ম্যানসিটির সামনে ঘরোয়া ত্রিমুকুট জয়ের হাতছানি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০৪, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৩, মে ১৮, ২০১৯

_106999524_fa1এক দশকে প্রথম দল হিসেবে টানা দুইবার প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের রেকর্ড গড়েছে ম্যানচেস্টার সিটি। গত সপ্তাহে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনকে ৪-১ গোলে উড়িয়ে মৌসুমের শেষ দিন ট্রফি নিশ্চিত করেছিল তারা। এবার এফএ কাপ ফাইনালে তাদের সামনে অভূতপূর্ব অর্জনের হাতছানি। প্রথম দল হিসেবে ঘরোয়া ত্রিমুকুট জয়ের সামনে সিটিজেনরা, যেখানে তাদের বাধা ওয়াটফোর্ড।

ইংল্যান্ডের সবচেয়ে প্রাচীণ নকআউট প্রতিযোগিতা এফএ কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ম্যানসিটি ও ওয়াটফোর্ড। পাঁচবারের চ্যাম্পিয়ন ম্যানসিটির বিপক্ষে আজ (শনিবার) বাংলাদেশ সময় রাত ১০টায় ওয়েম্বলি স্টেডিয়ামে নামবে ১১ নম্বরে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা ওয়াটফোর্ড। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২।

এই মৌসুমে দুর্দান্ত ফর্মে ম্যানসিটি। গত ফেব্রুয়ারিতে পেনাল্টি শুটআউটে চেলসিকে হারিয়ে লিগ কাপ জিতেছিল তারা। এরপর লিগে মৌসুমের শেষ ১৪ ম্যাচ টানা জিতে লিভারপুলকে এক পয়েন্ট পেছনে রেখে ইংল্যান্ডের চ্যাম্পিয়ন হয় পেপ গার্দিওলার দল। এবার তাদের সামনে এফএ কাপ জিতে ইতিহাস গড়ার হাতছানি। এই শিরোপা সিটিজেনরা সবশেষ জিতেছিল ২০১১ সালে।

দুই বছর পর ২০১৩ সালের ফাইনালে উইগান অ্যাথলেটিকের কাছে ১-০ গোলে হারে ম্যানসিটি। এবারও তেমন অঘটন ঘটাতে চায় ওয়াটফোর্ড। যদিও লিগের দুই ম্যাচেই গার্দিওলার দলের কাছে হেরেছে তারা। ১৯৮৪ সালের পর প্রথম এফএ কাপ ফাইনালে উঠে বড় কোনও ট্রফি জেতার সুযোগ হাতছাড়া করতে চান না কোচ হাভি গ্রাসিয়া। বিশেষ করে সেমিফাইনালে উলভসের বিপক্ষে ঘুরে দাঁড়ানো জয় আত্মবিশ্বাসী করে তুলছে ওয়াটফোর্ড কোচকে, ‘আমি মনে করি এই ম্যাচ জিতে প্রমাণ করেছি এটা সম্ভব। আমরা দুটি ম্যাচই হেরেছি কিন্তু আমরা তাদের হারাতে পারি।’

ম্যানসিটি অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি গত সপ্তাহে লিগ শিরোপা জেতার পর এফএ কাপ নিয়ে তীব্র আকাঙ্ক্ষার কথা জানান, ‘আমি এফএ কাপ জিততে মরিয়া। হয়তো কেউই জানে না এটার গুরুত্ব কতটা।’ ওয়েম্বলিতে সিটির হয়ে শেষ ফাইনালে আরও একটি ট্রফি হাতে নিয়ে উৎসব করতে চান এই বেলজিয়ান সেন্টার ব্যাক। বিবিসি, স্কাই স্পোর্টস

/এফএইচএম/

লাইভ

টপ