X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ডাকসু নির্বাচন: বিশ্ববিদ্যালয় এলাকার রাস্তা বন্ধ থাকায় রোগীদের ভোগান্তি

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১১ মার্চ ২০১৯, ১৬:২৫আপডেট : ১১ মার্চ ২০১৯, ২১:০১

যান চলাচল বন্ধ থাকায় হাসপাতালে রোগীদের নিয়ে যেতে দুর্ভোগের শিকার হন অনেকেই

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল। এ কারণে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সকাল থেকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

এদিন সকালে অ্যাম্বুলেন্সসহ সব ধরনের গাড়িকে চাঁনখারপুর দিয়ে ঢোকার নির্দেশ দিয়েছে পুলিশ প্রশাসন। গাড়িগুলো হাইকোর্ট দিয়ে চাঁনখারপুর হয়ে যাবে। অন্যদিকে, বিপরীত দিক থেকে আসা গাড়িগুলো নীলক্ষেত নিউমার্কেট, আজিমপুর হয়ে বুয়েটের রাস্তা দিয়ে চানখাঁরপুল হয়ে ঢামেক হাসপাতালে যাবে।

রাজধানীর রামপুরা থেকে রোগী নিয়ে আসা মো. লোকমান আলী নামে এক ব্যক্তি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আজ রাস্তায় অনেক জ্যাম ছিল। আবার হাইকোর্ট দিয়ে গাড়িও ঢুকতে দেয়নি। এ কারণে আনন্দবাজারের সামনে দিয়ে আসতে হয়েছে।’ ডাকসু নির্বাচন ঘিরে সব অ্যাম্বুলেন্স চানখাঁরপুল দিয়ে ঢুকবে বলে নির্দেশ দিয়েছিল প্রশাসন।

যাত্রাবাড়ী থেকে রোগী নিয়ে আসা মো. আবদুল মিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ভোটের কথা জানি না। তবে রাস্তায় অনেক জ্যাম। জ্যামের কারণে রোগী নিয়ে হাসপাতালে আসতে অনেক সময় লেগেছে।’ নটরডেম কলেজের এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বাসা থেকে আসতে অনেক জ্যামে পড়তে হয়েছে। এছাড়া তেমন কোনও অসুবিধা হয়নি।’

গণপরিবহন নেই, তাই পায়ে হেঁটেই যেতে হচ্ছে সোমবার সকাল আটটা থেকে দেড়টা পর্যন্ত ৮৩০টি টিকেট বিক্রি হয়েছে বলে জানান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের টিকেট বিক্রেতা মো. নাসির। তবে এ অভিযোগ অস্বীকার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চুমিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রোগীর ভিড় তো দেখছেন। হরতাল, কার্ফিউ কোনও সময়ই রাস্তা দিয়ে অ্যাম্বুলেন্স চলাচল বন্ধ থাকে না। আজও ইউনিভার্সিটির ভেতর দিয়ে তো অ্যাম্বুলেন্স চলছে।’

রোগী নিয়ে আসা সিএনজি অটোরিকশা চালক মো. রাব্বুল বাংলা ট্রিবিউনকে বলেন,‘আজ তো গোটা দুনিয়া ঘুরে হাসপাতালে আসতে হলো। রাস্তায় খুব জ্যাম। আজ সারাদিনে তিনটির বেশি খ্যাপ দিতে পারবো না।’ ধামরাই থেকে আসা বুলবুল আহমদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমার রোগী এসেছে কচুয়া থেকে। আমি এসেছি সাভারের ধামরাই থেকে। নিউ মার্কেট পর্যন্ত এতো জ্যাম। পরে বাস থেকে নেমে হেঁটে এসেছি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগ ও জরুরি বিভাগে উপচেপড়া ভিড় দেখা যায়। নির্বাচনের কারণে চিকিৎসাসংক্রান্ত কোনও সমস্যা হয়েছে কিনা জানতে ফোন দিলে ঢাকা মেডিক্যালের পরিচালকের ফোন ব্যস্ত পাওয়া যায়।

 

/টিওয়াই/জেবি/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পাঁচ মাস পর অবশেষে মুক্তির বার্তা
পাঁচ মাস পর অবশেষে মুক্তির বার্তা
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!