X
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সেকশনস

শুধু নারী রোগীদের জন্য করোনা ইউনিট চালুর সিদ্ধান্ত

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২২:১৩

প্রতিনিয়ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বরিশাল নগরীর আরও দুইটি হাসপাতালে করোনা ইউনিট চালুর সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। করোনা রোগীদের চিকিৎসায় এসব ইউনিট চালুর প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে। আবেদনের পরিপ্রেক্ষিতে অনুমোদন পেলেই রোগী ভর্তি শুরু হবে। এর মধ্যে একটি হাসপাতালের করোনা ইউনিট শুধুমাত্র নারী রোগীদের জন্য ডেডিকেটেড করা হবে, অন্যটিতে নারী-পুরুষ উভয় রোগীই চিকিৎসা নিতে পারবেন।

করোনা আক্রান্ত নারী রোগীদের জন্য নগরীর বিএম স্কুল সংলগ্ন নারী ও শিশু কল্যাণ কেন্দ্রে ২০টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া নগরীর কালিজিরা এলাকার বেসরকারি সাউথ অ্যাপোলো মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মুন্সি গ্যারেজ এলাকার আম্বিয়া হাসপাতালের যেকোনও একটিকে করোনা রোগীদের জন্য ডেডিকেটেড করার প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বিভাগের সঙ্গে জেলা প্রশাসনের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, পরিবার পরিকল্পনার বিভাগীয় পরিচালক আবদুস সালাম, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান, শের-ই-বাংলা মেডিক্যালে কলেজের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম, সাউথ অ্যাপোলো মেডিক্যাল কলেজের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জহিরুল হক প্রমুখ।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল জানান, সরকার সারাদেশের সব স্বাস্থ্য কমপ্লেক্সে ২০টি করে শয্যা করোনা রোগীদের জন্য প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে। সে অনুযায়ী বরিশাল বিভাগের সব স্বাস্থ্য কমপ্লেক্সে ২০টি করে শয্যা প্রস্তুত রাখা হয়েছে। জেলার ৯ উপজেলার হাসপাতালে ২০টি করে ১৮০টি শয্যা প্রস্তুত রয়েছে।

সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ‍ইসলাম বলেন, ‘সাউথ অ্যাপোলো মেডিক্যাল কলেজ হাসপাতাল ও আম্বিয়া হাসপাতালের মধ্যে একটিকে করোনা রোগীদের জন্য বিশেষায়িত হাসপাতাল করা হবে। এ জন্য বুধবার (৪ আগস্ট) ওই দুই হাসপাতাল পরিদর্শন করে এর মধ্যে একটিকে বিশেষায়িত হাসপাতালের প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর মন্ত্রণালয়ের অনুমোদন পেলে কার্যক্রম শুরু হবে। মা ও শিশু কল্যাণ কেন্দ্রে করোনা আক্রান্ত নারী রোগীদের জন্য ২০ শয্যার করোনা ইউনিট চালুর প্রক্রিয়া শুরু হয়েছে।’

এদিকে, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শয্যা রয়েছে ৩০০টি। এর মধ্যে আইসিইউ সেবা পাচ্ছেন মাত্র ২৫ জন রোগী, ১৫ জন পাচ্ছেন হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা সেবা এবং সেন্ট্রাল অক্সিজেন সেবার আওতায় রয়েছেন ৮৫ রোগী। 

অভিযোগ রয়েছে, বাকি রোগীর প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করতে পারছেন না কর্তৃপক্ষ। যথা সময়ে অক্সিজেন সুবিধা না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন মুমূর্ষু রোগীরা। এ অবস্থায় করোনা আক্রান্তদের জন্য বিশেষায়িত হাসপাতাল প্রস্তুতে জরুরি সভায় বসলো জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরসহ সংশ্লিষ্টরা।

/এফআর/

সম্পর্কিত

নুরুলের ৪৬০ কোটি টাকার সম্পদের কথা শুনে হতবাক গ্রামবাসী

নুরুলের ৪৬০ কোটি টাকার সম্পদের কথা শুনে হতবাক গ্রামবাসী

রামেকের করোনা ইউনিটে ১৬ দিনে ১০৩ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে ১৬ দিনে ১০৩ জনের মৃত্যু

পড়ে আছে অর্ধকোটি টাকার যন্ত্র, ডেঙ্গু চিকিৎসা ব্যাহত

পড়ে আছে অর্ধকোটি টাকার যন্ত্র, ডেঙ্গু চিকিৎসা ব্যাহত

এভাবে চললে দেশের ভবিষ্যৎ ভয়াবহ: জোনায়েদ সাকি

এভাবে চললে দেশের ভবিষ্যৎ ভয়াবহ: জোনায়েদ সাকি

‘বঙ্গবন্ধুর ছবি আদর্শ ও অনুপ্রেরণার উৎস’

