X
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

সেকশনস

আর্টসেলের লিংকনকে নিয়ে স্ত্রীর আবেগঘন পোস্ট

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৬

২০১৭ সালের ১৮ আগস্ট বিয়ের করেন দেশের জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড আর্টসেলের গায়ক লিংকন ডি’কোস্টা। স্ত্রী মিমোসা লিমু হাওলাদার।

তবে তাদের বিয়েটা সহজ-সরলভাবে হয়নি। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে লিমু বিয়ে করেন ১৫ বছরের বড় লিংকনকে। ছিল না দুই পরিবারের সম্মতিও। এমন কি বেশি ওজন হওয়ায় নানা বৈরি মন্তব্যের মুখে পড়তে হয়েছে এই গায়ককে। সেগুলো নিয়েই আবেগঘন পোস্ট দিয়েছেন মিমোসা। গতকাল ১১ সেপ্টেম্বর দিবাগত রাতে তিনি নিজের পেজে প্রোফাইলে অপকটে বলেন পুরনো কথাগুলো। সাবধান করেন আশেপাশের মানুষদের।

তার লেখা আবেগঘন সে পোস্ট হুবহু তুলে ধরা হলো-‘‘আমার আর লিংকনের বিয়েতে আমার পরিবার থেকে কারো সম্মতি ছিল না। আমি কোর্ট ম্যারেজ করার আগে আমার বাড়িতে জানিয়েছিলাম, আমি কাকে বিয়ে করতে চাই। রাজি না হওয়াটা খুবই স্বাভাবিক বিষয় ছিল একটা সাধারণ পরিবারের জন্য। আমি নিজেও প্রথমে রাজি হইনি, যখন লিংকন আমাকে বিয়ের প্রস্তাব দেয়। এমনকি আমি আর আমার বান্ধবী হাসাহাসি করেছি, মানুষ এত মোটা হয় কীভাবে! ১২৩ কেজি ওজন! আবার আমার চেয়ে ১৫ বছরের বড়!

কোনোভাবেই রাজি ছিলাম না। কিন্তু মানুষটা আমার খুব কেয়ার করতো। আমি যে হোস্টেলে থাকতাম সেখানে খাবার একটুও ভালো ছিল না। সে বরাবরই চাইতো, আমার জন্য রান্না করে পাঠাতে। আমি না করতাম। আমার এত বেশি কেয়ার করতো যা আমার বাবা-মা ছাড়া কারও কাছে কোনোদিনই পাইনি। বেশিরভাগ জায়গায় আমি সবার কাছে অপ্রিয়। আত্মীয়স্বজনের কাছে ছাই ফেলতে ভাঙাকুলো। আমি এটা বরাবরই বলি। এবং সব বুঝেও যথাসাধ্য চেষ্টা করি কেউ সাহায্য চাওয়া মাত্র সাহায্য করতে। কিন্তু তবুও কারও প্রিয় হতে পারিনি; যতটা কমসময়ে প্রিয় হয়েছি লিংকনের কাছে।

যাই হোক, কথা বলতে বলতে তার জীবনের দুঃখের কাহিনিগুলো জানলাম। বিয়ে করার কথা জিজ্ঞেস করলে বলল, ‘আমি তো মোটা, কে বিয়ে করবে, তুমি নিজেও তো রাজি হওনি!’ কষ্ট চেপে রাখতে ড্রিংক করতো প্রতিরাতে। আপনাদের এই সদা হাস্যোজ্জ্বল , যেখানে যায় সবাইকে হাসায়, স্টেজে গেয়ে কত আনন্দ দেয় সবাইকে তার মনে কতটা কষ্ট ছিল কে তার খোঁজ জানে! মোটা হওয়াটা কেউ ইচ্ছে করে হয় না, কেউ খুশিতে বা খেয়েই শুধু মোটা হয় না, ওবেসিটি নামে একটা রোগ আছে যে কারণে মানুষ মোটা হয়।

আমার মনে খুব নাড়া দেয় মানুষটার কষ্টের কথাগুলো আর আমার প্রতি তার ভালোবাসা, যত্ন। আর যে কষ্টের কারণে একটা মানুষ প্রতিটা দিন ড্রিংক করে নিজের জীবনটা শেষ করে দিচ্ছিল তা ছিল- একাকীত্ব। আমি ঠিক করলাম, আমি এই মানুষটার জীবন এভাবে শেষ হয়ে যেতে দেবো না। আমার সঙ্গ যদি তাকে স্বাভাবিক জীবন দিতে পারে তাহলে তাই হোক। আর এতটা ভালো আমাকে কেউ বাসবে না। সত্যি বলতে, আমি নিজেও কখন মানুষটাকে ভালোবেসে ফেলেছি বা তার প্রতি আমার একটা অন্যরকম ভালোবাসা তৈরি হয়েছে- বুঝতে পারিনি। আমার পরিবারকে তার কথা জানালাম, কেউ মানবে না জেনেও। অতঃপর সিদ্ধান্ত নিলাম কোর্ট ম্যারেজের। কারণ এছাড়া কোনও উপায় ছিল না আমাদের হাতে। হ্যাঁ, মোটা জেনেই আমি তাকে ভালোবেসেছি। কারণ এই মোটা মানুষটাই আমাকে আগলে রেখেছে।

কিন্তু আপনারা অনেকেই যখন আমাকে বলেন, ‘ভাবি/বৌদি, লিংকন ভাইকে কম খেতে বলেন, কন্ট্রোল করতে বলেন, ভোঁটকা, ডায়েট করতে বলেন, পরিবারের প্রতি দায়িত্বশীল হতে বলেন’- এসব আসলে আপনাদের লিংকনের প্রতি কেয়ার না। এগুলো একপ্রকার বডি শেইমিং। বডি শেইমিংয়ের মতো জঘন্য কাজ আপনারা করেন, যেটা আমি নিজেও করতাম যখন বুঝতাম না। এখন লিংকনের সাথে মেশার পর বুঝি, একটা মানুষ ইচ্ছা করে মোটা বা চিকন, ফর্সা বা কালো, বেটে বা লম্বা হয় না, আমরা কেন তাদেরকে নিয়ে হাসাহাসি করব?

আপনারাই বলেন, ‘লিংকন আপনাদের লিজেন্ড’; আবার নিজেরাই ওর মোটা হওয়া নিয়ে হাসাহাসি করেন! একেকজন তো উপদেশ দেন এমনভাবে যেন মোটা হওয়াটা ইচ্ছাকৃত!

শুধু লিংকন না আমার এই পোস্টের পর আশাকরি কেউ আর মোটা, চিকন, বেটে, লম্বা, ফর্সা, কালো মানুষগুলোকে হাসি বা উপদেশ দেওয়ার মাধ্যমে ছোট করবেন না। কারণ তারা নিজেরাই জানেন তাদের কী করা উচিত। সবাই এক সৃষ্টিকর্তার সৃষ্ট; তাই আমরা সবাইকে সম্মান করতে শিখি প্লিজ। আর প্রতিটা মানুষই কারও না কারও ভালোবাসার মানুষ। আর ভালোবাসার মানুষকে নিয়ে কেউ যখন হাসাহাসি করে তখন সেটা ভালো লাগে না।

পরিবার ও স্ত্রী সন্তানের প্রতি দায়িত্বশীলতার কথা বলতে গেলে আমি বলব, আমার আব্বু আর লিংকন এই দুইজন সবচেয়ে সেরা। আর আমার আব্বু সংসার জীবনে লিংকনের আইডল। তাই দয়া করে আমাদের পরিবার, আমাদের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা করার চেয়ে আপনাদের নিজেদের জীবন নিয়ে চিন্তা করাটাই কি শ্রেয় নয়!

আর বলেছিলাম শুরুতে আমার সঙ্গ লিংকনের জীবনকে পাল্টে দিতে পারে এদিকে আমিও সাকসেসফুল। আর লিংকনও সবসময়ই এতো বেশি ভালোবাসে আমাকে, নিজের চেয়ে বেশি ভাবে আমাকে নিয়ে এটা আর নতুন করে বলার কিছু নেই আমার। একটা মানুষ ভালো না বাসলে কোনোদিনই নিজেকে পরিবর্তন করতে পারে না কারও জন্য।

মোটা চিকন না দেখে ভালোবাসার দৃষ্টান্ত দেখুন। যাকে ভালোবাসবেন, প্রাণখুলে ভালোবাসুন। কোনও অবস্থায় যেন আপনার ভালোবাসার মানুষকে কেউ একটুখানি খোঁচা দিয়ে বা অপমান করে কথা বলতে না পারে।’’

/এম/

সম্পর্কিত

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

গৃহকর্মে নিয়োজিত শিশুদের জন্য নাদিয়া

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২১, ০০:৩০

গৃহকর্মে নিয়োজিত শিশুদেরও আছে অধিকার। তারা হতে চায় না নির্যাতনের শিকার। এমনই একটি বার্তা সমাজের সকলের কাছে পৌঁছে দিতে চান অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। 

সম্প্রতি ‘নতুন আলোয়’ শিরোনামে একটি নাটকে শিশু অধিকারের পক্ষে এনজিওকর্মী হিসেবে অভিনয় করেছেন তিনি।
 
নাটকটিতে দেখা যাবে, স্বামীহীন অসুস্থ হনুফা বেগম মেয়ে আরিফাকে নিয়ে বস্তিতে থাকেন। বস্তির কথিত ভাই আজগর তাকে বুঝিয়ে আরিফাকে একটি ফ্ল্যাটে কাজ দেয়। শরীফ-নুসরাত দম্পতির কাছে পৌঁছায় আরিফা। শরীফ নরম স্বভাবের হলেও তার স্ত্রী নুসরাত প্রচণ্ড রাগী ও বদমেজাজি। নিজে কোনও কাজ করে না। তার বাড়িতে এসে নির্যাতনের শিকার হয় আরিফা। চড়, থাপ্পড়, গরম খুন্তি, বেল্ট– কোনও কিছুই বাদ যায় না। পাশের বাড়ির নীলা ও আকাশের এই বিষয়টি খুব খারাপ লাগে। নীলার চাচাতো বোন তানিয়া এনজিওকর্মী। তাকে জানায় নীলা। এরপর? তানিয়া কি পারবে আরিফাকে বাঁচাতে?
 
এম প্রশ্নের জবাব মিলবে ‘নতুন আলোয়’।

রাজধানীর মোহাম্মদপুর বোটঘাট বস্তি, মোহাম্মাদিয়া হাউজিং লিমিটেডে এএসডি’র ড্রপ ইন সেন্টার ও ডেভেলপমেন্ট অব চিলড্রেন অ্যাট হাই রিস্ক প্রজেক্টের অফিস এবং উত্তরার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ হয়েছে সম্প্রতি। 

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই নাটকে তানিয়া চরিত্রে অভিনয় করেছেন নাদিয়া আহমেদ এবং আরিফার চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী লামিয়া আক্তার। 

আরেকটি দৃশ্যে নাদিয়া আহমেদ অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) প্রযোজিত এই নাটকটি নির্মাণ করেছে কেবিন সউল। মো. ইসহাক ফারুকীর রচনা ও পরিচালনায় ‘নতুন আলোয়’ নাটকটিতে আরও অভিনয় করেছেন অপু আহমেদ, তন্ময় সোহেল, দোলন দে, রাকিব হাসান বাপ্পী, রিয়াজ রাজ, সামিহা আক্তার স্বর্ণা, রোকসানা আক্তার পপি এবং এএসডি’র সুবিধাভোগী ৩০জন শিশু। 

নাটকটির জন্য ‘গৃহকর্মী নয়, গৃহে নিয়োজিত শিশু’ বিষয়ক গানটি লিখেছেন পরিচালক নিজেই। সুর ও সংগীত পরিচালনা করেছেন আহমেদ রিফাত কবীর। গান গেয়েছেন সাদমান সাকিব প্রান্ত ও মাইশা আহসান মম। 

আগামী ৪ অক্টোবর বিশ্ব শিশু দিবস উপলক্ষে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে। 

/এমএম/

সম্পর্কিত

হিল্লা বিয়ে নিয়ে নাটক

হিল্লা বিয়ে নিয়ে নাটক

মুহিনের কথা-সুরে আসিফ, মধ্যমণি কে?

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৮

গীতিকবি আর সংগীত পরিচালক হিসেবে ক্রমশ নিজেকে গুছিয়ে তুলেছেন কণ্ঠশিল্পী মুহিন। তারই প্রতিধ্বনি মিলবে এবার আসিফ আকবরের কণ্ঠে। 

নিশ্চিত হওয়া গেল, গুরু-শিষ্যতুল্য দুজনে সংগীতের লম্বা পথ একসঙ্গে হাঁটলেও এবারই প্রথম মুহিনের কথা-সুরে গাইলেন আসিফ।

‘আমি শুধু চাই চাই তোমাকে’ শিরোনামের এ গানে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন নতুন মুখ মৌমিতা আফরোজী। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে গানটিতে কণ্ঠ দেন তারা। রেকর্ডের ফাঁকে মৌমিতাকে মধ্যমণি করে ছবি তোলেন আসিফ-মুহিন।

গানটি সম্পর্কে আসিফ আকবর বলেন, ‘মুহিন গায়ক হিসেবে দুর্দান্ত। ইদানীং মিউজিক ডিরেক্টর হিসেবেও ভালো করছে। এ গানটিও তার ব্যতিক্রম নয়। আর মৌমিতার কণ্ঠও আমার ভালো লেগেছে। খুবই মিষ্টি কণ্ঠ। আশা করছি চমৎকার একটি গান হবে।’

মুহিন খান বলেন, ‘আসিফ ভাই আমার প্রিয় শিল্পী, প্রিয় মানুষ। আমার কথা-সুরে তার কণ্ঠ পেয়ে আমি খুবই আনন্দিত। একই সঙ্গে মৌমিতার মিষ্টি কণ্ঠ যোগ হয়েছে গানটিতে। সফট-মেলো ধারার এ গানটি শ্রোতাদের ভালো লাগলে উদ্যোগ সার্থক হবে।’

এদিকে গানটির মধ্যমণি মৌমিতা বলেন, ‘আমার স্বপ্ন আজ পূরণ হয়েছে। আসিফ ভাই বড় মাপের শিল্পী। আমার মতো নবীন গায়িকার সঙ্গে গাওয়ার ব্যাপারে তার সম্মতি এবং সহযোগিতা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। মুহিন ভাইয়ের চমৎকার কথা-সুরের এই গানটি শ্রোতাদের ভালো লাগবে বলে আশা করছি।’

মুহিন জানান, ভিডিওচিত্র ধারণ শেষে শিগগিরই গানটি প্রকাশ করা হবে।

/এমএম/

সম্পর্কিত

১২ বছর পর তাদের জন্মঘরে ফেরা

১২ বছর পর তাদের জন্মঘরে ফেরা

‘কন্যাদান’ ইস্যুতে কঙ্গনার তোপের মুখে আলিয়া

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৬

সম্প্রতি আলিয়া ভাটের করা এক বিজ্ঞাপনে ‘কন্যাদান’-এর বিরুদ্ধে আওয়াজ ‍উঠেছে বেশ। এই বিজ্ঞাপন প্রকাশ হওয়ার পর কঙ্গনা রনৌত হয়েছেন চড়াও।

কঙ্গনা তার ইনস্টাগ্রামে আলিয়া ভাটসহ তার স্টাইলিস্ট এবং ব্র্যান্ডটিকে এক পোস্টে ট্যাগ করে এই বিজ্ঞাপনের প্রতি আপত্তি জানিয়ে বলেন, ‘সব ব্র্যান্ডের কাছে বিনীত অনুরোধ, ধর্ম, সংখ্যালঘু বা সংখ্যাগরিষ্ঠর রাজনীতি ব্যবহার না করে পণ্য বিক্রি করুন। চালাকি করে বিভাজনমূলক ধারণা এবং বিজ্ঞাপন দিয়ে নিরীহ ভোক্তাদের ঠকানো বন্ধ করুন।’

এই বিজ্ঞাপনে আলিয়াকে এমন এক কনের চরিত্রে দেখানো হয়েছে যে তার স্বামীর পাশে বিয়ের মণ্ডপে বসে আছে। এখানে আলিয়ার একটি সংলাপ এমন ছিল যে, ‘আমি কি দান করার জিনিস? কেন শুধু কন্যাদান।’

এই বিজ্ঞাপন ও সংলাপে সনাতন ধর্মাবলম্বীদের অনেকে ক্ষুব্ধ হয়েছেন বটে। তবে আলিয়ার প্রতি কঙ্গনার ক্ষোভ প্রকাশ এবার-ই প্রথম নয়। এর আগেও কয়েকবার আলিয়াকে নিয়ে মিডিয়ায় নানা রকম মন্তব্য করতে দেখা গেছে কঙ্গনাকে। অবশ্য কোনোবারই বিশেষ প্রতিক্রিয়া দেখাননি ঠাণ্ডা মাথার আলিয়া।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া 

/এসজেডএন/এফএ/এমএম/

সম্পর্কিত

সিনেমাগুলো ফিরিয়ে দিয়েছিলেন কঙ্গনা

সিনেমাগুলো ফিরিয়ে দিয়েছিলেন কঙ্গনা

‘ভারতে অক্সিজেনের চেয়ে ধর্মের প্রয়োজন বেশি’

‘ভারতে অক্সিজেনের চেয়ে ধর্মের প্রয়োজন বেশি’

মমতার বিরুদ্ধে বিষোদগার, কঙ্গনার টুইটার সাসপেন্ড!

মমতার বিরুদ্ধে বিষোদগার, কঙ্গনার টুইটার সাসপেন্ড!

বাংলাদেশি ও রোহিঙ্গারা মমতার বড় শক্তি: কঙ্গনার টুইট

বাংলাদেশি ও রোহিঙ্গারা মমতার বড় শক্তি: কঙ্গনার টুইট

দুই যুগ পর নাট্যমঞ্চে আফজাল হোসেন

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ২০:২৮

মঞ্চনাটকের জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন একসময় চলচ্চিত্র ও টিভি নাটকে ব্যস্ত হয়ে পড়েছিলেন। সেটা এতটাই যে, গত দুই যুগে প্রিয় মঞ্চে আর সেভাবে ওঠা হয়নি।

এবার সেটা হচ্ছে। দুই যুগ পর আবারও মঞ্চে ফিরছেন নন্দিত এই অভিনেতা। নাটকের নাম ‘পেন্ডুলাম’। মাসুম রেজার রচনায় নাটকটি নির্দেশনা দিচ্ছেন নাসির উদ্দীন ইউসুফ। এটি যৌথ প্রযোজনা করছেন ঢাকা থিয়েটার ও দেশ নাটক।

গত বছর এটি নিয়ে ঘোষণাটা এসেছিল। তবে করোনায় সেটি আর মঞ্চস্থ হয়নি। এবার নাট্যকার মাসুম রেজা জানালেন, আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে হবে এর উদ্বোধনী মঞ্চায়ন। একসঙ্গে চারটি শো হবে।

মাসুম রেজা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা এখন মহড়া নিয়ে ব্যস্ত। আশা করছি, আগামী বছরের শুরুতেই এটি দেখতে পারবেন দর্শকরা। একসঙ্গে ৪টি শো হবে। শিগগিরই আমরা এর সিডিউল জানাবো।’

তিনি জানান, ২০১৮ সালে নাটকটি লেখা শেষ হয়। মূলত তিনটি চরিত্র মঞ্চে দেখা যাবে। এতে রতন চরিত্রে দেখা যাবে আফজাল হোসেনকে। আর লাসিং ও এসপ চরিত্রে দেখা যাবে নাজনীন চুমকি ও কামাল আহমেদকে।

মহড়ার ফাঁকে আড্ডা নাটকটি নগর প্রেক্ষাপটে। একজন সাধারণ মানুষের বদলে যাওয়ার গল্প। পুঁজিবাদী সমাজ এবং রাষ্ট্রব্যবস্থার মধ্যে অসংগতির সময়ে বেড়ে ওঠা একজন মানুষের প্রায় শেষ বয়সে এসে তার অবস্থাটা দেখানোর চেষ্টা করা হয়েছে। 

জানা যায়, নাটকটির জন্য এর মহড়ায় এখন নিয়মিত অংশ নিচ্ছেন নাসির উদ্দীন ইউসুফ, আফজাল হোসেন, মাসুম রেজা, নাজনীন চুমকি, কামাল আহমেদ প্রমুখ।

/এম/এমএম/

সম্পর্কিত

আফজাল হোসেন-মৌ একসঙ্গে, বিজ্ঞাপন নয়...

আফজাল হোসেন-মৌ একসঙ্গে, বিজ্ঞাপন নয়...

‘ইয়াং স্টার’দের মঞ্চ চালাবেন ইমতু-লাবন্য

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৭

তরুণ প্রতিভাবানদের খুঁজে বের করার জন্য নতুন উদ্যোগ নিয়েছে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি। ‘গলা ছেড়ে গাও’ স্লোগান নিয়ে ‘ইয়াং স্টার’ নামের এই রিয়েলিটি শোয়ের মঞ্চ পরিচালনা করবেন ইমতু রাতিশ ও রুহানি লাবন্য। 

ক্যারিয়ারে প্রথমবার এ দুজন একসঙ্গে কোনও সংগীত রিয়েলিটি শো’র সঞ্চালনা করবেন বলে জানা গেছে।
 
এ সম্পর্কে ইমতু রাতিশ বলেন, ‘আরটিভি সব সময়ই দেশের শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদান রেখে চলছে। তাদের নতুন এই আয়োজনের সঙ্গে থাকতে পেরে আমি ভীষণ আনন্দিত।’

রুহানি লাবন্য বলেন, ‘এমন একটি আয়োজনের সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে খুব ভাগ্যবতী মনে হচ্ছে। আমার ক্যারিয়ারে এবারই প্রথম কোনও সংগীত রিয়েলিটি শো সঞ্চালনার সুযোগ পেয়েছি। সবার কাছে দোয়া চাই আমি যেন ভালোভাবে আমার দায়িত্ব পালন করতে পারি।’

আগেই জানা গেছে, এতে বিচারকের আসনে বসবেন ইবরার টিপু, প্রতীক হাসান ও পড়শী।

সোহাগ মাসুদের প্রযোজনায় মিউজিক্যাল এই রিয়েলিটি শো’র রেজিস্ট্রেশন শুরু হয়েছে ১০ সেপ্টেম্বর থেকে। এখানে অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের বয়সসীমা হতে হবে ১২ থেকে ২২ বছরের মধ্যে। 

/এমএম/

সম্পর্কিত

গৃহকর্মে নিয়োজিত শিশুদের জন্য নাদিয়া

গৃহকর্মে নিয়োজিত শিশুদের জন্য নাদিয়া

মুহিনের কথা-সুরে আসিফ, মধ্যমণি কে?

মুহিনের কথা-সুরে আসিফ, মধ্যমণি কে?

‘কন্যাদান’ ইস্যুতে কঙ্গনার তোপের মুখে আলিয়া

‘কন্যাদান’ ইস্যুতে কঙ্গনার তোপের মুখে আলিয়া

দুই যুগ পর নাট্যমঞ্চে আফজাল হোসেন

দুই যুগ পর নাট্যমঞ্চে আফজাল হোসেন

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নেটফ্লিক্সে দেখুন ক্লাসিক পাঁচ কমেডি

নেটফ্লিক্সে দেখুন ক্লাসিক পাঁচ কমেডি

গেয়েও মুগ্ধ করলেন জয়া আহসান (ভিডিও)

গেয়েও মুগ্ধ করলেন জয়া আহসান (ভিডিও)

‘প্রীতিলতা’র ফাঁকে ‘পদ্মাপুরান’! (ভিডিও)

‘প্রীতিলতা’র ফাঁকে ‘পদ্মাপুরান’! (ভিডিও)

ভাইরাল হওয়া ছবিটি আসলেই শখের?

ভাইরাল হওয়া ছবিটি আসলেই শখের?

অর্ণবকে নিয়ে চলচ্চিত্র, অভিনয়ে আছেন তারাও

অর্ণবকে নিয়ে চলচ্চিত্র, অভিনয়ে আছেন তারাও

এক দশক পর ভেলভেট উইংস (ভিডিও)

এক দশক পর ভেলভেট উইংস (ভিডিও)

সর্বশেষ

ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির সঙ্গে ডিজিটাল অপরাধও বেড়েছে: টেলিযোগাযোগ মন্ত্রী

ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির সঙ্গে ডিজিটাল অপরাধও বেড়েছে: টেলিযোগাযোগ মন্ত্রী

কক্সবাজারের সাথে রেল যোগাযোগ চালু হবে ২০২২ সালে: রেলমন্ত্রী

কক্সবাজারের সাথে রেল যোগাযোগ চালু হবে ২০২২ সালে: রেলমন্ত্রী

রোনালদোবিহীন ম্যান ইউর বিপক্ষে ‘প্রতিশোধ’ নিলো ওয়েস্ট হাম

রোনালদোবিহীন ম্যান ইউর বিপক্ষে ‘প্রতিশোধ’ নিলো ওয়েস্ট হাম

পিএসজিকে শেষ মুহূর্তে জেতালেন হাকিমি

পিএসজিকে শেষ মুহূর্তে জেতালেন হাকিমি

করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর

করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর

© 2021 Bangla Tribune