মেহজাবীনের ‘মেঘের বাড়ি’তে টিনা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১৮, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৪৫, মে ১৯, ২০১৯

মেহজাবীনের ‘মেঘের বাড়ি’তে টিনাঅভিনেত্রী মেহজাবীন চৌধুরীকে নিয়ে একটি ঈদ বিশেষ নাটক নির্মাণ করেছেন বি ইউ শুভ। অন্যদিকে সেটির শীর্ষ গানে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী টিনা।  
‘মেঘের বাড়ি’ নামের এই গানটির কথা ও সুর তৈরি করেছেন জিয়াউদ্দিন আলম। আর তাতে টিনার সঙ্গে কণ্ঠ দিয়েছেন আরিফ।
১৮ মে রেকর্ডিং হয়। গানটির সঙ্গে টিভি পর্দায় দেখা যাবে মেহজাবীন ও অপূর্বকে।
‘মেঘের বাড়ি’ প্রসঙ্গে টিনা বলেন, ‘‘আমি নিজের গায়কী নিয়ে কখনোই খুশি হতে পারি না। সব সময় গান গাওয়ার পর মনে হয় একদম ভালো হয়নি! তখন মনে হয়, নিজের গলার আরও যত্ন নেওয়া জরুরি। এসব ভাবনার পরেও যখন একটা গান গাওয়ার পর সত্যি সত্যি ভালো লেগে যায়, তখন খুব তৃপ্ত হই। ‘মেঘের বাড়ি’ গানটি গেয়ে সেই অনুভূতিটাই হলো আমার।’’
সংগীতে শিক্ষিত এই শিল্পী আরও বলেন, ‘যাদের জন্য গানটি তৈরি হলো, অপূর্ব ও মেহজাবীন- দুজনকেই আমার খুব ভালো লাগে। আমাদের গানের সঙ্গে তাদের অভিনয় নিশ্চয়ই দারুণ কিছু হবে। অনেকটা সিনেমার প্লেব্যাকের মতোই বিষয়টা। আমার বিশ্বাস, শ্রোতা-দর্শকদেরও ভালো লাগবে পুরো বিষয়টি।’
রেকর্ডিংয়ে টিনা, জিয়াউদ্দিন আলম ও আরিফ নির্মাতা জানান, নাটকটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন একুশে টিভিতে রাত ৮টায়। অন্যদিকে কাছাকাছি সময়ে গান-ভিডিওটি প্রকাশ হবে জিসান মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে।
সংগীত জগতে টিনার আবির্ভাব ঘটে প্লেব্যাক দিয়ে, ২০১১ সালে। এ পর্যন্ত ৩০টির মতো চলচ্চিত্রে কণ্ঠ দিয়েছেন। উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘বউ বানাব তোকে’, ‘সর্বনাশা ইয়াবা’, ‘প্রেম করব তোমার সাথে’ প্রভৃতি।
তার অভিষেক অ্যালবাম ‘আজ কি বৃষ্টি হবে’ প্রকাশের পর দারুণ প্রশংসা কুড়ায়।
সম্প্রতি তরুণ মুন্সীর আলোচিত গান ‘চলে যদি যাবি দূরে স্বার্থপর’ গানটি কণ্ঠে তুলেও অন্তর্জাল দুনিয়া থেকে বেশ প্রশংসা পেয়েছেন এই তরুণ শিল্পী।

গান দিয়ে পরিচিতি এলেও মডেলিং ও উপস্থাপনাতেও আছে টিনার সরব উপস্থিতি। ২০১১ সালে প্লেব্যাকের পাশাপাশি মডেলিংয়েও অভিষেক হয় তার। নাভানার একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হন তিনি। যদিও সেটি একেবারেই শখের বশে করা।
টিনার গানে হাতেখড়ি স্কুলজীবনের শুরুতে, মায়ের কাছে। প্লেব্যাক, অডিও গান আর উপস্থাপনার পাশাপাশি স্টেজ শো নিয়ে তার ব্যস্ততা বেশ।

/এমএম/

লাইভ

টপ