রাজশাহীর ১২টি ব্যান্ডের এক অ্যালবাম

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪১, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১২, সেপ্টেম্বর ১৮, ২০১৯

শিক্ষা নগরী বা রেশম নগরী বলে পরিচিত বিভাগীয় শহর রাজশাহীতে এবার নেওয়া হয়েছে একটি ব্যতিক্রমী উদ্যোগ। আগামী ২০ সেপ্টেম্বর শহরের ১২টি ব্যান্ড মিলে সিডি আকারে বের হতে যাচ্ছে মিক্সড অ্যালবাম। নাম- ‘অবশেষে’।
ব্যান্ডগুলো হলো- স্যালভেশন, বিবর্তন, প্রিজম, সায়ানাইড, রিভার্সন, ফেরাল থ্রোন, ঋ, সডেন নিক্স, হারমোনিক ব্ল্যাক, রিভাইভাল ও এন হারমোনিক। এদের সঙ্গে থাকছে রাজশাহী থেকে উঠে আসা দেশের সুপরিচিত ব্যান্ড- পার্থিব।
আর অ্যালবামটির প্রযোজনা করছে ব্যান্ডগুলো নিজেরাই।
জানা যায়, আগামী ২০ সেপ্টেম্বর রাজশাহীর শহীদ এএইচএম কামরুজ্জামান জেলা পরিষদ অডিটরিয়ামে লাইভ কনসার্টের মাধ্যমে এটি প্রকাশিত হবে। এটির মোড়ক উন্মোচন করবেন রাজশাহীর সিটি মেয়র খায়রুজ্জামান লিটন।
আয়োজনটি নিয়ে ব্যান্ড পার্থিবের রুমন বলেন, ‘রাজশাহী আমার জন্মস্থান। শুরুতে পার্থিবের সব মেম্বারই রাজশাহীর ছিল। সেই সূত্রে যখন এই অ্যালবামের কথা বর্তমান ব্যান্ডগুলোর ছোটভাইরা আমাদের জানায় তখন থেকে আমরা সানন্দে তাদের সম্পূর্ণ সমর্থন দেওয়ার চেষ্টা করে আসছি। আমাদের মনে হয়, এ ধরনের উদ্যোগ যদি আরও হয় বাংলা ব্যান্ডের জন্য সেটি বড় কাজ হবে।’
এই উদ্যোগের মূল সমন্বয়ক সাজিদ (ব্যান্ড- সায়ানাইড)। তিনি জানান, অ্যালবামটিতে রাজশাহীর বর্তমান ব্যান্ডগুলোকে তুলে ধরার চেষ্টা হয়েছে। আঞ্চলিক পর্যায়েও যে কত সৃষ্টিশীল কাজ হচ্ছে, তা এই অ্যালবাম থেকে বোঝা যাবে।

/এম/এমএম/

লাইভ

টপ