X
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

নামিবিয়াকে বড় ব্যবধানে হারালো শ্রীলঙ্কা

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১০:৩০

লঙ্কানদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ৯৬ রানে  অলআউট হয় নামিবিয়া।  সহজ লক্ষ্যে খেলতে নেমে ২৬ রানে তিন উইকেট হারিয়ে বিপদে বড় বিপর্যয়ে পড়তে যাচ্ছিলো শ্রীলঙ্কা। কিন্তু আভিষ্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপক্ষর দৃঢ়তায় ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। এই দুই ব্যাটারের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটির উপর ভর করে ৩৯ বল হাতে রেখে সাত উইকেটে জয় নিশ্চিত করা লঙ্কানরা।

শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ৯৭ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি শ্রীলঙ্কা। দলীয় ১৪ রানের মাথায় ওপেনার কুশল পেরেরা (১১) ট্রাম্পেলম্যানের বলে জোনাথন স্মিটের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন। সঙ্গীর দেখাদেখি ওপর ওপেনার পাথুম নিশাঙ্কাও (৫) এলবিডব্লিউর ফাঁদে পড়েন। দলীয় ২৬ রানে তিন নম্বরে নামা দীনেশ চান্দিমালও (৫) দলে অবদান না রেখেই বিদায় হন। অবশ্য এরপরই  ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা।

চতুর্থ উইকেটে আভিষ্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপক্ষ মিলে অবিচ্ছিন্ন ৫০ বলে ৭৪ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতেই জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা। ভানুকা রাজাপক্ষ ২৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪২ রানের ইনিংস খেলেন। অন্যদিকে আভিষ্কা ফার্নান্দো ২৮ বলে ২ ছক্কায় খেলেন ৩০ রানের ইনিংস।

নামিবিয়ার বোলারদের মধ্যে ট্রাম্পেলম্যান, বার্নার্ড শোল্টজ ও জোনাথন স্মিট একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টসে জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় লঙ্কানরা। মাহেশ থিকশানা, লাহিরু কুমারা ও ওয়ানিন্দু হাসারাঙ্গার বোলিংয়ে ৩ বল হাতে রেখেই ৯৬ রানে অলআউট হয় নামিবিয়া। শুরুতেই অফস্পিনার মহেশ থিকশানার ঘূর্ণিজাদুতে নামিবিয়ার দুই ওপেনার স্টিফেন বার্ড (৭) আর জানে গ্রিন (৮) দ্রুতই সাজঘরের পথ ধরেন। এরপর অবশ্য প্রতিরোধ গড়েছিলেন ক্রেইগ উইলিয়ামস (২৯) আর অধিনায়ক জেরহার্ড ইরাসমাস (২০)।

২ উইকেটেই ৬৮ রান তুলে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছিল প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আসা দলটি। কিন্তু এরপর ২৮ রানে শেষ ৮ উইকেট হারিয়েছে তারা। এরপর ধুঁকতে ধুঁকতে ৯৬ রানে  থামে নামিবিয়া। ১৫ বলে ১২ রানে অপরাজিত থাকেন জোনাথন স্মিট। 

মহেশ থিকশানা ২৫ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। দুটি করে উইকেট শিকার লাহিরু কুমারা ও হাসারাঙ্গা ডি সিলভার।

 

/আরআই/এমআর/

সম্পর্কিত

অভিষেকে রঙিন গল্প লেখা হলো না জয়ের

অভিষেকে রঙিন গল্প লেখা হলো না জয়ের

শেষ বিকালে লন্ডভন্ড বাংলাদেশ

শেষ বিকালে লন্ডভন্ড বাংলাদেশ

আইসিসির মাস সেরার তালিকায় বাংলাদেশের নাহিদা

আইসিসির মাস সেরার তালিকায় বাংলাদেশের নাহিদা

সাজিদের স্পিনে খেই হারিয়েছে বাংলাদেশ

সাজিদের স্পিনে খেই হারিয়েছে বাংলাদেশ

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune