X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

অবশেষে বাড়ি ফিরে পেলেন দিলীপ কুমার

বিনোদন ডেস্ক
১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২০আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২৮

বাড়ির চাবি হাতে সায়রা বানু ভারতের মুম্বাইয়ের বান্দ্রায় পালি হিল এলাকায় বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের বেদখল বাড়ি পুনরুদ্ধার হলো। তার স্ত্রী সায়রা বানুকে মুম্বাই পুলিশের উপস্থিতিতে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাড়ির চাবি বুঝিয়ে দেওয়া হয়। এই সম্পত্তি এতদিন একটি রিয়েল এস্টেট প্রতিষ্ঠানের দখলে ছিল। 

শেষমেষ২ হাজার ৪১২ স্কয়ার গজের ওপর নির্মিত বাড়ি ফিরে পাওয়ায় আবেগাপ্লুত দেখিয়েছে সায়রা বানুকে। চাবি হাতে নিয়ে বেশ আনন্দ নিয়ে আলোকচিত্রীদের সেটি দেখিয়েছেন তিনি। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্টে তার পক্ষ থেকে বলা হয়, ‘আমরা বাড়ি ফিরে পেয়েছি। এখানেই দিলীপ সাহেবের অনেকটা সময় কেটেছে। ধন্যবাদ সুপ্রিম কোর্ট। অসংখ্য ভক্ত ও বন্ধুদের জন্যও ধন্যবাদ রইলো যারা আমাদের জন্য প্রার্থনা করেছেন।’
ভারতের সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে,  আবাসন প্রতিষ্ঠান প্রজিতা ডেভেলপারস প্রাঃ লিমিটেড চুক্তিমাফিক পরিকল্পনা বাস্তবায়ন না করায় এক দশক আগে আদালতে মামলা হয়। এ বছরের আগস্টে প্রতিষ্ঠানটির কাছে নিবন্ধন হিসেবে চার সপ্তাহের মধ্যে ২০ কোটি রুপি দেওয়ার জন্য দিলীপ কুমারকে আদেশ দেন ভারতের সুপ্রিম কোর্ট। একইসঙ্গে টাকা পাওয়ার এক সপ্তাহের মধ্যে তার হাতে সম্পত্তি বুঝিয়ে দেওয়ার কথা বলা হয় রায়ে।
তখন কিডনিজনিত জটিলতার কারণে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে বেশ কিছুদিন থাকতে হয়েছে দিলীপ কুমারকে। গত কয়েক বছর আরও কয়েকবার সেখানে ভর্তি হয়েছিলেন তিনি। তবে এখন তিনি সুস্থ। মঙ্গলবার রাতে টুইটারে তিনি লিখেছেন, ‘আজ সবাই খুশি। বহুদিন পর সবার মুখে এমন খুশির ঝিলিক দেখছি। আমার শরীরটাও আগের চেয়ে অনেক ভালো।’
১৯৯১ সালে পদ্মভূষণ, ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার ও ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মান পান দিলীপ কুমার। তার ক্যারিয়ারে উল্লেখযোগ্য ছবির তালিকায় রয়েছে— ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘মধুমতি’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘নয়া দৌড়’ প্রভৃতি।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা