X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ফেসবুকে দুই মন্ত্রীর 'দ্বন্দ্ব' বিষয়ক স্ট্যাটাস

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২১ জুন ২০২১, ০১:৪৬আপডেট : ২১ জুন ২০২১, ০১:৫০

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এর ফেসবুক স্ট্যাটাসে জবাব ফেসবুকেই আরেকটি স্ট্যাটাস দিয়ে দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। দুই মন্ত্রীর নির্বাচনী এলাকার একটি রেল রুট নিয়ে মুখোমুখি অবস্থানের প্রেক্ষাপটে পরস্পরের এই স্ট্যাটাস দেওয়ার ঘটনা ঘটেছে।

অবশ্য পররাষ্ট্রমন্ত্রী তার নিজের ফেসবুক পেজ থেকে স্ট্যাটাস দিলেও পরিকল্পনামন্ত্রীর ফেসবুক স্ট্যাটাস এসেছে তার মন্ত্রণালয়ের দফতরের ফেসবুক পেজ থেকে। এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা না গেলেও মন্ত্রণালয় সূত্রে জানা গেছে স্ট্যাটাসটি মূলত তারই।

পরিকল্পনামন্ত্রী তার ফেসবুক স্ট্যাটাসে সুনামগঞ্জ থেকে ছাতক পর্যন্ত প্রস্তাবিত রেললাইন নিয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের ভূমিকায় বিস্মিত হয়েছেন বলে উল্লেখ করেছেন। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার দীর্ঘদিনের বন্ধুত্ব উল্লেখ করে স্ট্যাটাসে তিনি লিখেছেন ‘এটা সত্য ডা. মোমেন এবং আমি এখন ৫০ বছরেরও বেশি সময় ধরে বন্ধু ছিলাম। তবে জাতীয় পার্টির একজন সংসদ সদস্যসহ সুনামগঞ্জের অন্য ৫ জন সংসদ সদস্যের অবস্থান সমর্থন করে রেলমন্ত্রীকে হুট করে ডিও লিখেছেন তা আমাকে অবাক করে দিয়েছে। তিনি খুব ভালো জানেন যে আমি সুনামগঞ্জের সংসদ সদস্যও। তিনি জানেন সুনামগঞ্জের সাথে রেল যোগাযোগের বিষয়টিও আমার উদ্বেগের বিষয়। আমি তার চেয়ে এই বিষয়টি সম্পর্কে আরও জানি। আমি মনে করি না তিনি তার দীর্ঘ ও বর্ণময় জীবনে সুনামগঞ্জের মাটিতে পা রেখেছেন। এই পরিস্থিতিতে অন্য যে কোনও ব্যক্তি এই বিষয়ে কোনও পক্ষ নেওয়ার আগে আমার সাথে এটি পরীক্ষা করে দেখতেন। ৫০ বছরের বন্ধু এবং মন্ত্রিপরিষদের সহকর্মীর জন্য এটি স্বাভাবিক অবস্থায় আশা করা যায় না।’

মন্ত্রী স্ট্যাটাসটির নিচে এমএএম লেখা রয়েছে।

এদিকে পরিকল্পনামন্ত্রী ফেসবুক স্ট্যাটাসটি ইংরেজিতে দিলেও পররাষ্ট্রমন্ত্রী দিয়েছেন বাংলায়।

এর আগে গত ১৪ জুন দেওয়া সেই স্ট্যাটাসে পররাষ্ট্রমন্ত্রী লিখেছিলেন, ‘মান্নান আমার বন্ধু, মান্নানের সাথে আমার সম্পর্ক ৫০ বছরের অধিক। আমি এবং মান্নান সুখে–দুঃখে সব সময়ই ছিলাম এবং আছি, ভবিষ্যতেও আমৃত্যু থাকব বলেই আশা করি। দুঃখজনক যে সিলেটের একটি স্থানীয় সংবাদপত্রে দেখলাম আমার এবং মান্নানের মধ্যে নাকি দ্বন্দ্ব রয়েছে এবং এই দ্বন্দ্বের কারণে নাকি সিলেটের অনেক উন্নয়ন ব্যাহত হচ্ছে! কে বা কারা এই সংবাদটি প্রচার করছেন জানি না, তবে তা সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। যে বা যারা এটি প্রচার করছেন, তারা হয়তোবা কোনো বিশেষ বা অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য করছেন। ফেসবুকে এই স্ট্যাটাসটির প্রয়োজন আছে বলে মনে করছি না, তবে একটি বিশেষ কারণে দিচ্ছি আর তা হলো আমার এবং মান্নানের স্থানীয় অনেক শুভাকাঙ্ক্ষী রয়েছেন আর তাদের মধ্যে যাতে কোনও বিভ্রান্তির সৃষ্টি না হয়।’

জানা গেছে সুনামগঞ্জ থেকে ছাতক পর্যন্ত রেললাইন হওয়ার কথা রয়েছে।রেললাইনের রুট নির্ধারণ নিয়ে রেলমন্ত্রী কথা বলেছিলেন পরিকল্পনামন্ত্রীর সঙ্গে। যেখান দিয়ে রুটটি করলে লাভজনক হয়, পরিবেশ প্রতিবেশের কোনো ক্ষতি না হয়, সেদিক দিয়েই করার কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

রেললাইনের রুট নির্ধারণ নিয়ে তিন থেকে চারটি রুট নিয়ে আলোচনা চলছে। এরই মধ্যে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোনেম সুনামগঞ্জের পাঁচজন সংসদ সদস্যের পক্ষে অবস্থান নিয়ে একটি ডিও লেটার দেন রেলমন্ত্রীকে। স্ট্যাটাসের সূত্রপাত সেই ডিও লেটার থেকেই। এছাড়া জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান, সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এই রেলরুটের প্রসঙ্গটিও টানেন। রেলরোড টি পরীক্ষা পরিবর্তন হচ্ছে এমনটি দাবি করে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

 

/ইএইচএস/এফএএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
গাজায় আবিষ্কৃত গণকবরের স্বচ্ছ তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র
গাজায় আবিষ্কৃত গণকবরের স্বচ্ছ তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র
খুলনায় এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা
মার্কিন মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন তথ্য রয়েছে
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিমার্কিন মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন তথ্য রয়েছে
পার্বত্য এলাকার উন্নয়নে হাজার কোটি টাকার কাজ চলছে: প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল
পার্বত্য এলাকার উন্নয়নে হাজার কোটি টাকার কাজ চলছে: প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা