X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

অন্তর্জালে বর্ণ চক্রবর্তীর প্রথম অ্যালবাম

বিনোদন রিপোর্ট
১১ এপ্রিল ২০২১, ০২:২১আপডেট : ১১ এপ্রিল ২০২১, ০২:২৩

মোড়ক উন্মোচনে জয় ও বর্ণ বর্ণ চক্রবর্তী- একাধারে অডিও গান ও ভিডিও নির্মাণের মানুষ। ২০১২ সাল থেকে গান তৈরি এবং গাওয়ার পাশাপাশি নিয়মিত নির্মাণ করছেন মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।

শুক্রবার (৯ এপ্রিল) প্রকাশ হলো তার গাওয়া প্রথম একক অ্যালবাম। এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন দেশবরেণ্য সংগীতশিল্পী ফাহমিদা নবী। এসময় বর্ণর সঙ্গে ছিলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী জয় শাহরিয়ার।

গাওয়ার পাশাপাশি অ্যালবামের সবক’টি গানের কথা, সুর ও সংগীতায়োজন বর্ণ নিজেই সাজিয়েছেন। ‘বোকা পাখি’ নামের এই ডিজিটাল অ্যালবামটির অনলাইন পার্টনার ‘হিউজ টিভি’।

গানগুলোতে গিটারে কাজ করেছেন সাইদ রিয়েল ও আমিন জামিল তিলক। বাঁশি বাজিয়েছেন কামরুল আহমেদ। সাউন্ড ডিজাইন করেছেন বর্ণ নিজেই।

৬টি গানের এই ডিজিটাল অ্যালবামটি শোনা যাচ্ছে হিউজ টিভি’র ইউটিউব চ্যানেলে। এছাড়াও অ্যামাজন মিউজিক, গুগল প্লে মিউজিক, স্পটিফাই ও আইটিউনসেও শোনা যাচ্ছে।

অ্যালবামে পপ, মেলোডিয়াস ও ইডিএম ঘরানার গানগুলোতে খুঁজে পাওয়া যাবে প্রেম, বিরহ, মানবতা, দ্বিধার মিশেল। গানের শিরোনামগুলো হলো ‘বোকা পাখি’, ‘ও বন্ধু রে’, ‘ভুলিনি’, ‘ভাগ্যিস’, ‘মনটা ভীষণ খারাপ’ ও ‘চলো পালিয়ে যাই’।

প্রথম একক অ্যালবাম প্রসঙ্গে বর্ণ চক্রবর্তী বলেন, ‘‘সংগীত জীবনে পদার্পণের পর একাধিক সিঙ্গেল গান করেছি। কিন্তু অ্যালবামের সাহস করিনি। ভাবনায় ছিল আরও চর্চা ও পরিপক্কতায় অ্যালবাম প্রকাশ করবো। ‘বোকা পাখি’ অ্যালবামটি আমার দীর্ঘ এক যুগের সাধনার ফসল। আশা করি, প্রতিটি গান সবার হৃদয় ছুঁয়ে যাবে।’’

হিউজ টিভির ব্যানারে ২০১২ সাল থেকে তরুণ শিল্পীদের নিয়ে গানের অডিও-ভিডিও সিরিজ ‘বর্ণ উইথ কালারস’ প্রকাশিত হয়ে আসছে। গেল ৮ ফেব্রুয়ারি পঞ্চম নিবেদন ‘বর্ণ উইথ কালারস-৫’ মিক্স অ্যালবামটি বাজারে আসে।

‘বোকা পাখি’ অ্যালবামের ইউটিউব লিংক:

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া