X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

আবারও ‘উৎসব’ সংকটে ‘ভাইজান’

বিনোদন রিপোর্ট
০৫ জুলাই ২০১৮, ১৮:৩৪আপডেট : ০৬ জুলাই ২০১৮, ১৩:০২

শ্রাবন্তী, শাকিব খান ও পায়েল সরকার শাকিব খান, পায়েল সরকার ও শ্রাবন্তীকে নিয়ে ওপার বাংলায় নির্মিত হয়েছিল ‘ভাইজান এলো রে’। ছবিটি নিয়ে গত ঈদে বেশ প্রস্তুতি নিয়েছিল শাকিব ভক্তরা।

প্রথমে যৌথ প্রযোজনায় নির্মাণের কথা হলেও পরে জানা গেল এটি কলকাতার একক প্রযোজনার ছবি। অন্যদিকে কাছাকাছি সময়ে আদালতের রায় এলো কোনও উৎসবে বিদেশি ছবি দেশে মুক্তি পাবে না। এ কারণে গেল ঈদে ছবিটি কলকাতায় মুক্তি পেলেও বাংলাদেশে মুক্তি পায়নি।
কথা ছিল ঈদের পর ছবিটি সাফটা চুক্তির আওতায় দেশে আসবে। এ হিসেবে গত ২১ জুন তথ্য মন্ত্রণালয়ের বৈঠকে দেশে আসার অনুমোদনও পায় ছবিটি। তবে এখনও এটি মুক্তির দিন চূড়ান্ত হয়নি। কারণ, লিখিত অনুমতি দেয়নি মন্ত্রণালয়।
তাই চলতি মাসেও ছবিটি মুক্তি না পাওয়ার সম্ভাবনা আছে। আর এ মাসে মুক্তি না পেলে আবারও ‘উৎসব’ সংকটে পড়তে যাচ্ছে ‘ভাইজান’! কারণ, সামনে এসে পড়েছে আরেকটি ঈদ।
চলচ্চিত্রটির আমদানিকারক এন ইউ আহমেদ ট্রেডার্স জানায়, চলতি সপ্তাহে লিখিত চিঠি না পেলে এ মাসে আর মুক্তি সম্ভব নয়। তাহলে ঈদের পর এটি আসতে পারে।
একটি দৃশ্যে শিশুশিল্পীর সঙ্গে দীপা খন্দকার ও শাকিব খান প্রতিষ্ঠানটির কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ছবিটি নিয়ে দেশের দর্শকের বেশ আগ্রহ আছে। তাই যদি এ সপ্তাহের মধ্যে এটি মুক্তির লিখিত চিঠি পাই তাহলে এ মাসেই ছবিটি হলে যাবে। নইলে ঈদ পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। কারণ, ঈদে আদালতের নির্দেশ অনুযায়ী কোনও ভারতীয় ছবি মুক্তি পাবে না।’
ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ প্রযোজিত ছবিটি নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা জয়দীপ মুখার্জি। এর কাজ হয়েছে কলকাতা ও লন্ডনে।
এতে আরও অভিনয় করেছেন রজতাভ দত্ত, বিশ্বনাথ, শান্তিলাল মুখার্জি ছাড়াও কলকাতা ও বাংলাদেশের দীপা খন্দকারসহ অনেকেই।

‘ভাইজান এলো রে’র একটি গান:

/এম/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!