‘ইচ্ছা করে’ হলুদ কার্ড দেখেছেন রামোস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:৪২, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৭, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

এই ফাউলেই হলুদ কার্ড দেখেছেন সের্হিয়ো রামোসকার্ড দেখলেই পরের ম্যাচ মিস করবেন- আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে এই শঙ্কা নিয়ে নেমেছিলেন সের্হিয়ো রামোস। ম্যাচের প্রায় পুরোটা সময় সতর্ক থাকলেও শেষ মুহূর্তে আর রক্ষা হলো না। হলুদ কার্ড দেখে ডাচ ক্লাবটির বিপক্ষে ফিরতি লেগে নিষিদ্ধ হয়েছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

মাদ্রিদের ক্লাবটির সমর্থকদের তাতে হতাশা থাকলেও রামোসের কিন্তু নেই। কারণ ‘ইচ্ছা করে’ কার্ড দেখছেন তিনি! আয়াক্সের বিপক্ষে দল এগিয়ে থাকায় ঝুঁকি নিয়ে দেখেছেন কার্ড, যাতে পরের ম্যাচ নিষিদ্ধ হলেও চ্যাম্পিয়নস লিগের বাকি অংশটা ‘ক্লিয়ার’ হয়ে খেলতে পারবেন স্প্যানিশ ডিফেন্ডার।

করিম বেনজিমার লক্ষ্যভেদে রিয়াল এগিয়ে গেলেও আয়াক্স সমতায় ফেরে হাকিম জিয়েখের গোলে। ড্রতে শেষ হতে যাওয়া ম্যাচ থেকে সফরকারী রিয়ালকে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট এনে দিয়েছেন মার্কো আসেনসিও। ৮৭ মিনিটে এই ফরোয়ার্ডের লক্ষ্যভেদের মিনিট দুয়েক পর কার্ড দেখেন রামোস। যাতে পরের ম্যাচ তিনি নিষিদ্ধ হলেও কার্ড দেখার পরিকল্পনা আগেই সেরে রেখেছিলেন তিনি।

ম্যাচ শেষে রামোস জানিয়েছেন তেমনটাই। আমস্টারডাম থেকে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচ জিতে আসায় ঘরের মাঠের ফিরতি লেগে সুবিধাজনক জায়গায় থেকে নামতে পারবে রিয়াল। রামোস তাই ওই ম্যাচটি ‘বিসর্জন’ দিয়ে প্রতিযোগিতার বাকি সময়টা ঝুঁকিহীনভাবে খেলতে চেয়েছেন। তাই ইচ্ছা করেই ফাউল করে দেখেন হলুদ কার্ড। রামোসের স্বীকারোক্তি, ‘ম্যাচের ফলের দিকে তাকান, যদি বলি আমি (হলুদ কার্ডের জন্য) চেষ্টা করিনি, তাহলে মিথ্যা বলা হবে। বিষয়টা আমি আগে থেকেই ভেবে রেখেছিলাম।’ মার্কা

/কেআর/

লাইভ

টপ