X
সোমবার, ০৬ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

নাটকে স্বাস্থ্যবিধি না মানার করুণ পরিণতি

বিনোদন রিপোর্ট
২৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:১০আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪২

করোনাকাল পেরিয়ে বিশ্ব এখন স্বাস্থ্যবিধি মেনে নিউ-নরমালের পথে হাঁটছে। চলছে ভ্যাকসিনেশন প্রক্রিয়াও। এই সময়ে এসে অভিনেতা রাশেদ সীমান্ত হাজির হচ্ছেন স্বাস্থ্যবিধি না মানার গল্প নিয়ে! 

নাটকের নাম ‘কর্মফল’। আল হাজেনের পরিচালনায় নাটকটি লিখেছেন বৈশাখী টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। প্রযোজনায় মিড এন্টারপ্রাইজ। রাশেদ সীমান্ত ছাড়াও এ নাটকে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শামীমা নাজনীন, তানজিকা আমিন, ডা. এজাজ, রিমি করিমসহ অনেকে।

নাটকটির গল্প এমন, মা-বাবা আর একমাত্র বোন নিয়ে সুখের সংসার সুমনের। বাড়ির সবাই জীবন সম্পর্কে সচেতন হলেও সুমন একটু বেখেয়ালি। এলাকার চৌরাস্তার মোড়ে চায়ের দোকানে আড্ডা। হঠাৎ করেই করোনা মহামারি আঘাত হানে পুরো দেশে। তা ছড়িয়ে পড়ে দ্রুত। সুমনদের গ্রামেও ছড়িয়ে পড়ে আতঙ্ক। সবাই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করলেও কোনও বালাই নেই সুমন ও তার বন্ধুদের। এসব নিয়ে তারা হাসি-তামাশা করে। সুমনের কোনও বন্ধু মাস্ক ব্যবহার করলে শুরু হয় তার প্রতি নির্যাতন, জরিমানা!  করোনা বিষয়টিকে একেবারেই উড়িয়ে দেয় সুমন। একদিন প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন সুমন। কিন্তু বিষয়টি সবার কাছে লুকিয়ে রাখেন। নিজের অসুস্থতা লুকাতে একদিন বাড়ি থেকে বেরিয়ে যান সুমন। শেষে ঘটে করুণ পরিণতি। 

এতে সুমন চরিত্রে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত।

শুটিংয়ের ফাঁকে রাশেদ সীমান্ত, শামীমা নাজনীন,  ফজলুর রহমান বাবু ও রিমি করিম রাশেদ সীমান্ত বলেন, ‘গল্পটি মূলত সচেতনতা বৃদ্ধির জন্য করা। এমন ঘটনা আমাদের প্রতিটি মহল্লায় খুঁজে পাওয়া যাবে। আমরা সেটিকেই এবার নাটকের মাধ্যমে সবার কাছে ছড়িয়ে দিতে চাই। বলতে চাই, বাঁচতে হলে স্বাস্থ্যবিধির কোনও বিকল্প নেই।’

‘কর্মফল’ প্রচার হবে ১ অক্টোবর রাত সাড়ে ৮টায়, বৈশাখী টিভিতে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দুই বছর পর আবার একসঙ্গে...
দুই বছর পর আবার একসঙ্গে...
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি