X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মায়ের কবরের পাশে সমাহিত আইয়ুব বাচ্চু

হুমায়ুন মাসুদ, চট্টগ্রাম
২০ অক্টোবর ২০১৮, ১৯:০২আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১৪:০৩

আইয়ুব বাচ্চু (১৯৬২-২০১৮) মাকে নিয়ে তার আহ্লাদ আর ইচ্ছের শেষ ছিল না। মা হারানোর পর সেই ব্যথায় অনেকটা কাবু হয়ে পড়েছিলেন তিনি। শোক কাটাতে বারবার কাছের মানুষদের সঙ্গে মাকে নিয়ে কথা বলেছেন আইয়ুব বাচ্চু।

নিজের অন্তিম সময়ের জন্য সিদ্ধান্তও নিয়ে রেখেছিলেন এবি (আইয়ুব বাচ্চু)। জানিয়েছিলেন, তিনি চিরঘুমে থাকতে চান মায়ের কোলেই, ঠিক তার কবরের পাশে।
আইয়ুব বাচ্চুর সে ইচ্ছে পূরণ হয়েছে। মায়ের পরম মমতায় ছায়ায় চোখ বুঝে আছেন তিনি। ২০ অক্টোবর বিকাল ৫টা ২০ মিনিটে চট্টগ্রাম নগরীর চৈতন্য গলির কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

এর আগে দুপুর ২টা ৪০ মিনিটে জমিয়াতুল ফালাহ মাঠে আনা হয় আইয়ুব বাচ্চুকে। বিকাল ৪টা ৩৭ মিনিটে সেখানে তার জানাজা সম্পন্ন হয়। চট্টগ্রামের জানাজার দৃশ্য

তার আগে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন তাকে শ্রদ্ধা নিবেদন করে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে ঢাকা মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। তার বয়স হয়েছিল ৫৬ বছর। পারিবারিক সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি কনসার্ট শেষ করে ১৭ অক্টোবর দুপুরে ঢাকায় ফেরেন আইয়ুব বাচ্চু। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন তিনি। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
২০০৯ সালে আইয়ুব বাচ্চুর হৃদযন্ত্রে রিং পরানো হয়েছিল। এরপর ২০১২ সালের ২৭ নভেম্বর ফুসফুসে পানি জমার কারণে স্কয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হয়েছিলেন আইয়ুব বাচ্চু। বেশ কিছু দিন চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে আবারও গানে ফেরেন।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা