behind the news
Vision  ad on bangla Tribune

ডব্লিউআইসিটি-২০২১ এর আয়োজক নির্বাচিত হলো বাংলাদেশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট১০:১৪, মার্চ ১১, ২০১৬

ডব্লিউআইসিটিতথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্বের বৃহত্তম সম্মেলন ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলোজি (ডব্লিউআইসিটি)-২০২১ আয়োজনের জন্য স্বাগতিক দেশ হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। আইসিটি বিভাগ সূত্রে জানা গেছে, ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্সের এক সভায় বৃহস্পতিবার অস্ট্রেলিয়াকে পরাজিত করে সংখ্যাগরিষ্ঠ ভোটে বাংলাদেশ আয়োজক দেশ হিসেবে নির্বাচিত হয়েছে।
বৈঠকে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স এর সেক্রেটারি জেনারেল ড. জেমস এইচ পোইসান্ট, অস্ট্রেলিয়ান ইনফরমেশন ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রব ফিটজপ্যাট্রিক ও ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানির চেয়ারম্যান আর চন্দ্র শেখরসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা।
আইসিটি বিভাগের সূত্র জানায়, গত সাত বছরের অসাধারণ সাফল্য বিবেচনায় ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স বাংলাদেশকে ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলোজি -২০২১-এর আয়োজনের জন্য স্বাগতিক দেশ হিসেবে নির্বাচিত করেছে।
এর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘এটি বাংলাদেশের জন্য খুবই ভালো একটি খবর এবং এটি অনেক বড় অর্জন।’ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলোজির মাধ্যমে বাংলাদেশ আইসিটি খাতে ব্র্যান্ডিংয়ের সুযোগ পাবে বলে তিনি জানান।

আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সজীব ওয়াজেদ জয়ের মূল্যবান প্রচেষ্টার কারণে ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলোজির এই মেগা আইসিটি ইভেন্ট আয়োজনের জন্য স্বাগতিক দেশ হিসেবে বাংলাদেশকে নির্বাচন করা হয়েছে।’সূত্র: বাসস।

/এফএস/ 

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