X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মারা গেলেন ‘সুপারম্যান’ স্রষ্টা

বিনোদন ডেস্ক
০৬ জুলাই ২০২১, ১৭:০৯আপডেট : ০৬ জুলাই ২০২১, ১৭:১৩

মারা গেলেন হলিউডের ‘সুপারম্যান’ স্রষ্টা রিচার্ড ডোনার। ১৯৭৮ সালে তার নির্মাণে ক্রিস্টোফার রিভ অভিনীত ‘সুপারম্যান’ ছবিটিকে বলা হয় বিশ্বের প্রথম সুপার হিরো ছবি। 
 
সোমবার (৫ জুলাই) রিচার্ড ডোনারের মৃত্যুর খবরটি ডেডলাইনকে জানিয়েছেন তার স্ত্রী প্রযোজক লরেন শুলার ডোনার। মৃত্যুকালে রিচার্ডের বয়স হয়েছিল ৯১ বছর। 

১৯৭৬ সালের হরর ‘দ্য উইমেন’ ছবির মাধ্যমে আলোচনায় উঠে আসেন রিচার্ড ডোনার। এরপর ‘ফ্রি উইলি’, ‘দ্য লস্ট বয়েজ’সহ বেশ ক’টি ছবি প্রযোজনা করেন। বিখ্যাত নির্মাতা স্টিভেন স্পিলবার্গের গল্প থেকে ‘দ্য গুনিজ’ নির্মাণ করেছিলেন রিচার্ড।

ডোনারের মৃত্যুর খবরের প্রতিক্রিয়ায় স্টিভেন স্পিলবার্গ বলেন, ‘তিনি ছিলেন শিশুর মতো কোমল। হৃদয়বান মানুষ। আমি বিশ্বাস করতে পারছি না, তিনি চলে গেছেন। তার হাসিমুখটা সব সময় আমার চোখে ভাসবে।’

ডোনারের জন্ম যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। ১৯৬০-এর দশকে তিনি টেলিভিশনে কাজ শুরু করেন। সেসবের মধ্যে উল্লেখযোগ্য ‘দ্য টোয়াইলাইট জোন’ ও ‘দ্য ম্যান ফ্রম আঙ্কেল’ সিরিজ। ১৯৭০-এর মাঝামাঝি হলিউডে নিজের আসন পোক্ত করেন রিচার্ড। ১৯৭৮ সালে ‘সুপারম্যান’ নির্মাণ করে তাক লাগিয়ে দেন বিশ্বজুড়ে।

১৯৮৫ সালে ‘দ্য গুনিজ’ নির্মাণ ও প্রযোজনা করেন ডোনার। তার আরেক বিখ্যাত ফিল্ম সিরিজ মেল গিবসন ও ড্যানি গ্লোভার অভিনীত ‘লিথাল উইপন’।

সূত্র: ডেডলাইন ও ভ্যারাইটি

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া