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির দিকে অঙ্গুলি নির্দেশ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, ‘এটা কোনও ব্যক্তির নয়, এটা বাংলাদেশের ছবি, আদর্শের ছবি, অনুপ্রেরণার ছবি। ব্যক্তিকে অতিক্রম করে সেই ছবি হয়ে উঠেছে আমাদের সকল প্রেরণার উৎস।’

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে জামালপুরের সরিষাবাড়ী কামারাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির ব্ক্তব্যে তিনি এ কথা বলেন। মুজিব আদর্শ বাস্তবায়নে নিরন্তরভাবে কাজ করে যাওয়া প্রয়াত আবুল কালাম মন্ডল স্মরণে এ সভার আয়োজন করা হয়।

মুরাদ হাসান বলেন, ছবির পেছনের মহানায়ক, আমরা মুক্তিযুদ্ধের পরের প্রজন্ম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি আমাদের পথ দেখায়, জনসেবায় আত্মনিয়োগ করতে উৎসাহ যোগায়। এই ছবিতে নিহিত আছে আদর্শ। এই আদর্শের পথ বেয়ে আজকের বাংলাদেশ ও আগামীর সমৃদ্ধশালী বাংলাদেশ। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা দেখেছেন তারা সৌভাগ্যবান, যারা দেখেননি সেই ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রতি ঘরে ঘরে তার ছবি রাখা উচিত। ইতিহাসের হাত ধরেই আমরা উন্নয়নের মহাসড়কে, আমাদের যেতে হবে সমৃদ্ধির সর্বোচ্চ শিখরে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, বিশ্বে মুক্তিকামী মানুষের জন্য এক অনন্য ইতিহাস। একটি ছবি যখন অনুপ্রাণিত করে, সেই ছবি আমাদের দৃষ্টিতে থাকা উচিত। কোনও রাজনৈতিক উদ্দেশ্যে নয়, নিজেকে আদর্শবান ও নৈতিকতায় বলীয়ান করে অন্যায়ের প্রতিবাদী হতে সাহসও যোগাবে।

কামরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখতার হোসাইনের সভাপতিত্বে এবং নূরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান ও মেয়র মনির উদ্দিন প্রমুখ।

/এসএইচ/

সম্পর্কিত

‘সাহস থাকলে দেশে আসুন, আপনার সঙ্গে খেলতে চাই’

‘সাহস থাকলে দেশে আসুন, আপনার সঙ্গে খেলতে চাই’

ময়মনসিংহে বিএনপির ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা 

ময়মনসিংহে বিএনপির ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা 

১৫ বছর আগে মেহেদীকে বলা হাথুরুর কথাই সত্যি হলো

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে লাল সবুজের জার্সি গায়ে টাইগারদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ পেয়েছেন খুলনার তরুণ ক্রিকেটার শেখ মেহেদী হাসান। খেলোয়াড় জীবনের শুরুতে খুলনার শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামকে বাড়ির উঠোন বানিয়েছিলেন তিনি। পরিবারের সদস্যদের মতে বাড়ির চেয়ে মাঠেই কাটতো মেহেদীর দিনের বেশিটা সময়। সেখানে থেকে আর ফিরতে হয়নি তাকে। এবার বিশ্বের বিভিন্ন মাঠ যেন মেহেদীর বাড়ির উঠোন হয়ে উঠে এমনটাই প্রত্যাশা তার পরিবারের সদস্যদের। 

মহানগরীর বয়রার বৈকালী এলাকার ফকির বাড়িতে মেহেদীদের চার পুরুষের বসবাস। বাবার নাম শেখ আব্দুল মান্নান, মা মমতাজ বেগম। মেহেদীরা চার বোন ও দুই ভাই। সবাই বিবাহিত। শেখ মেহেদী হাসানের পথচলা শুরু ক্লাসিক ক্রিকেট ক্লিনিকে। কোচ মনোয়ার আলী মনুর তত্ত্বাবধানে জায়গা পেয়েছিলেন খুলনার বিভিন্ন বয়সভিত্তিক দলে। সেখান থেকেই উঠে আসেন তিনি। 

সম্প্রতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে নজর কেড়েছেন মেহেদী হাসান। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে একাধিক ম্যাচে একই সঙ্গে ব্যাট ও বল হাতে ভালো করেছেন তিনি। অনেকটাই সব্যসাচী পারফরম্যান্সে দর্শকদের মুগ্ধ করেছেন মেহেদী। 

২০১৮ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মেহেদী হাসানের। টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে ১২০ রান করেছেন তিনি। পাশাপাশি ১৫টি উইকেটও আছে তার ঝুলিতে। 

মেহেদীর বাবা মা বর্তমানে বার্ধক্যজনিত কারণে অসুস্থ। তবে ছেলের সাফল্যে তিনি ভীষণরকমের খুশি।

মেহেদীর বড় ভাই শেখ মিজানুর রহমান বলেন, ছোটবেলা থেকেই মেহেদী ক্রিকেট পাগল। পাশেই বিভাগীয় স্টেডিয়াম। সেখানেই তার আড্ডা থাকতো। ২০০৬ সালে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ এর খেলা চলাকালে মেহেদী আরব আমিরাত দলের নেট প্র্যাকটিসে বল করার সুযোগ পায়। সে সময় ওই দলের কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। মেহেদী হাথুরুর নজরে পড়েন। তখন হাতে থাকা প্র্যাকটিস ব্যাট মেহেদীকে উপহার দিয়ে হাথুরু বলেছিলেন ‘তুমি একদিন জাতীয় দলে খেলতে পারবে, প্র্যাকটিস চালিয়ে যাও’।

বৈকালীতে শেখ মেহেদী হাসানের প্রতিবেশী ওবায়দুল ফকির বলেন, মেহেদী উদীয়মান ক্রিকেটার। খেলাধুলায় আগ্রহ ছিল ভালো। এর ফল হিসেবেই আজ সে সাফল্য পেয়েছে। তার এ সাফল্যে প্রতিবেশী ও অন্যরাও সবাই খুশি। 

এদিকে সম্প্রতি মেহেদী বোলিং ক্যারিয়ারের র‍্যাংকিংয়ে সবচেয়ে বড় লাফ দিয়েছে। ৯১তম স্থান থেকে এক লাফে তিনি উঠে এসেছেন ২৪তম স্থানে। কিপটে বোলিং করার পুরস্কার তার এই বিশাল উন্নতি। মেহেদীর রেটিং ৫৩৬। আগের রেটিং ছিল ৩৭৮।

 

/টিটি/

সম্পর্কিত

চাকরি দেওয়ার কথা বলে ডেকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ১

চাকরি দেওয়ার কথা বলে ডেকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ১

প্রাইভেট কার খালে পড়ে ইউপি চেয়ারম্যানসহ নিহত ২

প্রাইভেট কার খালে পড়ে ইউপি চেয়ারম্যানসহ নিহত ২

পড়ে আছে অর্ধকোটি টাকার যন্ত্র, ডেঙ্গু চিকিৎসা ব্যাহত

পড়ে আছে অর্ধকোটি টাকার যন্ত্র, ডেঙ্গু চিকিৎসা ব্যাহত

বঙ্গবন্ধু ছিলেন খাঁটি পরিবেশ ও প্রকৃতিপ্রেমিক: পরিবেশমন্ত্রী 

বঙ্গবন্ধু ছিলেন খাঁটি পরিবেশ ও প্রকৃতিপ্রেমিক: পরিবেশমন্ত্রী 

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৩

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে অন্তত চার জন আহত হয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস জাহান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রয়েছে।’

এ বিষয়ে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘হঠাৎ মাহমুদুল করিমের নেতৃত্বে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে আমাদের চার কর্মী আহত হয়েছেন।’

তবে বিষয়টি অস্বীকার করেছেন কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম। বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘কয়েকজন ছাত্র ক্যাম্পাসে ছাত্রলীগের নাম বিক্রি করে শিবিরের কার্যক্রম পরিচালনা করছে। বিষয়টি আমাদের নজরে এলে আমরা তাদের ক্যাম্পাস থেকে বের হয়ে যেতে বলেছি। আর কখনও যেন ক্যাম্পাসে না আসে এ জন্য হুঁশিয়ার করে দিয়েছি। তারা যে শিবিরকর্মী এ বিষয়ে আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে। এরপরও সুভাষ মল্লিক সবুজ এসে তাদের পক্ষ নিয়ে আমাদের সঙ্গে বিবাধে জড়িয়েছেন।’

/এফআর/

সম্পর্কিত

মাদক ব্যবসা নিয়ে বিরোধের জেরে গোলাগুলি, আহত ১

মাদক ব্যবসা নিয়ে বিরোধের জেরে গোলাগুলি, আহত ১

পাওনা টাকা আনতে গিয়ে নিখোঁজের পরদিন মিললো লাশ

পাওনা টাকা আনতে গিয়ে নিখোঁজের পরদিন মিললো লাশ

কেন প্রতিবছর ডুবে যায় রাঙামাটির ঝুলন্ত সেতু?

কেন প্রতিবছর ডুবে যায় রাঙামাটির ঝুলন্ত সেতু?

চট্টগ্রামে আরও ১১২ জনের করোনা শনাক্ত 

চট্টগ্রামে আরও ১১২ জনের করোনা শনাক্ত 

রাতারাতি বড়লোক হতে ইয়াবা ব্যবসায় হাসপাতালের পিয়ন

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:০০

কক্সবাজারের টেকনাফে ২০ হাজার পিস ইয়াবাসহ আব্দুর রহিম (৫৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সামনে থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

আব্দুর রহিম টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিয়ন হিসেবে কর্মরত ছিলেন। তিনি কক্সবাজারের রামুর কচ্ছপিয়ার চাকমা কাটা গ্রামের বাসিন্দা।

বৃস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, রোগীবাহী অ্যাম্বুলেন্সে ইয়াবার একটি চালান পাচারের খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সামনে আসে থানা পুলিশের একটি দল। এরপর অভিযান চালিয়ে রহিমকে আটক করে। এ সময় তার কাছে ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। পরে তাকে মাদক মামলায় গ্রেফতার দেখানো হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আব্দুর রহিম বলেছেন, রিকশাওয়ালা ও দিনমজুরসহ অনেককে ইয়াবা ব্যবসায় জড়িয়ে রাতারাতি বড়লোক হতে দেখেছেন। তাই হঠাৎ বড়লোক হওয়ার জন্য নিজেও মাদক ব্যবসায় যুক্ত হন তিনি।

ওসি জানান, রোগীবাহী অ্যাম্বুলেন্সে ইয়াবা চালান করে আসছিলেন আব্দুর রহিম। তার সঙ্গে জড়িত মাদক পাচারকারীদের খুঁজে বের করা হবে। মাদক মামলা দিয়ে তাকে কক্সবাজার আদালতে পাঠানো হবে।

স্থানীয়রা জানায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীবাহী অ্যাম্বুলেন্সে দীর্ঘদিন ধরে একটি চক্র ইয়াবা পাচার কছে। হাসপাতালের ওয়ার্ড বয় ও চালকসহ একটি চক্র মাদক ব্যবসা করে কোটি টাকার মালিক হয়ে গেছে।

টেকনাফ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিটু চন্দ্র শীল বলেন, গ্রেফতার আব্দুর রহিমের বিরুদ্ধে অফিসিয়ালি ব্যবস্থা গ্রহণের বিষয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

/এসএইচ/

সম্পর্কিত

পুলিশের ভুলে বিনা অপরাধে ২ বছর কারাভোগ, পাচ্ছেন মুক্তি

পুলিশের ভুলে বিনা অপরাধে ২ বছর কারাভোগ, পাচ্ছেন মুক্তি

টেকনাফ স্থলবন্দরে আটকে আছে ৩০টি ট্রাক

টেকনাফ স্থলবন্দরে আটকে আছে ৩০টি ট্রাক

ধ্বংসের পথে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

ধ্বংসের পথে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

ঘুষ চাওয়ায় স্যানিটারি পরিদর্শককে পিটুনি, তদন্তে কমিটি

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৯
পণ্যে ভেজাল থাকার অভিযোগ তুলে ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ চাওয়ায় সিরাজগঞ্জ তাড়াশ উপজেলা স্যানিটারি পরিদর্শক ও এক নৈশপ্রহরীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে জেলা সিভিল সার্জন। সেই সঙ্গে এ ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
অভিযুক্তরা হলেন—তাড়াশ উপজেলা স্যানিটারি পরিদর্শক ও জেলা কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম শহিদুল ইসলাম রন্টু এবং উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা হাসপাতালের নৈশপ্রহরী গৌড়ী চাঁদ তালুকদার।  
 
বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে তাড়াশ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভন জানান, গতকাল ১৫ সেপ্টেম্বর পাঁচটি নির্দেশনা দিয়ে দুই জনকে কৈফিয়ত তলব করা হয়েছে।
 
গত মঙ্গলবার তাড়াশের ধামাইচ হাটের মসলা ও তেল বিক্রেতা ইমদাদুল হকের কাছে পণ্যে ভেজাল রয়েছে অভিযোগ তুলে ঘুষ দাবি করেন স্যানিটারি পরিদর্শক ও নৈশপ্রহরী। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত জনতা তাদেরকে মারধর করে জামা-কাপড় ছিঁড়ে ফেলে। পরে দুই জনকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে শহিদুল ইসলাম রন্টু ও নৈশপ্রহরী গোড়ী চাঁদকে উদ্ধার করে থানায় নেয় পুলিশ। রাত ৯টার দিকে মুচলেকা দিয়ে তাদেরকে নিজ জিম্মায় ছাড়িয়ে আনেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
 
সিরাজগঞ্জ সিভিল সার্জন ড. রামপদ রায় জানান, ঘুষ দাবির অভিযোগে দুই জনকে শোকজ করা হয়েছে এবং একটি টিমকে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তপূর্বক আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে ঘুষ দাবির অভিযোগ প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
 
জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি জানান, স্যানিটারি পরিদর্শক এস এম শহিদুল ইসলাম রন্টু জেলা কৃষক লীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন।
/এসএইচ/

সম্পর্কিত

নুরুলের ৪৬০ কোটি টাকার সম্পদের কথা শুনে হতবাক গ্রামবাসী

নুরুলের ৪৬০ কোটি টাকার সম্পদের কথা শুনে হতবাক গ্রামবাসী

রামেকের করোনা ইউনিটে ১৬ দিনে ১০৩ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে ১৬ দিনে ১০৩ জনের মৃত্যু

রূপপুর প্রকল্পে কর্মরত রুশ নাগরিকের লাশ উদ্ধার

রূপপুর প্রকল্পে কর্মরত রুশ নাগরিকের লাশ উদ্ধার

প্রেমের ফাঁদে ফেলে নগ্ন ভিডিও নিয়ে টাকা দাবি

প্রেমের ফাঁদে ফেলে নগ্ন ভিডিও নিয়ে টাকা দাবি

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

নুরুলের ৪৬০ কোটি টাকার সম্পদের কথা শুনে হতবাক গ্রামবাসী

নুরুলের ৪৬০ কোটি টাকার সম্পদের কথা শুনে হতবাক গ্রামবাসী

রামেকের করোনা ইউনিটে ১৬ দিনে ১০৩ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে ১৬ দিনে ১০৩ জনের মৃত্যু

পড়ে আছে অর্ধকোটি টাকার যন্ত্র, ডেঙ্গু চিকিৎসা ব্যাহত

পড়ে আছে অর্ধকোটি টাকার যন্ত্র, ডেঙ্গু চিকিৎসা ব্যাহত

এভাবে চললে দেশের ভবিষ্যৎ ভয়াবহ: জোনায়েদ সাকি

এভাবে চললে দেশের ভবিষ্যৎ ভয়াবহ: জোনায়েদ সাকি

সুদের টাকা না পেয়ে জমি দখল, বাধা দিলে পিটিয়ে হত্যা

সুদের টাকা না পেয়ে জমি দখল, বাধা দিলে পিটিয়ে হত্যা

এহসান গ্রুপের রাগীবসহ চার ভাইয়ের বিরুদ্ধে আরও ৪ মামলা

এহসান গ্রুপের রাগীবসহ চার ভাইয়ের বিরুদ্ধে আরও ৪ মামলা

ট্রাকের ভারে ভেঙে পড়লো ব্রিজ

ট্রাকের ভারে ভেঙে পড়লো ব্রিজ

সোহাগ হত্যা: ২ জনের ফাঁসি চার জনের যাবজ্জীবন

সোহাগ হত্যা: ২ জনের ফাঁসি চার জনের যাবজ্জীবন

ময়মনসিংহে করোনা শনাক্ত বেড়েছে

ময়মনসিংহে করোনা শনাক্ত বেড়েছে

রামেকের করোনা ইউনিটে মৃত্যু কমেছে

রামেকের করোনা ইউনিটে মৃত্যু কমেছে

সর্বশেষ

‘বঙ্গবন্ধুর ছবি আদর্শ ও অনুপ্রেরণার উৎস’

‘বঙ্গবন্ধুর ছবি আদর্শ ও অনুপ্রেরণার উৎস’

১৫ বছর আগে মেহেদীকে বলা হাথুরুর কথাই সত্যি হলো

১৫ বছর আগে মেহেদীকে বলা হাথুরুর কথাই সত্যি হলো

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

ইভ্যালির রাসেলের বাসায় র‍্যাবের অভিযান

ইভ্যালির রাসেলের বাসায় র‍্যাবের অভিযান

দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ

দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ

© 2021 Bangla Tribune