কলকাতাকে হারিয়ে শীর্ষ চারে দিল্লি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৩৮, এপ্রিল ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৫২, এপ্রিল ১৩, ২০১৯

অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ধাওয়ান।অল্পের জন্য আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন না দিল্লি ওপেনার শিখর ধাওয়ান। ফর্মে ফেরার জানান দিয়ে খেলেছেন ৯৭ রানের বিধ্বংসী এক ইনিংস। তার ব্যাটে ভর করে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ৭ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। এই জয়ে শীর্ষ চারে উঠেছে দিল্লি।

দিল্লির জয়ে অবশ্য ঋষভ পান্তেরও ভূমিকা প্রবল। কেকেআরের ছুঁড়ে দেওয়া ১৭৯ রানের লক্ষ্যে খেলতে নামলে দ্রুত ৫৭ রানে ২ উইকেট পড়ে দিল্লির। তবে স্কোর বোর্ড সচল রাখেন মূলত পান্ত ও ধাওয়ান মিলে। পান্ত রয়ে সয়ে খেলে বিদায় নেন ৩১ বলে ৪৬ রানে। তবে ধাওয়ান ছিলেন আরও বিধ্বংসী। ৬৩ বলে ১১ চার ও ২ ছক্কায় অপরাজিত ছিলেন ৯৭ রান পর্যন্ত। ম্যাচসেরাও তিনি। ৩ উইকেট হারিয়ে দিল্লি জয় নিশ্চিত করে ১৮.৫ ওভারে।

খেলাটা ছিলো কেকেআরের ঘরের মাঠ কলকাতার ইডেন গার্ডেনসে। এই ম্যাচ নিয়ে ঝামেলার কমতি ছিলো না কোনও। দিল্লির উপদেষ্টা হওয়ায় পিচে প্রভাব বিস্তারের একটা অভিযোগ উঠেছিলো সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে। কারণ পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান তিনি নিজে। সেই ম্যাচে টসটা দিল্লি জিতলেও ব্যাটিং বান্ধব হওয়ায় শুরুতে ব্যাটিং করে বড় স্কোরেরই দেখা পায় কেকেআর। তবে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান করলেও কেকেআর পরে আটকাতে পারেনি দিল্লিকে। শুভমান গিলের ৩৯ বলে করা ঝড়ো ৬৫ রান ছাড়াও আন্দ্রে রাসেল কেকেআরের হয়ে ২১ বলে ৪৫ রানের মিনি ঝড় তুলেছেন। দিল্লির পক্ষে দুটি করে উইকেট নেন ক্রিস মরিস, রাবাদা ও কিমো পল।

/এফআইআর/

লাইভ

টপ