X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

৯০তম অস্কার: সেরা পার্শ্ব অভিনেত্রী অ্যালিসন জেনি

বিনোদন ডেস্ক
০৫ মার্চ ২০১৮, ০৯:২৫আপডেট : ০৫ মার্চ ২০১৮, ১০:০৮

অস্কার মঞ্চে অ্যালিসন জেনি প্রথম অস্কার জিতলেন ৫৮ বছর বয়সী মার্কিন অভিনেত্রী অ্যালিসন জেনি। ‘আই, টনিয়া’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য অস্কারের সোনালি মূর্তি উঠলো তার হাতে। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরে তার হাতে পুরস্কারটি তুলে দেন গতবারের সেরা পার্শ্ব অভিনেতা মাহেরশালা আলি।

এর আগে ‘আই, টনিয়া’র জন্য অ্যালিসন জেনি পেয়েছেন গোল্ডেন গ্লোব, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড, বাফটা, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড ও ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডস। তাই পার্শ্ব-অভিনেত্রী বিভাগে তিনিই ছিলেন ফেভারিট। ক্রেগ গিলেস্পি পরিচালিত ছবিটিতে স্কেটিং চ্যাম্পিয়ন টনিয়া হার্ডিংয়ের কঠোর মায়ের চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন তিনি।

এ বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন মেরি জে. ব্লিজ (মাডবাউন্ড), লেসলি ম্যানভিল (ফ্যান্টম থ্রেড), লরি মেটকাফ (লেডি বার্ড), অক্টাভিয়া স্পেন্সার (দ্য শেপ অব ওয়াটার)। কিন্তু তাদের ফিরতে হয়েছে খালি হাতে।
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় ৫ মার্চ ভোর শুরু হয় বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৯০তম আয়োজন। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর সাড়ে ৬টা থেকে স্টার মুভিজ, স্টার মুভিজ এইচডি ও স্টার মুভিজ প্রিমিয়ার চ্যানেল তিনটিতে দেখতে পারছেন এবারের অস্কারযজ্ঞ।






গত বছরের মতো এবারও অস্কারের জমকালো আয়োজন উপস্থাপনা করছেন মার্কিন টক শো উপস্থাপক জিমি কিমেল। বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরুর আগের এক ঘণ্টা লালগালিচায় পা মাড়িয়েছেন তারকারা।
প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা