X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বৈশাখে বাউল কণ্ঠে ‘আনন্দের গান’

বিনোদন রিপোর্ট
০৪ এপ্রিল ২০১৭, ১৫:৫৬আপডেট : ০৪ এপ্রিল ২০১৭, ১৬:০৫

বিউটি, ঐশী ও সালমা বিউটি, সালমা এবং ঐশী। বাংলার বাউল গানে যেন প্রাণ ফিরে আসে তাদের কণ্ঠে। চলতি প্রজন্মের জনপ্রিয় এই তিন কণ্ঠশিল্পী এবার এক প্রচ্ছদে হাজির হচ্ছেন বৈশাখ উৎসবে।

আয়োজনের নাম ‘আনন্দের গান’। এর আগেও এই শিরোনামে বিভিন্ন শিল্পীদের নিয়ে তিনটি অ্যালবাম প্রকাশ পেয়েছে বিভিন্ন উৎসবে। এবার চতুর্থ আয়োজন। যে আয়োজনে এবারই প্রথম এক অ্যালবামে গাইলেন তরুণ তিন কণ্ঠশিল্পী।
তারেক আনন্দের লেখা এই অ্যালবামটি বৈশাখ উৎসবে প্রকাশ করছে সংগীতা। সজীব দাসের সুর-সংগীতে এতে রয়েছে তিনটি বাউল ঘরানার গান। এরমধ্যে বিউটি কণ্ঠ দিয়েছেন ‘প্রেমসাধনা’, সালমার কণ্ঠে শোনা যাবে ‘সুখের বাত্তি’ ও ঐশীর কণ্ঠে ‘জীবনচাকা’ শিরোনামের গান।
গান প্রসঙ্গে বিউটি বলেন, ‘গানের কথা চমৎকার। সজীব দাদা সুরও করেছেন সুন্দর। শ্রোতারা আমার কণ্ঠে যে ধরনের গান শুনতে চান ঠিক সেরকমই হয়েছে গানটি। আশা করছি শ্রেতাদেরও ভালো লাগবে।’ সালমা বলেন, ‘‘সুখের বাত্তি’ গানটি অনেক ভালো লেগেছে। শ্রোতাদের গানটি শুনে মন ভরবে।’’ ঐশী বলেন, ‘‘আলোতে কষ্ট আন্ধারেও কষ্ট, কষ্ট পরান সহে না’ এমন কথার গানে সুরটাও অসাধারণ হয়েছে। আমি আমার সর্বোচ্চ আবেগ দিয়ে গানটি গেয়েছি।’
এদিকে সংগীত পরিচালক সজীব দাস বলেন, ‘এই প্রথম ফোক গান করার সাহস করলাম। আমি চেষ্টা করেছি, কতটা পেরেছি সেটা শ্রোতারাই বলবেন।’
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা