X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ভেঙে গেলো বলিউডের নাদিম-শ্রাবণ জুটি

বিনোদন ডেস্ক
২৩ এপ্রিল ২০২১, ২৩:৫৪আপডেট : ২৪ এপ্রিল ২০২১, ০০:০০

করোনাভাইরাসের কাছে পরাজয় বরণ করলেন বলিউডের অন্যতম সংগীত পরিচালক শ্রাবণ রাঠোর। সেই সঙ্গে ভেঙে গেল ৫ দশকের নাদিম-শ্রাবণ জুটি। ’৯০ দশকের অন্যতম সফল সঙ্গীত-জুটি ছিলেন তারা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গের বেশ কয়েকদিন ধরে চিকিৎসা নিচ্ছিলেন হাসপাতালে। অবশেষে বৃহস্পতিবার (২২ এপ্রিল) না ফেরার দেশে পাড়ি জমান ‌‘আশিকি’-খ্যাত এই সুরকার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

’৭০ দশকে ভোজপুরি সিনেমার মাধ্যমে সংগীত পরিচালক হিসেবে কাজ শুরু করেন নাদিম-শ্রাবণ জুটি। যদিও তাদের বড় সফলতা আসে বলিউড ব্লকবাস্টার ‘আশিকি’র মাধ্যমে। এই ছবির জন্যই প্রথম ফিল্মফেয়ার পুরস্কার পান নাদিম-শ্রাবণ জুটি।

এই জুটির সফল সিনেমার মধ্যে রয়েছে ‘সাজন’, ‘ফুল অর কাঁটে’, ‘দিওয়ানা’, ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’, ‘রাজা’, ‘রাজা হিন্দুস্তানি’, ‘পরদেশ’, ‘ধাড়কান’, ‘রাজ’ প্রভৃতি।

ভারতীয় গণমাধ্যমকে শ্রাবণের ছেলে জানান, কিছুদিন আগে তার বাবার করোনা পজিটিভ আসে। এরপর হাসপাতালে ভর্তি করা হয়। সংক্রমণ তার ফুসফুসে ছড়িয়ে পড়েছিল। মৃত্যুর কয়েকদিন আগে ভেন্টিলেশনেও নেওয়া হয় শ্রাবণকে।

এদিকে বন্ধু ও সহযোদ্ধার মৃত্যুতে ভেঙে পড়েছেন নাদিম আখতার। বলেন, ‘দীর্ঘদিনের সঙ্গীকে হারিয়ে আমার জীবনে গভীর শূন্যতার সৃষ্টি হলো।’

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!