স্বাধীনতা কাপে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১১, ডিসেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৪৫, ডিসেম্বর ০৮, ২০১৮

আবাহনী ও ব্রাদার্সের লড়াইয়ের একটি মুহূর্তস্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে শনিবার ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হয়েছিল আবাহনী। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা দলটি গ্রুপের শেষ ম্যাচ জিততে পারেনি। ব্রাদার্স ইউনিয়ন গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে তাদের। তারপরও ৪ পয়েন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সবশেষ ফেডারেশন কাপের শিরোপা জয়ীরা।

এদিকে টানা দ্বিতীয় ড্র করেও ‘সি’ গ্রুপ থেকে আবাহনীর সঙ্গে শেষ আটের টিকিট পেয়েছে ব্রাদার্স। আগামী মঙ্গলবার তারা খেলবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন আরামবাগের বিপক্ষে। দুই দিন পর আবাহনীর প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল সাইফ স্পোর্টিং।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী আধিপত্য বিস্তার করেও গোল পায়নি। ১৭ মিনিটে সোহেল রানার পাসে সানডের শটে গোলরক্ষক বল গ্রিপে নিয়ে নেন। ২৪ মিনিটে ওয়ালী ফয়সালের কর্নারে বেলফোর্টের হেড বারের ওপর দিয়ে যায়।

সোহেল রানার কাটব্যাকে সানডে ৩৬ মিনিটে প্লেসিং করতে পারেননি। বিরতির দুই মিনিট আগে বেলফোর্টের জোরালো শট বারের ওপর দিয়ে যায়।

বিরতির পরও ব্রাদার্সের রক্ষণকে চাপে রেখেছিল আবাহনী। ৬৭ মিনিটে সানডের পাসে রুবেল মিয়া বক্সে বল পেয়ে জোরালো শট নিলেও তা বারের পাশ দিয়ে যায়। শেষ পর্যন্ত গোল ছাড়াই থাকতে হয়েছে তাদের।

গোল না পাওয়ার হতাশা আবাহনীর পর্তুগিজ কোচ ইজমারিও লেমোসের কণ্ঠে, ‘আমাদের নকআউট পর্বে খেলাটা আগেই নিশ্চিত হয়ে গেছে। তাই এই ম্যাচ ড্রয়ে আমি খুশি। তবে ফরোয়ার্ডদের গোল পাওয়া উচিত ছিল। তাদের আরও ভালো করতে হবে।’

ব্রাদার্স ইউনিয়নের ভারতীয় কোচ সৈয়দ নাইমুদ্দিন শেষ আটে উঠে খুশি, ‘মাত্র কয়েক দিনের অনুশীলনে দল নকআউট পর্বে উঠেছে। খেলোয়াড়দের ধন্যবাদ। আমাদের আরও ভালো খেলতে হবে।’

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