কাতার এয়ারওয়েজের ইন-ফ্লাইট বিনোদনে ভোগ ও জিকিউ’র ভিডিও

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২৩:৫৬, সেপ্টেম্বর ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:১০, সেপ্টেম্বর ১৭, ২০১৮

কাতার এয়ারওয়েজের উড়োজাহাজকাতার এয়ারওয়েজের যাত্রীরা এখন থেকে বৈশ্বিক ফ্যাশন ব্র্যান্ড ভোগ ও জিকিউ’র ভিডিও উপভোগ করতে পারবেন বিশেষভাবে। এই আকাশসেবা প্রতিষ্ঠানের ইন-ফ্লাইট বিনোদন প্ল্যাটফর্ম ওরিক্স ওয়ানে যুক্ত হলো এগুলো। বিশ্বে এবারই প্রথম কোনও এয়ারলাইন এই দুটি প্রতিষ্ঠানের তারকা, স্টাইল ও লাইফস্টাইলধর্মী উপকরণ পাচ্ছে।

ভোগের ভিডিওর মধ্যে রয়েছে বার্ষিক ‘মেট গালা’র লালগালিচার জৌলুস, তারকাদের স্টাইল ও রূপসজ্জা নিয়ে ‘বিউটি আইকনস’, এক শটে নির্মিত তারকাখচিত ছোট দৈর্ঘ্যের ছবি ‘ভোগ অরিজিনাল শর্টস’, বিশ্বের জনপ্রিয় ব্যক্তিত্বদের অংশগ্রহণে সাক্ষাৎকারধর্মী আয়োজন ‘সেভেনটি থ্রি কোয়েশ্চনস’।

জিকিউ চ্যানেলের অনুষ্ঠানের মধ্যে আছে স্টাইল টিপস ‘হাউ টু ডু ইট বেটার’, হলিউডের প্রথম সারির তারকাদের বিশেষ সাক্ষাৎকারধর্মী অনুষ্ঠান ‘জিকিউ মেন অব দ্য ইয়ার’, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছদ্মবেশে তারকাদের নিজেদের সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার কমেডি সিরিজ ‘অ্যাকচুয়ালি মি’।

কাতার এয়ারওয়েজের জ্যেষ্ঠ সহ-সভাপতি (বিপণন ও বহুজাতিক যোগাযোগ) সালাম আল শাওয়া বলেছেন, ‘আমাদের ইন-ফ্লাইট বিনোদন ওরিক্স ওয়ানে ৩০টিরও বেশি ভাষায় রয়েছে চলচ্চিত্র, টিভি, গেমস ও গান-বাজনার বিশাল সম্ভার। নতুন নতুন উপকরণের জন্য প্রতি মাসে আমাদের সংগ্রহশালা আপডেট করি। ভোগ ও জিকিউর ভিডিওর সুবাদে আমাদের যাত্রীদের অভিজ্ঞতা সমৃদ্ধ হবে আশা করছি।’

কাতার এয়ারওয়েজের এ৩৫০ বিজনেস ক্লাসওরিক্স ওয়ানে এখন রয়েছে ৫০০ ব্লকবাস্টার ছবি, বিভিন্ন টিভি অনুষ্ঠানের ১৩০০ পর্ব, ১০০০ অডিও চ্যানেল ও অর্ধশত গেমস। চলচ্চিত্রের মধ্যে আছে পুরস্কারজয়ী ছবি, হলিউডের নতুন সংযোজন, অ্যারাবিক হিট, বলিউডের ব্লকবাস্টার, বিশ্বের বিভিন্ন দেশের সমকালীন জনপ্রিয় ও ধ্রুপদী ছবি।

এ বছর আন্তর্জাতিক বিমান পরিবহন রেটিং সংস্থা স্কাইট্র্যাক্সের আয়োজনে ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসে সেরা বিজনেস ক্লাস, সেরা বিজনেস ক্লাস আসন, মধ্যপ্রাচ্যের সেরা এয়ারলাইন ও সেরা ফার্স্ট ক্লাস এয়ারলাইন লাউঞ্জ পুরস্কার পায় কাতার এয়ারওয়েজ।

বিশ্বের ছয়টি মহাদেশে যাত্রী পরিবহন করে থাকে কাতারের রাষ্ট্রীয় এই আকাশসেবা প্রতিষ্ঠান। তাদের বহরে আছে ২০০’রও বেশি উড়োজাহাজ। বাংলাদেশ থেকে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে এই এয়ারলাইন্স।

/জেএইচ/
টপ