X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

এবার নতুন পথে মাজনুন মিজান

বিনোদন রিপোর্ট
৩০ নভেম্বর ২০১৭, ১৪:১৬আপডেট : ৩০ নভেম্বর ২০১৭, ১৬:৩৩

‘সতর্ক সংকেত’-এর ট্রেলারে মাজনুন মিজান নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন অভিনেতা মাজনুন মিজান। তবে সেটি নাটক-সিনেমার পুরনো পথ ধরে নয়। বরং নতুন পথেই দর্শকদের আরও কাছাকাছি যেতে চাইছেন এবার।
জানালেন, কাজটির নাম ‘সতর্ক সংকেত’। সত্য ঘটনার ছায়া দিয়ে তৈরি অপরাধবিষয়ক অনুষ্ঠান এটি। চ্যানেল টোয়েন্টিফোর-এ প্রচার অপেক্ষায় থাকা ভিন্ন এই আয়োজনে মাজনুন মিজান থাকছেন ঘটনার সূত্রধরের ভূমিকায়।
মিজান বলেন, ‘এখানে সত্যি ঘটনার ছায়া নিয়ে আমরা প্রথমে একটি নাটক দেখাবো। এরপর এই ঘটনার ব্যাকগ্রাউন্ড জানতে আমরা পুলিশ বিভাগে যাবো, তারপর কেন ঘটলো এমন ঘটনা সেটি জানতে সাইকোলজিস্টের কাছেও যাবো। আসলে পুরো অনুষ্ঠানটি না দেখলে আগাম বলাটাও মুশকিল।’
মানে ভারতের ‘ক্রাইম পেট্রল’ ধারার কিছু...। মাজনুন সরাসরি অস্বীকার করেন। জানান, মোটেই তেমন কিছু নয়। এটা বাংলাদেশের মৌলিক আয়োজন ‘সতর্ক সংকেত’। এটি নির্মাণ করছেন হাসান রেজাউল। এরমধ্যে ১৩ পর্বের শুটিং শেষ। যা প্রচার শুরু হওয়ার কথা রয়েছে ডিসেম্বরের ২য় সপ্তাহ থেকে।
আপনি আগেও টিভি অনুষ্ঠান সঞ্চালনা করেছেন। সম্ভবত বাংলাভিশনের স্ট্রিট শো ‘রাতবিরাতে’ ছিল। আবারও তাই করছেন। চমক তাহলে কোথায়?
জবাবে মাজনুন বলেন, ‘চমক আছে কি নেই- সেটা দর্শকরা ভালো বলতে পারবেন। তবে আমি এই কাজটিকে সঞ্চালকের অবস্থান থেকে দেখিনি। আমার কাছে মনে হয়েছে সোসাইটি কিংবা দেশের জন্য এরকম কাজ বেশি বেশি হওয়া উচিত এবং আমাদের সম্পৃক্ত থাকা দরকার। কাজটি করছি একেবারেই নিজস্ব দায়বদ্ধতা থেকে। মনে হয়েছে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির এবং অপরাধ কমানোর জন্য এই অনুষ্ঠানটি খুব দরকার।’

দম নিয়ে মিজান আরও বলেন, ‘এর আগে আমি যে অনুষ্ঠানটির সঞ্চালনা করেছি, সেটা প্রিয় এবং চেনা মানুষদের সঙ্গে গল্প করেছি মাত্র। আর এটা ঠিক তার উল্টো। একেবারেই অচেনা এবং অস্বস্তিকর গুল্পগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দিতে হবে আমাকে। ফলে আমার কাছে বিষয়টি বেশ চমকদার এবং জনগুরুত্বপূর্ণ বটে। তাছাড়া এটি এমন এক আয়োজন যার মাধ্যমে আমি সাধারণ মানুষের আরও কাছাকাছি পৌঁছাতে পারবো।’   

 

এদিকে ‘সতর্ক সংকেত’ এর চলমান শুটিংয়ের ফাঁকে মাজনুন মিজান আজ (৩০ নভেম্বর) সকালে ছুটে গেছেন ভারতের হায়দরাবাদে, রামুজি ফিল্ম সিটিতে!

না, কোনও সিনেমা কিংবা বিজ্ঞাপনের শুটিং কিংবা মিটিংয়ে নয়। সেখানে গেছেন একটি চলচ্চিত্র উৎসবে অংশ নিতে। যেখানে প্রদর্শিত হতে যাচ্ছে তিনি অভিনীত ‘ভুবন মাঝি’ ছবিটি। উৎসব শেষ করে মিজান ঢাকায় ফিরবেন ৫ ডিসেম্বর। ব্যস্ত হবেন ‘সতর্ক সংকেত’সহ চলমান নাটকের নিয়মিত শুটিংয়ে।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা