X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বিক্ষোভ মিছিল করবেন সালমান শাহ্ ভক্তরা

বিনোদন রিপোর্ট
০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১১আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:২১

দেশীয় চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ্’র ২১তম মৃত্যুবার্ষিকী আগামীকাল ৬ সেপ্টেম্বর। এদিন দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং মিলাদ ও দোয়া মাহফিল করবেন তার ভক্তরা।
সালমান শাহ (জন্ম: ১৯ সেপ্টেম্বর ১৯৭১, মৃত্যু: ৬ সেপ্টেম্বর ১৯৯৬) সারাদেশে এই ডাক দিয়েছেন সালমান শাহ ভক্ত ঐক্যজোটের প্রধান উপদেষ্টা সালমান শাহ্’র মা নীলা চৌধুরী। তাদের দাবি, প্রয়াত এই চিত্রনায়ককে হত্যা করা হয়েছে। এই মৃত্যুর প্রকৃত রহস্য উদ্ঘাটন ও দোষীদের শাস্তির দাবিতে রাজপথে নামছেন তারা।

বুধবার সকাল ১১টায় ময়মনসিংহের চরপাড়া মোড় সিএনজি স্ট্যান্ডে বিক্ষোভ সমাবেশ করবেন ভক্তরা। এ সময় সবাই বুকে কালো ব্যাচ রাখবেন বলেও জানানো হয়েছে ফেসবুকে ‘মহানায়ক সালমান শাহ’ পেজে।

ঢাকাই ছবির ক্ষণজন্মা নায়কের জন্মস্থান সিলেটেও থাকছে কর্মসূচি। বুধবার সকাল ১০টা থেকে দুই ঘণ্টা হযরত শাহজালালের (র.) মাজারের মসজিদ প্রাঙ্গণে অবস্থান করবে সালমান শাহ ভক্ত ঐক্যজোট। দুপুর সাড়ে ১২টায় সালমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করা হবে। বিকাল ৩টায় সিলেটের কোর্ট পয়েন্ট এলাকায় মানববন্ধনের পর বের হবে বিক্ষোভ মিছিল। এটি শহর প্রদক্ষিণ শেষে থামবে সালমান শাহ ভবনে। এরপর থাকবে মিলাদ ও দোয়া মাহফিল।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মারা যান সালমান শাহ্। ঢাকার ১১/বি নিউ ইস্কাটন রোডে ইস্কাটন প্লাজার নিজের ফ্ল্যাটে তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এই ঘটনাকে আত্মহত্যা বললেও তার পরিবারের দাবি, হত্যা করা হয়েছে ক্ষণজন্মা এ নায়ককে। এখন এই মামলা আছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই)।

মামলার আসামিরা হলেন— সালমান শাহ্’র স্ত্রী সামিরা হক, সামিরার মা লতিফা হক লুসি, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাই, রিজভী আহমেদ ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন সালমান শাহ্। মৃত্যুর আগ পর্যন্ত ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। এগুলোর বেশিরভাগই ছিল ব্যবসাসফল।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা