বার্গার খাওয়ার কায়দা-কানুন

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৭:১৪, ডিসেম্বর ২৩, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:১৯, ডিসেম্বর ২৩, ২০১৭

বার্গার খেতে গিয়ে মায়োনেজ আর সসে মাখামাখি হননি এমন লোক বিরল। এক পাশে কামড় দিলে আরেক পাশের মাংস, সসেজ, ঝোল সব হুড়মুড় করে বেড়িয়ে পড়ে। তাহলে কী বার্গার খাব না? অবশ্যই বার্গার খাবেন। ভোজনরসিকদের জন্য বার্গার খাওয়ার দারুণ এক পদ্ধতি নিয়ে এসেছে ফুডপান্ডা।

ফুডপান্ডা বলছে, আপনি খুব বেশি স্টাইলিশ। এটি প্রমাণ করতে গিয়ে ভুলেও কখনও কাঁটা চামচ আর ছুড়ি দিয়ে বার্গার খাবেন না। এতে করে স্ট্র দিয়ে স্যুপ খাওয়ার মতোই অবস্থা হবে আপনার। হাত দিয়েই বার্গার খান। সেটাই সবচেয়ে বেশি শোভন দেখায়। বার্গার খাওয়াটাও এক ধরনের শিল্প। তারই কিছু কৌশল জানিয়েছে ফুডপান্ডা।

বার্গার কখনই চামচ বা ছুড়ি দিয়ে খাওয়ার চেষ্টা করবেন না। এগুলোর সঙ্গে বার্গার মোটেও মানানসই নয়। তবে ছুড়ি দিয়ে বার্গার দু'ভাগ করে নিতে পারেন, শুধু এতটুকুই। এতে করে বার্গার খেতে সুবিধা হবে।

একবারে বেশ খানিকটা বার্গার মুখে না নিয়ে অল্প অল্প করে বার্গার নিন। এতে ঠিকভাবে খাওয়া যাবে আর বাজে পরিস্থিতিতেও পড়তে হবে না।

অনেকে বার্গার জোরে চাপ দিয়ে তারপর খাওয়ার চেষ্টা করেন। খুব জোরে চেপে ধরবেন না। সুন্দর করে প্লেট থেকে বার্গার তুলুন ঠিক যেন এটার সঙ্গে আপনার খুব ভালো সম্পর্ক রয়েছে। এমনটা করেই দেখুন- বার্গার খেতে বেশ ভালোই লাগবে।

একদম মানা... 

বার্গারে কয়েক ধরনের সস, মায়োনেজ দেওয়া থাকে। ফলে চারপাশে ধরে খাওয়াটা একটু ঝামেলার। তাই যে দিকটায় সস বা মায়োনেজ থাকে না সেদিক টিস্যু দিয়ে ধরুন। দুইহাতের বৃদ্ধাঙ্গুলি এবং কনিষ্ঠ আঙ্গুল বার্গারের নিচে রাখুন এবং বাকি আঙ্গুলগুলো ওপরে রেখে বার্গার ধরুন। এভাবে ধরে বার্গার খাওয়া বেশ সহজ।

তাহলে বার্গার খেতে দেরি কেন? এখন ঘরে বসেই রাজধানীর ঢাকার জনপ্রিয় সব রেস্টুরেন্টের বার্গার খেতে অর্ডার করুন ফুডপান্ডাতে।

 

/এফএএন/

লাইভ

টপ