X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বিশ্ব বাজারে ‌‘গহীন বালুচর’

বিনোদন রিপোর্ট
১৮ জানুয়ারি ২০১৮, ০০:০৩আপডেট : ১৮ জানুয়ারি ২০১৮, ১৫:০৮

গহীন বালুচর ছবির শিল্পীরা। ছবি- সংগৃহীত
২০১৮ সালের ১৯ জানুয়ারি কানাডা ও আমেরিকায় এ বছরের প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে মুক্তি পাচ্ছে বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’।

কানাডার সর্ববৃহৎ মাল্টিপ্লেক্স চেইন ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’-এর মাধ্যমে টরন্টো, উইনিপেগ, ক্যালগেরি শহরে এবং ‘রিগাল’ ও ‘সিনেমার্ক’-এর মাধ্যমে আমেরিকার নিউ ইয়র্ক, ভার্জিনিয়া, পানো(ডালাস) শহরে মুক্তির মাধ্যমে যাত্রা করছে ‘গহীন বালুচর’।
ছবিটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোয়ের প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজিব মুক্তির বিষয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘‘ক্রিসমাসে ও ইংরেজি নতুন বছরে হলিউডের সিনেমার চাপ থাকায় সূচিতে কিছু পরিবর্তন আনা হয়েছে। তাই প্রথম সপ্তাহে কম হলেও পরবর্তী সপ্তাহগুলোতে আকাঙ্ক্ষিত সব প্রেক্ষাগৃহেই মুক্তি পাবে ‘গহীন বালুচর’।’’

এর আগে স্বপ্ন স্কেয়ারক্রোয়ের মাধ্যমে বিশ্ব বাজারে মুক্তি পেয়েছে অস্তিত্ব, মুসাফির, শিকারী, আয়নাবাজি, প্রেমী ও প্রেমী, পরবাসিনী, নবাব, ঢাকা অ্যাটাক, হালদা।

চরকেন্দ্রিক প্রেমের গল্প নিয়ে সাজানো ছবি ‘গহীন বালুচর’। এর মূল তিনটি চরিত্ররা হলেন নীলাঞ্জনা নীলা, আবু হুরায়রা তানভীর ও জান্নাতুন নূর মুন।
‘গহীন বালুচর’-এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক সৌদ নিজেই। ছবিটিতে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, ফজলুর রহমান বাবু, জিতু আহসান, আফরোজা বানু, শাহাদাৎ হোসেন ও রুনা খান।

প্রযোজনায় সাতকাহন ও ফ্রেন্ডজ মুভিজ ইন্টারন্যাশনাল। ছবিটি গত ২৯ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পায়।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা