ডাকসু নির্বাচন নিয়ে আলোচনা রবিবার: ঢাবি প্রক্টর

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:০৫, সেপ্টেম্বর ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৭:৫২, সেপ্টেম্বর ১৪, ২০১৮

ডাকসু (ছবি: সংগৃহীত)ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে আগামী রবিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় উপাচার্যের কার্যালয়ে সক্রিয় ছাত্র সংগঠনগুলোর সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদের সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। তিনি বলেন, ‘ওই দিন নির্বাচনের বিষয়ে শিক্ষার্থীদের মতামত নেওয়া হবে এবং নির্বাচন করার বিষয়ে তাদের কাছে সহযোগিতা চাওয়া হবে।’ শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বাংলা ট্রিবিউনকে এ কথা বলেন প্রক্টর।

এর আগে প্রক্টর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ডাকসু নির্বাচন নিয়ে আলোচনার জন্য ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে। ইতোমধ্যে হলগুলোতে ভোটার তালিকা হালনাগাদের কাজও শুরু করেছি।’

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সক্রিয় ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতাদের কাছে চিঠি পাঠানোর কথা জানান প্রক্টর গোলাম রব্বানী। সার্বিক বিষয় বিবেচনায় রেখে চিঠিতে শুধু ক্রিয়াশীল ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে রবিবার একটি সভায় যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়। চিঠির আলোচ্যসূচিতে ডাকসু ও হল সংসদ নির্বাচন প্রসঙ্গে আলোচনার কথা বলা হয়।

সঠিক সময়ে ডাকসু নির্বাচন না করায় আদালত অবমাননার দায়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ (ভিসি) তিনজনের বিরুদ্ধে মামলা করার পর ডাকসু নির্বাচনের বিষয়ে উদ্যোগ নিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

/এসআইআর/আইএ/এমওএফ/

লাইভ

টপ