৩৪ শিক্ষার্থীর ভর্তি বাতিল দাবিতে ঢাবি সাদা দলের মানববন্ধন

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৩৪, সেপ্টেম্বর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৪৫, সেপ্টেম্বর ১৯, ২০১৯

ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে সাদা দলের শিক্ষকদের মানববন্ধন ডাকসু নির্বাচনের আগ মুহূর্তে ব্যবসা শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন কোর্সে পরীক্ষা ছাড়াই ৩৪ জন শিক্ষার্থীকে ভর্তি এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিএনপিপন্থী শিক্ষকরা মানববন্ধন করেছেন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে বক্তারা বলেন, গত মার্চ মাসে অনুষ্ঠিত ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) নির্বাচনকে সামনে রেখে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সমর্থক একটি ছাত্র সংগঠনের সাবেক ও বর্তমান ৩৪ জন নেতাকে বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধীনে পরিচালিত মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে বিনা ভর্তি পরীক্ষায় ‘অবৈধ প্রক্রিয়ায়’ ভর্তি করা হয়। গত ৮ সেপ্টেম্বর গণমাধ্যমে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ায় বিষয়টি নজরে আসে। এ ঘটনায় আমরা দারুণভাবে মর্মাহত ও ক্ষুব্ধ। আমরা এ ধরণের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বক্তারা আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত এবং এর ঐতিহ্য ও গৌরব সমুন্নত রাখার স্বার্থে অবিলম্বে ‘অবৈধ প্রক্রিয়ায়’ ভর্তি হওয়া ৩৪ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।
পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাদা দলের আহ্বায়ক ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম।

 

/ওআর/

লাইভ

টপ