X
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮

সেকশনস

একসঙ্গে ৭৫টি ছবি: রোজিনার স্মৃতিতে ওয়াসিম

আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ২২:১৮

চলচ্চিত্র জগতে কিংবদন্তি জুটি হিসেবে ধরা হয় ওয়াসিম-রোজিনাকে। ৭৫টিরও বেশি ছবিতে তারা জুটি বেঁধে দর্শকের সামনে এসেছেন। যা বাংলা ছবির ইতিহাসেও বড় একটি মাইলফলক। শুধু রূপালি পর্দাতেই নয়, বাস্তবেও তারা ছিলেন বন্ধুসম। দেখা-সাক্ষাতের দূরত্ব বাড়লেও প্রতিনিয়ত তারা একে-অপরের খোঁজ রাখতেন। প্রিয় নায়ক, বন্ধুকে হারিয়ে একধরনের হাহাকারের মধ্যে আছেন রোজিনা। বলেছেন সদ্য প্রয়াত সুপারস্টার ওয়াসিমকে নিয়ে-

নায়িকা হিসেবে ‘রাজমহল’ আমার প্রথম সিনেমা। নায়ক ছিলেন ওয়াসিম। তিনি তখন সুপারস্টার। আর আমি একেবারেই নতুন। আর নতুন হিসেবে এত বড় নায়কের সঙ্গে অভিনয় করতে যাওয়া ছিল বিশাল ব্যাপার। কিন্তু তিনি সে ব্যবধান বুঝতে দেননি।

১৯৭৭ সালে ‘রাজমহল’র শুটিং করি। মুক্তি পায় ১৯৭৮ সালে। তারপর সিনেমাটি ব্যাপক ব্যবসা করে। ‘রাজমহল’ আমার জীবনের গল্প বদলে দিয়েছিল। জীবন বদলে যাওয়ার ঘটনাটিও আমার অভিনয় জীবনের স্মরণীয় একটি ঘটনা। এটি কখনোই ভুলবো না।

তার সঙ্গে আমি প্রচুর ছবিতে কাজ করেছি। সেটা প্রায় ৭০-৮০টি তো হবেই। এত ছবিতে একসঙ্গে কাজ করাটাও বিশেষ। এমন কোনও ঘরানার ছবি নেই যে, আমরা একসঙ্গে অভিনয় করিনি। সামাজিক, রাজনৈতিক, লোক, গ্রাম, দস্যু, রাজকাহিনী- সবই।

রাজমহল, মানসী, বিনি সুতার মালা, ভাগ্যলিপি, মায়ের আঁচল- কত সব হিট ছবি আমাদের।

আমি কারও সঙ্গে কারও তুলনা করতে চাই না। সে সময় রাজ্জাক, আলমগীর, ফারুক, সোহেল রানা, জাফর ইকবাল ভাই স্ট্যাবলিশড, সুপারস্টার। সবার সঙ্গে আমাদের ফ্রেন্ডলি সম্পর্ক। তবে ওয়াসিম ভাই অন্যরকম আন্তরিক ছিলেন। খোশ মেজাজে থাকতেন। অন্যকে হাসিখুশি রাখতে পছন্দ করতেন। দেখা গেলো, শুটিংয়ের মধ্যে নিজেই ‘কাট’ বলে আবার অভিনয় শুরু করে দিলেন।

আবার ওয়াসিম ভাইয়ের সঙ্গে যখন কাজ করতাম, মনে হতো একেবারে বাস্তবে আছি আমরা। যেমন ‌‘বিনি সুতার মালা’র কথা বলি। এর কাজ কুয়াকাটা ও সাভারে হয়েছিল। এতে ওয়াসিম সাহেবের সঙ্গে আমার প্রেম। কিন্তু গ্রামের মোড়ল আমাকে হরণ করে। পায়ে শিকল বেঁধে পালকিতে করে আমাকে বিয়ের জন্য নিয়ে যাচ্ছে। সেই পালকিওয়ালা হলেন ওয়াসিম! তিনি যখন আমাকে দেখেন, দুজনেই কেঁদেকেটে অস্থির। সেই কান্না শুটিং শেষ হলেও আমরা নিজেদের থামাতে পারিনি। এরপর ফখরুল হাসান বৈরাগী ভাইসহ অনেকে এসে আমাদের কান্না থামানোর চেষ্টা করেন।

এ ছবিতেই আরও একটি দৃশ্য আছে। অন্ধকারে আমি ও ওয়াসিম ভাই দৌড়ে পালাতে থাকি। দুর্ভাগ্যক্রমে আমি পা পিছলে নদীতে পড়ে যাই। বিষয়টি ওয়াসিম ভাই টের পেয়ে সাথে সাথে পানিতে লাফ দেন। আমি সাঁতার জানতাম না। এদিকে আমাদের দেখে মোড়লের লোকজনও পানিতে ঝাঁপ দেয়। তারা ভাবে, তখনও শুটিং চলছে। পরে ওয়াসিম ভাই বলে, ‘তোমরা থামো, এটা দৃশ্য না। রোজিনা পড়ে গেছে!’

আরেকটা বিষয় অনেকেই হয়তো জানেন না, ওয়াসিম ভাই শুধু মিস্টার ইস্ট পাকিস্তানই ছিলেন না, তিনি খুবই স্বাস্থ্য সচেতন ছিলেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। কখনও মদের ধারে কাছেও যাননি। এমনকি প্রকাশ্যেও সিগারেট খেতেন না।

ওয়াসিম ভাইয়ের সঙ্গে সর্বশেষ দেখা হয়েছিল দুই বছর আগে। বিটিভিতে বুশরা চৌধুরীর অনুষ্ঠানে। এছাড়াও গত শিল্পী সমিতির নির্বাচনে দেখা হয়েছিল। আমি বলেছিলাম, তার সঙ্গে আড্ডা দিতে যাবো। সেটা আর হয়নি।

তবে কথা হতো না, তা নয়। মাঝে-মধ্যেই কথা হতো।

সম্প্রতি আমার পরিচালিত ছবি ‘ফিরে দেখা’র কাজে গোয়ালন্দ ছিলাম। তখন ওয়াসিম ভাইয়ের একটি ছবি আমাকে একজন পাঠিয়েছিল। দেখলাম, শরীরটা ভীষণ খারাপ। মাত্রই আমি গোয়ালন্দ থেকে ফিরলাম। কিন্তু তাকে দেখতে আর যাওয়া হলো না। এমন পরিপাটি, বিনয়ী ও আন্তরিক মানুষের বড় অভাব এখন। তিনি চলে যাওয়াতে সেই হাহাকার আরও বেশি করে তাড়া করছে আমাকে।

অনুলিখন: ওয়ালিউল বিশ্বাস

/এম/এমএম/এমওএফ/

সম্পর্কিত

বনানীতে সমাহিত হলেন নায়ক ওয়াসিম

বনানীতে সমাহিত হলেন নায়ক ওয়াসিম

২৪ ঘণ্টার ব্যবধানে নিভে গেলো চলচ্চিত্রের দুই নক্ষত্র

২৪ ঘণ্টার ব্যবধানে নিভে গেলো চলচ্চিত্রের দুই নক্ষত্র

দেড় শতাধিক ছবির নায়ক ওয়াসিম আর নেই

দেড় শতাধিক ছবির নায়ক ওয়াসিম আর নেই

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:২২

শুধু সংগীতাঙ্গনকে ঘিরে স্বীকৃতি প্রদানের প্রচলন নতুন নয়। বরং অতীতে সংগীতকেন্দ্রিক আয়োজনগুলো নজর কেড়েছে সবার। মূলত এমন উদ্যোগ প্রথমে নিয়েছে দেশের অন্যতম বেসরকারি টিভি চ্যানেল আই। সেটির কার্যক্রম অব্যাহত রয়েছে এখনও।

