যেভাবে ৩২ কেজি ওজন কমিয়েছেন শিল্পা

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৫:৩৫, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫২, এপ্রিল ২৪, ২০১৯

ছিপছিপে শিল্পা মা হওয়ার পর বেশ মুটিয়েই গিয়েছিলেন। এরপর কঠিন ডায়েটে কমিয়েছেন ওজন। নিয়ম মেনে খাওয়ার পাশাপাশি ইয়োগা ও ব্যায়াম ছিল তার দৈনন্দিন রুটিন। এভাবে কমিয়েছেন ৩২ কেজি ওজন। জেনে নিন শিল্পার ডায়েট চার্ট।

সকাল
সকাল সাড়ে সাতটায় ১৫ মিলি অ্যালোভেরা জুস খেয়ে শুরু হয় শিল্পার দিন। ফ্রেশ অ্যালোভেরা জুসের সঙ্গে ১০টি তুলসি পাতা, খানিকটা গুড় এবং আদা কুচি মিশিয়ে পান করেন তিনি। ঠিক ১৫ মিনিট পরই ২ গ্লাস কুসুম গরম পানি পান করেন শিল্পা।
আটটায় করেন সকালের নাস্তা। সিরিয়াল, ওট এবং ডিম থাকে মেন্যুতে। নাস্তা করার এক ঘণ্টা পর দুধ চা খান। সাদা চিনি নয়, চা বানানো হয় বাদামি চিনি দিয়ে।
১১টার দিকে এক বাটি পাকা পেঁপে, আপেল অথবা স্ট্রবেরি খান। সঙ্গে থাকে ৫ টেবিল চামচ টক দই।
দুপুর
দুপুর একটায় সেরে নেন লাঞ্চ। দুপুরের খাবারের মেন্যুতে থাকে লাল চালের ভাত, ১ চা চামচ ঘি, পরিমাণ মতো সবজি এবং গ্রিলড চিকেন অথবা মাছ। সেদ্ধ করা মটরশুঁটি, গাজর অথবা তাজা সবজি প্রচুর পরিমাণে খেতেন সে সময়। ভারী খাবারের পর এক টুকরো গুড় অথবা হালুয়া খেতেন।
বিকেল সাড়ে তিনটায় কয়েকটি বাদাম, অ্যাভোকাডো অথবা ডিমের তৈরি খাবার খান।
রাতে
শিল্পা রাতের খাবার সেরে ফেলেন সাড়ে সাতটার মধ্যেই। ভেজিটেবল স্যুপ অথবা ক্লিয়ার চিকেন স্যুপের সঙ্গে টমেটো, আপেল, বিটরুট, লেটুস ও চাট মসলা দিয়ে তৈরি সালাদ থাকে রাতের খাবারের শুরুতে। এরপর মুগ ডালের সঙ্গে পনির অথবা গ্রিলড ফ্রাইড চিকেনের সঙ্গে সবজি কিংবা সেদ্ধ করা মাছ খান। মাছের সঙ্গে থাকে মাশরুম ও ব্রকলি।

তথ্য: টাইমস অব ইন্ডিয়া 

/এনএ/

লাইভ

টপ