ্ঠানে সেলিব্রেটি থাকলে আমি ইজি ফিল করি না। কেমন জানি লাগে। শাকিব খান শীর্ষ নায়ক। তার সামনে দাঁড়ানোর মতো অভিজ্ঞতা বা উচ্চতা আমার হয়নি। আমি নিজেকে ঐ লেভেলে নিয়ে যেতে পারিনি। তাই তার সামনে নিশ্চয়ই সাচ্ছন্দ্যবোধ কম করব (শাকিব ও মাহি ‘ভালোবাসা আজকাল’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন)।

বাংলা ট্রিবিউন: ফিরে আসি আপনার ছবি প্রসঙ্গে। জান্নাত, কাজল, মেঘলা, বাঁধন, সুন্দরী বা ময়না- অনেক চরিত্র। প্রায় একই সময়ে কাজ করতে যাচ্ছেন। এ বছরই হয়তো আসবে। এত চরিত্র করার জন্য বা ফুটিয়ে তোলার জন্য আলাদা সময় বের করতে পারবেন? আপনার প্রস্তুতি কেমন?

মাহি: আমি আসলে কোনও কিছুই প্রস্তুতি নিয়ে করি না। ছোটবেলায় দেখেছি, যখনই প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিতে গিয়েছি, খারাপ হয়েছে। বরং বেশি প্রস্তুতি না নিলেই ভালো হয়! ছবির ক্ষেত্রেও তাই। যাই করি হুটহাট করি। এতেই বোধহয় ভালো হয়! 

বাংলা ট্রিবিউন: এরমধ্যে কোনও চরিত্রটি আলাদাভাবে বলবেন?

মাহি: এগুলো প্রত্যেকটিই আলাদা। তবে আমি যেমন না, সেরকম চরিত্র করতে আমার খুব কষ্ট হয়। সেদিক দিয়ে জান্নাত চরিত্র সবচেয়ে আলাদা, আমার জন্য কষ্টের। এখানে একজন মুসলিম মেয়েকে দেখানো হয়েছে। যে পর্দা করে চলে। হিজাব ছাড়া বাইরে বের হয় না। খুব শান্ত, কথা কম বলে। বাস্তবে আমি চঞ্চল ও কথা অনেক বলি। তাই আমার জন্য এটি বেশ চ্যালেঞ্জিং।

বাংলা ট্রিবিউন: আর বাস্তবে ময়না নামে কেউ কি ডাকেন আপনাকে? এখানে বোধহয় ‘না’ বলার সুযোগ কম!

মাহি: না! আসলেই না। যার বলার কথা (মাহির স্বামী অপু) সে তো ডাকেই না। পারলে আমার নামটা আরও ছোট করে বলে। মাহিকে সংক্ষেপ করে এমন অবস্থা।
বাংলা ট্রিবিউন: দাম্পত্যজীবন কেমন চলছে? নতুন অতিথির দেখা মিলবে কবে?

মাহি: হ্যাঁ, সবার দোয়ায় ভালো। বেশ ভালো আছি। (নতুন অতিথির বিষয়ে কোনও উত্তর দেননি। শুধু হাসি দিয়েছেন) মাহি। ছবি সাজ্জাদ হোসেন

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা