X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘দঙ্গল’-এ জাতীয় পতাকা ও সংগীত নিয়ে পাকিস্তানের আপত্তি!

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৭ এপ্রিল ২০১৭, ১৯:২৭আপডেট : ০৭ এপ্রিল ২০১৭, ১৯:৩৬

‘দঙ্গল’-এ আমির খান আমির খানের ‘দঙ্গল’ মুক্তি দিতে রাজি আছে পাকিস্তানের সেন্সর বোর্ড। তবে তাদের দাবি, ছবি থেকে ভারতের জাতীয় পতাকা ও সংগীতের দৃশ্য কেটে ফেলতে হবে!

কিন্তু পাকিস্তানের এমন প্রস্তাবে সাড়া দেননি বলিউডের মি. পারফেকশনিস্ট আমির খান। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এমনটা জানা যায়।

পাকিস্তানে আবারও ভারতীয় চলচ্চিত্র প্রদর্শন শুরু হয়েছে। স্থানীয় পরিবেশকরা আমিরের ব্লকবাস্টার ছবিটি প্রদর্শন করতে চান। আমিরও চাইছিলেন তার ছবিটি পাকিস্তানের দর্শকরা দেখুক। কিন্তু ওই দৃশ্য বাদ দিতে চান না তিনি।

পাকিস্তান সেন্সর বোর্ডের এমন আবেদনে বিস্মিত আমির। তিনি বলেন, ‘এই দুই দৃশ্যই ছবির কাহিনির জন্য গুরুত্বপূর্ণ। আর ছবিটিতে দেশপ্রেমের কোনও উগ্র বহিঃপ্রকাশ দেখানো হয়নি।’

এক সূত্র জানায়, ছবিটি ক্রীড়াভিত্তিক জীবনী, যার সঙ্গে পাকিস্তানের প্রত্যক্ষ বা পরোক্ষ কোনও সংযোগ নেই। এতে শুধু ভারতের দেশপ্রেমের মনোভাব দেখানো হয়েছে। পাকিস্তানে মুক্তি না পেলে ছবিটি ১০-১২ কোটি রুপি আয় থেকে বঞ্চিত হলেও ‍দৃশ্য কাটতে রাজি নন তিনি।

অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন আমির। তার এই সিদ্ধান্তে ছবিটি পাইরেসির কবলে পড়তে পারে বলেও জানেন তিনি। সম্প্রতি নেটফ্লিক্সের সঙ্গে ২০ কোটি রুপির একটি চুক্তি করেছে ‘দঙ্গল’। বক্স অফিস থেকে এসেছে ৩৮৫ কোটি ‍রুপি।

এর আগে শাহরুখ খানের ‘রইস’ সিনেমা নিয়েও আপত্তি ছিল পাকিস্তানের সেন্সর বোর্ডের। মুসলিমদের নেতিবাচকভাবে দেখানো হয়েছে- এমন অভিযোগে তারা পাকিস্তানে ছবিটি মুক্তি দেয়নি। অক্ষয় কুমারের ‘জলি এলএলবি’তে অনেক দৃশ্য ফেলে দিতে হয়েছে। কাশ্মির শব্দটি ব্যবহার হয়েছে এমন সবগুলো দৃশ্যই কেটে ফেলেছে সেন্সরবোর্ড। এরপর ছবিটি মুক্তি দেওয়া হয় সেখানে।

প্রসঙ্গত, ‘দঙ্গল’ ছবিতে আমির ভারতের কুস্তিগির মহাবীর সিংহ ফোগাতের চরিত্রে অভিনয় করেছেন। যিনি তার দুই মেয়ে গীতা ও ববিতা ফোগাতকে কুস্তিগির হিসেবে গড়ে তোলেন। ছবিটি মুক্তির পর বক্স অফিসে বেশ সাফল্য পেয়েছে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এমএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা