X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা দিবসে মাদকবিরোধী ছবি

বিনোদন রিপোর্ট
২৬ মার্চ ২০১৬, ০৯:৩১আপডেট : ২৬ মার্চ ২০১৬, ০৯:৩১

মাদকবিরোধী আন্দোলনের নতুন মাত্রা হিসেবে চিকিৎসক ড. অরুপ রতন চৌধুরী নির্মাণ করেছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘স্বর্গ থেকে নরক’। ফেরদৌস-নিপুণ অভিনীত এ ছবিটি গত বছর ২৫ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। যদিও সেটি ছিল সীমিত আকারে।

ফেরদৌস ও নিপুণ।এবার সেটি পুরো বাংলাদেশে একযোগে প্রদর্শনের উদ্যোগ নিয়েছে তথ্য মন্ত্রণালয়। সরকার মাদকের ভয়াবহতার কুফল সম্পর্কে মানুষকে সচেতন করতে ছবিটি বিশেষ উপায়ে প্রদর্শন করবে। আর এজন্য দেশের সকল জেলা ও উপজেলায় আজ (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে ছবিটি দেশের প্রতিটি জেলা-উপজেলায় প্রদর্শনের উদ্যোগ নিয়েছে।

বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ছবিটির নাট্যকার ও পরিচালক অরুপ রতন চৌধুরী। তিনি জানান, তথ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব আখতারুজ্জামান তালুকদার স্বাক্ষরিত একটি চিঠি জেলা ও উপজেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে এরইমধ্যে। যা শনিবার কার্যকর হবে।

চিঠিতে বলা হয়েছে, মাদকাসক্তি প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির জন্য ‘স্বর্গ থেকে নরক’ ছবিটি বানানো হয়েছে। এই ছবিটি দেশের যুব সমাজকে মাদকাসক্ত হওয়া থেকে রক্ষা করতে পারবে। আর তাই ছবিটি দেশের সকল জেলা ও উপজেলায় প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে।
অরুপ রতন চৌধুরী বলেন, ‘আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি তথ্য মন্ত্রণালয়ের প্রতি। তাদের এই উদ্যোগ আমার উদ্দেশ্যকে সফল করবে। আমি চাই এই ছবিটি দেখে দেশে মাদকবিরোধী আন্দোলন বেগবান হোক। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা