X
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

শ্রীলঙ্কাকে হারাতেও পাওয়ার প্লেতে চোখ বাংলাদেশের

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ২১:২৪

লঙ্কা বধের মিশনে নিজেদের ঝালিয়ে নিতে একবেলা অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ। আগামীকাল (রবিবার) বাংলাদেশ সময় বিকাল ৪টায় শারজাতে শ্রীলঙ্কার বিপক্ষে ‘আসল’ বিশ্বকাপ শুরু হবে লাল-সবুজ জার্সিধারীদের। আর এই মিশনেও বাংলাদেশ নজর রাখছে পাওয়ার প্লের পারফরম্যান্সে। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর মতে, ব্যাটিং-বোলিংয়ের প্রথম ৬ ওভার গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

ম্যাচের আগের দিন আজ (শনিবার) শারজাতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় অনুশীলনে করেছে মাহমুদউল্লাহরা। গত বৃহস্পতিবার ওমানের মাসকটে পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলে শুক্রবার বিকালে দুবাইয়ে পৌঁছে বাংলাদেশ দল। ভ্রমণ ক্লান্তির কারণে সেদিন আর অনুশীলন করেননি ক্রিকেটাররা। আজ একবেলা অনুশীলন করেই লঙ্কা বধের প্রস্তুতি সেরেছেন সাকিব-মুশফিকরা।

বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। যদিও ওই ম্যাচে ছিলেন না মাহমুদউল্লাহ, সাকিব ও মোস্তাফিজ। সুপার টুয়েলভের লড়াইয়ে পুরো দলকেই পাচ্ছে বাংলাদেশ। সেই সঙ্গে টানা দুই ম্যাচ জেতায় আত্মবিশ্বাসের পালে হাওয়া লাগছে বেশ জোরেশোরেই।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কণ্ঠও বেশ আত্মবিশ্বাসী শোনালো, ‘আমি মনে করি প্রত্যেক বিভাগে সবসময় উন্নতি করার সুযোগ আছে। আমরা জানি ব্যাট হাতে শুরুতে, মাঝে ও ডেথ ওভারে আমরা ঠিকভাবে খেলতে পারিনি। কিন্তু বল হাতে আমরা যেভাবে খেলেছি, তাতে আমরা খুব খুশি। মাঠেও আমরা দারুণ করেছি।’

স্কটল্যান্ড ও ওমানের সঙ্গে পাওয়ার প্লেতে ব্যাট হাতে সুবিধা করতে না পারলেও পাপুয়া নিউগিনির বিপক্ষে কিছুটা উন্নতি হয়েছিল। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ২ উইকেট হারিয়ে ২৫ রান, ওমানের বিপক্ষে  দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে ২৯ রানের পর পিএনজির বিপক্ষে ১ উইকেট হারিয়ে ৪৫ রান করেছে বাংলাদেশ। বোলিংয়েও উন্নতি হয়েছে বেশ। স্কটল্যান্ড পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে করেছিল ৩৯ রান। আর ওমান ৪৭ রান করে ২ উইকেট হারিয়ে। অন্যদিকে পিএনজি ৪ উইকেট হারিয়ে ১৭ করতে পেরেছিল।

শ্রীলঙ্কার বিপক্ষেও প্রথম ৬ ওভারে উন্নতি চান বাংলাদেশের প্রধান কোচ। শারজার ম্যাচটিতে পাওয়ার প্লে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করছেন ডমিঙ্গো, ‘পাওয়ার প্লেতে পারফরম্যান্স করা এখানে গুরুত্বপূর্ণ। দেখা যাচ্ছে যে পাওয়ার প্লেতে যে দল বেশি রান করছে, তারাই বেশি জিতছে। আমি মনে করি কালকের (রবিবার) ম্যাচে পাওয়ার প্লেতে ব্যাট ও বল করা গুরুত্বপূর্ণ হবে।’

/আরআই/কেআর/

সম্পর্কিত

দ.আফ্রিকা-নেদারল্যান্ডস শেষ দুই ওয়ানডে স্থগিত  

দ.আফ্রিকা-নেদারল্যান্ডস শেষ দুই ওয়ানডে স্থগিত  

লিটন বললেন, বাংলাদেশ এখনও ম্যাচে আছে

লিটন বললেন, বাংলাদেশ এখনও ম্যাচে আছে

ঢাকা টেস্টে ফিরতে অনুশীলনে সাকিব

ঢাকা টেস্টে ফিরতে অনুশীলনে সাকিব

টি-টোয়েন্টি ব্রেকেই লিটনের সেঞ্চুরি

টি-টোয়েন্টি ব্রেকেই লিটনের সেঞ্চুরি

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune