X
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

পিএনজির চমক, শেষ ৫ বলে ৪ উইকেট হারালো স্কটল্যান্ড

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৮:৪৫

রিচি বেরিংটন ও ম্যাথু ক্রস যেভাবে খেলছিলেন, তাতে একটা পর্যায়ে মনে হচ্ছিল রান ১৮০-১৯০ হয়ে যেতে পারে। কিন্তু পাপুয়া নিউগিনির বোলাররা দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানোয় স্কটল্যান্ডের ‍সংগ্রহ বাড়েনি। শেষ দুই ওভারে স্কটিশদের নেই ৬ উইকেট, আরও স্পষ্ট করে বললে শেষ ৫ বলে ৪ উইকেট হারায়! ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রান করে স্কটল্যান্ড।

ওমানের আল আমিরাত স্টেডিয়ামে স্কটিশরা শুরুতে বিপদে পড়ে কাইল কোয়েটজার (৬) ও জর্জ মানসি (১৫) দ্রুত ফিরে গেলে। ওই অবস্থা থেকে পথে ফেরান বেরিংটন ও ক্রস। প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে আত্মবিশ্বাসের পালে হাওয়া লাগানো স্কটিশ-তরী বড় সংগ্রহের ভিত পায় তাদের ঝড়ো ব্যাটিংয়ে। বেরিংটন বাংলাদেশ ম্যাচে জ্বলে উঠতে না পারলেও পিএনজির বিপক্ষে ঝড় তুলেছিলেন। ৪৯ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৭০ রানের ইনিংস। আর তিন ‍নম্বরে নামা ক্রস ৩৬ বলে ২টি করে চার ও ছক্কায় করে যান ৪৫ রান।

কিন্তু শেষটায় আবার অন্য ছবি দেখতে হয় তাদের। কালাম ম্যাকলেয়ড ১০ রানে ফেরার পর শুরু আসা-যাওয়ার মিছিল। এই সময়ে শেষ দুই ওভারে ৬ উইকেট হারায় স্কটল্যান্ড। বিশেষ করে, কাবুয়া মোরেয়ার শেষ ওভারে ফিরে যান চার স্কটিশ ব্যাটার। মোরেয়া ২০তম ওভারের দ্বিতীয় বলে তুলে নেন ক্রিস গ্রিভসের (২) উইকেট। পরের বলে হজম করেন ছক্কা। এর পরের তিন বলেই উইকেট!

অবশ্য হ্যাটট্রিক হয়নি। কারণ চতুর্থ বলে মাইকেল লেস্ক (৯) রান আউট হয়ে ফেরেন। পরের দুই বলে জশ ডেভি (০) ও মার্ক ওয়াট (০) মোরেয়ার শিকার হলে ১৬৫ রানে শেষ হয় স্কটল্যান্ডের ইনিংস।

পিএনজির সবচেয়ে সফল বোলার মোরেয়া। শেষ ওভারে চমক দেখানো এই পেসার ৪ ওভারে ৩১ রানে নেন ৪ উইকেট। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন চাদ সোপার।

/কেআর/

সম্পর্কিত

ধনাঞ্জয়ার সেঞ্চুরিতে গলে শ্রীলঙ্কার দাপট

ধনাঞ্জয়ার সেঞ্চুরিতে গলে শ্রীলঙ্কার দাপট

ইয়াসিরের কাছে চট্টগ্রাম টেস্ট ভয়-কষ্টের ‘মিক্সড ফিলিংস’

ইয়াসিরের কাছে চট্টগ্রাম টেস্ট ভয়-কষ্টের ‘মিক্সড ফিলিংস’

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড যাত্রা ও কোয়ারেন্টিনের সময় জানালো বিসিবি

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড যাত্রা ও কোয়ারেন্টিনের সময় জানালো বিসিবি

ভারতে জিতেই চলেছে বাংলাদেশের যুবারা

ভারতে জিতেই চলেছে বাংলাদেশের যুবারা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune