সেরা এয়ারলাইন খুঁজতে জরিপ করছে মনিটর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০০, অক্টোবর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৪, অক্টোবর ১৩, ২০১৯

সংবাদ সম্মেলনে দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম ও হালট্রিপের কর্মকর্তাবাংলাদেশে চলাচলকারী দেশি-বিদেশি বিমান সংস্থাগুলোকে স্বীকৃতি প্রদানের লক্ষ্যে জরিপ করবে ভ্রমণ বিষয়ক পাক্ষিক দ্য বাংলাদেশ মনিটর। আকাশপথে নিয়মিত ভ্রমণকারীদের মতামত জানতে পরিচালিত হবে এটি। জরিপ শেষে এয়ারলাইনগুলোকে ১৬টি বিভাগে পুরস্কার দেওয়া হবে। রবিবার (১৩ অক্টোবর) বিকেলে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম। তার কথায়, ‘প্রত্যেক যাত্রীই মানসম্পন্ন সেবা প্রত্যাশা করে। আমাদের এ আয়োজনের মূল লক্ষ্য হলো, যাত্রী চাহিদা পূরণের স্বার্থে সেবার মানোন্নয়নে এয়ারলাইনগুলোর মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতার পরিবেশ সৃষ্টি করা।’

আকাশপথের নিয়মিত ভ্রমণকারীদের এই জরিপে অংশগ্রহণে আহ্বান জানান দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক। ২০১৯ সালে ন্যূনতম চারবার আকাশপথে ভ্রমণ করেছেন এমন যে কেউ মতামত জরিপে অংশগ্রহণ করতে পারবেন।

আগামী ১৫ নভেম্বরের মধ্যে একটি নির্দিষ্ট ফর্ম পূরণ করে অথবা www.bangladeshmonitor.com/poll ওয়েবসাইটে নিজের পছন্দের এয়ারলাইনকে ভোট দেওয়া যাবে।

কাজী ওয়াহিদুল আলম জানিয়েছেন, বিভিন্ন পেশা ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত বিজ্ঞ ও নিরপেক্ষ জুরি কমিটি জরিপের ফল বিশ্লেষণের মাধ্যমে বিজয়ী তালিকা নির্বাচন করবেন। আগামী বছরের জানুয়ারির তৃতীয় সপ্তাহে সোনারগাঁও হোটেলে চূড়ান্ত ফল ঘোষণা ও পুরস্কার বিতরণীর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান হবে।

দ্য বাংলাদেশ মনিটর অষ্টমবারের মতো এই মতামত জরিপ কার্যক্রম আয়োজন করেছে। এতে টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে অনলাইন ট্রাভেল এজেন্সি হালট্রিপ। তাই এই কার্যক্রমের শিরোনাম ‘হালট্রিপ-মনিটর এয়ারলাইন অফ দ্য ইয়ার ২০১৯’। পার্টনার হিসেবে সহায়তা করছে মাস্টারকার্ড, জিডিএস কোম্পানি- ট্রাভেলপোর্ট ও প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেল।

রবিবারের সংবাদ সম্মেলনে হালট্রিপের ব্যবস্থাপনায় পরিচালক তাজবীর হাসান, ট্রাভেলপোর্টের নির্বাহী পরিচালক এবং বাংলাদেশ ও নেপালের আঞ্চলিক প্রধান দারাজ মাহমুদ, প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলের ব্যবস্থাপক কাজী তানভীর হুসাইন উপস্থিত ছিলেন।

/সিএ/জেএইচ/
টপ