তবে এবার সেই উদ্যোগে বাড়তি মাত্র যোগ করতে যাচ্ছে আরেক জনপ্রিয় বেসরকারি চ্যানেল আরটিভি। চ্যানেলটি এখন থেকে নিয়মিত সংগীতকেন্দ্রিক স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান করার ঘোষণা দিয়েছে। যার প্রথম আসরটি বসছে ২ অক্টোবর রাজধানীর হোটেল সোনারগাঁও-এর বলরুমে। 

‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’ শীর্ষক এই অনুষ্ঠানে মোট নয়টি ক্যাটাগরিতে দেওয়া হবে পুরস্কার। ক্যাটাগরিগুলো যথাক্রমে- শ্রেষ্ঠ সংগীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ সংগীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ প্রমিজিং সিঙ্গার, শ্রেষ্ঠ মিউজিশিয়ান এবং বাংলা সংগীতে স্মরণীয় অবদান রাখার জন্য একজন ব্যক্তিত্বকে দেওয়া হবে আজীবন সম্মাননা।

এ প্রসঙ্গে আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘সংগীত মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। গলা যেমনই হোক, অবসরে কিংবা মনের আনন্দে গুণগুণ করেন না, এমন মানুষ নেই। আরটিভি সবসময় ভালো কাজে উৎসাহ প্রদান করতে অগ্রগামী। একাধিক জনপ্রিয় গানের অনুষ্ঠান আমরা নিয়মিত করে আসছি। তাদের মধ্য থেকে সম্মানিত বিচারকগনের রায়ে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য।’ 

অনুষ্ঠানটি ২ অক্টোবর বিকাল ৫টায় হোটেল সোনারগাঁও-এর বলরুম থেকে আরটিভি চ্যানেল ও আরটিভি ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

/এমএম/

সম্পর্কিত

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে তৈরি হয়েছে দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র- ‘মুজিব আমার পিতা’। দ্বিমাত্রিক এ ছবিটি মুক্তি পাচ্ছে লেখিকার জন্মদিনেই। 

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে এটি রাজধানীর স্টার সিনেপ্লেক্সে দেখানো হবে। টানা তিন দিন চলবে বিশেষ প্রদর্শনী। যেখানে পথশিশুসহ সমাজের বিভিন্ন শ্রেণির দর্শকরা ছবিটি দেখবেন। 

মুক্তির বিষয়টি জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনের আগে হয়েছে চলচ্চিত্রটির প্রথম বিশেষ প্রদর্শনী।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিনে ছবিটির উদ্বোধনী প্রদর্শনী উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সেদিনসহ ২৯ ও ৩০ সেপ্টেম্বর স্টার সিনেপ্লেক্সে বিশেষ প্রদর্শনী চলবে। এরপর সারাদেশের প্রেক্ষাগৃহে এটি মুক্তি পাবে ১ অক্টোবর। আমি অনুরোধ করবো, কেউ যেন চলচ্চিত্রটির ভিডিও ফুটেজ ধারণ এবং সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার না করেন। আইসিটি বিভাগের অর্থায়নে এই ছবিটি দেশের সম্পদ। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের যে, বাংলাদেশের প্রথম দ্বিমাত্রিক পূর্ণদৈর্ঘ্য ছবি নির্মাণ হলো।’

সংবাদ সম্মেলনে কথা বলছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তিনি জানান, ভবিষ্যৎ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তুলে ধরতে সরকার নানা ধরনের উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে এই চলচ্চিত্র নির্মাণ। বঙ্গবন্ধুর জীবন সংগ্রাম থেকে যেন নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা অনুপ্রেরণা খুঁজে পায়, সেই চেষ্টাটি করা হয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, ‘এই ছবির মাধ্যমে আমরা চেষ্টা করেছি বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর ও রাজনৈতিক যে দর্শন তা তুলে ধরতে। আর এটি তার মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে কেউ ভালো বলতে পারবেন না। এ কারণেই তার বই থেকে ছবিটি তৈরি।’ ​

‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রটিকে বলা হচ্ছে দেশের প্রথম ফিচার-লেংথ অ্যানিমেশন ফিল্ম। এটি পরিচালনা করছেন সোহেল মোহাম্মদ রানা।

পরিচালক জানান, তিনিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের একদল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এতে কাজ করেছেন। এর দৈর্ঘ্য ৪৯ মিনিট।

/এম/এমএম/

সম্পর্কিত

৬ টিভি চ্যানেলে ‘হাসিনা: আ ডটারস টেল’

৬ টিভি চ্যানেলে ‘হাসিনা: আ ডটারস টেল’

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৮

বিশ্বজুড়েই চাঁদে জমি কেনার একটা হিড়িক পড়েছে। সেই ধারাবাহিকতায় মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’র মাধ্যমে সম্প্রতি এক একর জমি কিনেছেন জনপ্রিয় নির্মাতা হিমু আকরাম। নিয়েছেন চাঁদের নাগরিকত্বও।

গত ১৫ সেপ্টেম্বর নিয়ম মাফিক ফি ও কাগজ জমা দিয়ে আবেদন করার পর ২১ সেপ্টেম্বর সেই জমির দলিল ও নাগরিকত্ব পাসপোর্ট হাতে পেয়েছেন হিমু আকরাম। চাঁদের ম্যাপেও উল্লেখ রয়েছে কোথায় তার জমি! বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত এই নির্মাতা।

চাঁদে জমি কেনার বিষয়ে হিমু আকরাম বলেন, ‘এটা এক ধরনের ইলুয়েশন। কল্পনার রাজ্যে নিজের জমি! ভিখারিরও কোনও একদিন ডাকাত হতে ইচ্ছে করে! তেমন কিছুই।’ 

আরও বলেন, ‘ফুল-মুন দেখার জন্য বছরের পর বছর বহু জায়গায় গিয়েছি। পাহাড় থেকে সমুদ্রে, খোলা মাঠ থেকে গহিন বনে! সত্যি বলতে জোছনার প্রেমে পড়েই আমি চাঁদে জমি কিনেছি। বারান্দায় দাঁড়িয়ে এখন চাঁদের দিকে তাকালে মনে হয় সেখানে আমার এক টুকরো জমি আছে। হয়তো কয়েক হাজার বছর পর আমার জমিতে অন্য কারও ঘর হবে। হয়তো সেখানেও বৃষ্টি হবে। তারাও ভালোবাসবে!’

চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ই হলো সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। যার বাংলা অর্থ চন্দ্র দূতাবাস। হিমু আকরাম লুনার অ্যাম্বাসি থেকেই জমিটি কিনেছেন। চাঁদের ‘সি অব মস্কোইন্স’-এ নিজের প্লটটি এরমধ্যে বুঝে পেয়েছেন হিমু।

১৯৮০ সাল থেকে শুরু হয়ে গত ৪১ বছর ধরে ৬০ লাখের বেশি ক্রেতার কাছে চাঁদের ৬১ দশমিক ১ কোটি একর জমি বিক্রি করেছে লুনার অ্যাম্বাসি। তাদের দাবি, ৬৭৫ জন নামি তারকা জমি কিনেছেন। যাদের মধ্যে আছেন আমেরিকার তিন সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশ, জিমি কার্টার ও রোনাল্ড রিগান। বলিউড তারকাদের মধ্যে শাহরুখ খান এবং অকাল প্রয়াত সুশান্ত সিং রাজপুত। আর বাংলাদেশের তারকাদের মধ্যে এখন পর্যন্ত পাওয়া গেছে হিমু আকরামকে।

হিমু জানান, জমি কেনার পর তাকে একটি বিক্রয় চুক্তি, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও পাঠানো হয়েছে। সঙ্গে পেয়েছেন ২৫ বছরের নাগরিকত্ব। তবে ২৫ বছর পর নাগরিকত্ব রিনিউ করার সুযোগ রয়েছে।

এক একর জমি কিনতে হিমু আকরামের খরচ পড়েছে ২৭ ডলার ৪৯ পয়সা আর নাগরিকত্ব পাসপোর্ট পেতে লেগেছে ২২ ডলার ৯৯ পয়সা। হিমু বলেন, ‘বাংলাদেশ থেকে অনেকেই দেখি চাঁদে জমি কেনার দাবি করছেন। কিন্তু একটি বিষয় স্পষ্ট হওয়া দরকার, একমাত্র মার্কিন নাগরিকদের জন্যই এই জমি ও নাগরিকত্ব পাওয়ার বিষয়টি প্রযোজ্য। আমি মার্কিন পাসপোর্ট হোল্ডার হিসেবেই সুযোগটি পেয়েছি। এবং নিজেকে এখন থেকে চাঁদের নাগরিক বলেই ফিল করছি!’

হিমু আকরাম প্রথমে মার্কিন এবং এখন চাঁদের নাগরিকত্ব পেলেও নাটক নির্মাণের টানে বেশিরভাগ সময় ঢাকাতেই থাকেন। সাম্প্রতিক সময়ে তিনি আলোচনায় রয়েছেন আরটিভির দীর্ঘ ধারাবাহিক ‘শান্তি মলম ১০ টাকা’র দৌলতে।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৭

২০১৫ সালের সেপ্টেম্বর মাসে এসেছিল অভিনেতা-গায়ক জন কবিরের ব্যান্ড ইনডালোর প্রথম অ্যালবাম। নামটা ছিল- ‘কখন কীভাবে এখানে কে জানে’।

১৩টি গানের এই অ্যালবামের গানগুলো হলো-দেয়ালঘড়ি, তোমার সকাল, প্লাস্টিক, পৌনঃপুনিক, ক্যানভাস, অলীক, আন্তঃনগর, কে শুনবে, অবশেষে, আইএসডি, অস্ফুট, পাথরের আড়ালে ফুল ও সেইক।

মজার বিষয় হলো- অ্যালবামের নাম ‘কখন কীভাবে এখানে কে জানে’ হলেও স্বনামের কোনও গান সেখানে ছিল না। এবার সেই গানটিই তৈরি হলো। তবে অন্য অ্যালবামের জন্য। ইনডালো তৈরি করছে নতুন অ্যালবাম ‘উত্তর খুঁজি দক্ষিণে’। সেখানেই গানটি স্থান পাচ্ছে। তবে অ্যালবাম প্রকাশের আগেই সম্প্রতি গানটি অবমুক্ত হয়েছে অন্তর্জালে। 

ব্যান্ডটির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এটি গতকাল (২৪ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে।

জন কবির বাংলা ট্রিবিউনকে জানান, নতুন গানটির কথা লিখেছেন জুবায়ের হাসান। ভিডিও পরিচালনা করেছেন রেহান রহমান। 

‘ইনডালো’র সদস্যরা হলেন জন কবির (ভোকাল ও গিটার), ডিও হক (ড্রামস), জুবায়ের হাসান (ভোকাল ও গিটার) ও বার্ট নন্দিত আড়েং (ভোকাল ও বেজ)।

গানচিত্রটি দেখতে ক্লিক করুন এখানে 

/এম/এমএম/

সম্পর্কিত

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর মাদকতদন্তে নতুন মাত্রা পেয়েছে। একই কারণে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) প্রশ্নের মুখে পড়তে হয়েছে অর্জুন রামপালের সন্তানের মা গ্যাব্রিয়েলা ডেমেট্রিয়াডেসকে। 

আজ (২৫ সেপ্টেম্বর) আবারও নতুন করে আলোচনায় এলেন তারা। কারণ এদিন গোয়া থেকে এনসিবির হাতে গ্রেফতার হয়েছেন গ্যাব্রিয়েলার ভাই অ্যাগিসিলাওস ডেমেট্রিয়াডেস। এসময় তার কাছ থেকে মাদকও উদ্ধার করেছে পুলিশ। হয়েছে মামলাও। 
 
দক্ষিণ আফ্রিকার বাসিন্দা অ্যাগিসিলাওসকে অর্জুন পরিবারেরই অংশ মনে করা হয়। 

এদিকে, এ নিয়ে অ্যাগিসিলাওসের বিরুদ্ধে তিনটি মামলা হলো। এর আগে গত বছর অক্টোবরে সুশান্ত সিং রাজপুত মামলার সঙ্গে জড়িত অভিযোগে এনসিবির হাতে গ্রেফতার হন তিনি। জামিনে বেরিয়ে আসার পর আরও একবার গ্রেফতার হন অ্যাগিসিলাওস। নাইজেরিয়ান কোকেন মামলায় সেবার হাতকড়া পড়েছিলো তার। 

অন্যদিকে, এনসিবির জোনাল ডিরেক্টর সামির ওয়াংখেড়ের নেতৃত্বে গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) গোয়ায় অভিযান চলে। সেদিন বেআইনিভাবে মাদক পাচার ও বিক্রির সঙ্গে সরাসরি যুক্তদের খোঁজ চালাচ্ছিলো সংস্থাটি। 

ভাইয়ের সঙ্গে গ্যাব্রিয়েলা ৩০ বছর বয়সী অ্যাগিসিলাওস প্রসঙ্গে জানা যায়, তিনি দক্ষিণ আফ্রিকার বাসিন্দা। মার্কেটিংয়ের কাজে লম্বা সময় ধরে ভারতে অবস্থান করছেন। ভারতীয় পুলিশের অভিযোগ- অ্যাগিসিলাওস মার্কেটিংয়ের  আড়ালে মাদক পাচারের কাজ করেন।  

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/এমএম/

সম্পর্কিত

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

চাঁদে জমি কিনলেন নির্মাতা হিমু আকরাম, পেলেন নাগরিকত্বও!

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

প্রথমটির নামে দ্বিতীয় অ্যালবামের গান! (ভিডিও)

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

বনানীতে সমাহিত হলেন নায়ক ওয়াসিম

বনানীতে সমাহিত হলেন নায়ক ওয়াসিম

২৪ ঘণ্টার ব্যবধানে নিভে গেলো চলচ্চিত্রের দুই নক্ষত্র

২৪ ঘণ্টার ব্যবধানে নিভে গেলো চলচ্চিত্রের দুই নক্ষত্র

দেড় শতাধিক ছবির নায়ক ওয়াসিম আর নেই

দেড় শতাধিক ছবির নায়ক ওয়াসিম আর নেই

সর্বশেষ

জুমে পরীক্ষা চলাকালেই পরীক্ষার্থী জানালেন- ‘মা আর নেই’

জুমে পরীক্ষা চলাকালেই পরীক্ষার্থী জানালেন- ‘মা আর নেই’

ডিসি সুলতানাসহ ৪ জনের পোস্টিংয়ের বিরুদ্ধে হাইকোর্টের রুল

সাংবাদিক নির্যাতনডিসি সুলতানাসহ ৪ জনের পোস্টিংয়ের বিরুদ্ধে হাইকোর্টের রুল

ইভ্যালির প্রতারণা বোঝাই যায়নি: বাণিজ্যমন্ত্রী

ইভ্যালির প্রতারণা বোঝাই যায়নি: বাণিজ্যমন্ত্রী

পদ্মায় কম থাকলেও বাজার ভরে গেছে ‘পদ্মার ইলিশে’

পদ্মায় কম থাকলেও বাজার ভরে গেছে ‘পদ্মার ইলিশে’

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

© 2021 Bangla Tribune