রাজ্জাকের সঙ্গে ব্যাটিং, ব্রেট লিকে নিয়ে ব্রেকফাস্ট!

Send
সুধাময় সরকার
প্রকাশিত : ১৬:২৪, মে ৩০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৪, মে ৩০, ২০১৯

ব্যাট করছিলেন জয়া, টিমমেট রাজ্জাক এবং ব্রেট লি’র সঙ্গেজয়া আহসান কিংবা আইসিসি—কোনও পক্ষ থেকেই আগাম সংকেত মেলেনি। অনেকটা চুপিসারে আইসিসি’র আমন্ত্রণে সোজা লন্ডনে  উড়াল দিলেন বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান।
২৯ মে বাংলাদেশ সময় রাত ১০টার দিকে সবাইকে চমকে দিলেন এই অভিনেত্রী। তাকে দেখা গেল বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে। তার সঙ্গে ছিলেন ক্রিকেটার আবদুর রাজ্জাকও।
বুধবার ১ ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে ব্যাট হাতে ক্রিকেট খেলেন দু’জনে। ৬০ সেকেন্ডের এই ক্রিকেট চ্যালেঞ্জে কোন দল কত রান নিতে পারে, সেই প্রতিযোগিতায় রাজ্জাক-জয়া জুটি বাংলাদেশের জার্সি গায়ে স্কোরে জমা করেন ২২ রান।
এবার বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেওয়া সবক’টি দেশ থেকে একজন স্পোর্টস ব্যক্তিত্ব আর খেলার বাইরের একজনকে আমন্ত্রণ জানানো হয়। সেই ভাবনা থেকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন জয়া আহসান।
ভিভ রিচার্ডস, মালালা ইউসুফজাই ও ফারহান আখতারের সঙ্গে জয়া৬০ সেকেন্ডের এই চ্যালেঞ্জে জয়ী হয় ইংল্যান্ড। কেভিন পিটারসেনকে নিয়ে ৭৪ রান ঝুলিতে ভরেন ব্রিটিশরা। অস্ট্রেলিয়ার ব্রেট লিরা করেন ৬৯ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভিভ রিচার্ডস ও স্প্রিন্টার ব্লেক করেন ৪৭ রান। তবে এক্ষেত্রে ভারতের প্রতিনিধি অনিল কুম্বলে ও ফারহান আখতার সবচেয়ে কম স্কোর করেন। তাদের সংগ্রহ সর্বনিম্ন ১৯ রান।
বিশ্বকাপ ক্রিকেটের সবচেয়ে বড় আসরের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের প্রতিনিধিত্ব করা প্রসঙ্গে বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে জয়া আহসান লন্ডন থেকে মুঠোফোনে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা অসাধারণ এক অভিজ্ঞতা। অনেক সম্মানের বিষয়। খুবই ভালো অভিজ্ঞতা হলো বিশ্বের ক্রিকেট গ্রেটদের সঙ্গে সময় কাটিয়ে। একটু আগেও ব্রেট লি-সহ অনেকের সঙ্গে ব্রেকফাস্ট করলাম। অনেক গল্প হলো আমাদের।’
জয়া আরও বললেন, ‘আজকের উদ্বোধনী ম্যাচটা সরাসরি দেখছি। এটা শেষ করেই বিমানে উঠবো। কলকাতা যাবো। কিছু কাজ সেরে ঈদের আগেই ঢাকায় ফিরবো। তবে ঈদের পর আবারও লন্ডনে আসবো খেলা দেখতে।’আড্ডায় ক্রিকেট কিংবদন্তি ভিভ রিচার্ডস, স্প্রিন্টার ইয়োহান ব্লেক ও (ডানে) বলিউড অভিনেতা ফারহান আখতার

/এমএম/

লাইভ

টপ