X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ডেন্টালে ভর্তির কথা বলে টাকা আত্মসাৎ, জবি শিক্ষার্থী গ্রেফতার

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৫ অক্টোবর ২০২১, ১৬:৩৯আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৮:৪৫

ডেন্টালে ভর্তির আশ্বাস দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (২৫ অক্টোবর) গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার (২৪ অক্টোবর) রাত সাড়ে আটটায় গেন্ডারিয়া থানার নারিন্দায় অভিযান চালিয়ে আবু মুসা আসারী নামের ওই প্রতারককে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের নাম লেখা ২টি ভুয়া পরিচয়পত্র, একাধিক ভুয়া এনআইডি কার্ড ও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবেশপত্রের কপি উদ্ধার করা হয়। গ্রেফতার মুসা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। দুই বছর ধরে তিনি এই প্রতারণায় জড়িত।

গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন জানান, এক তরুণী গত ১০ অক্টোবর ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশ নিলেও উত্তীর্ণ হননি। ১২ অক্টোবর ফল প্রকাশের পর ওই তরুণীর বাবার সঙ্গে মুসা আসারীর ফেসবুকে পরিচয় হয়। মুসা আসারী নিজেকে স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দেয়। সে ওই মেয়ের রোল নম্বর নিয়ে জানায় মেয়েটির রেজাল্ট ভালো। চান্সও পেয়েছে। কিন্তু ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনিয়মের কারণে তাকে চান্স না দিয়ে অন্য কাউকে দেওয়া হয়েছে। এরপর মুসা ভিকটিমকে জানায়, তিনি যদি মেয়েকে ডেন্টালে ভর্তি পাওয়াতে চান, তবে ১০ লাখ টাকা দিতে হবে। ভিকটিম জানায়, তার কাছে অত টাকা নেই। এটা শুনে মুসা বলে, এখন দুই লাখ দিন, বাকিটা ভর্তির পর দিলেও হবে।

মুসার কথা প্রথমে বিশ্বাস করেননি ভিকটিম। পরে তার ইমো আইডিতে ইউজিসির একটি পরিচয়পত্র পাঠায় মুসা আসারী। মোবাইলে গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে চ্যাটিংয়ের ভুয়া স্ক্রিনশটও পাঠায়। এসব দেখে ভিকটিম কিছুটা আশ্বস্ত হলে মুসার সঙ্গে দেখা করে যাত্রাবাড়ী থানার শহীদ ফারুক সড়কের রেটিনা কোচিং সেন্টারের সামনে বসে দুই লাখ টাকা দেন।

ওই তরুণীর বাবা আরও বলেন, টাকা দেওয়ার পরদিন মুসাকে ফোন দিয়ে রেজাল্টের বিষয়ে জানতে চাইলে সে জানায়, আজকের মধ্যেই উপরের মহলে আরও এক লাখ টাকা দিতে হবে, তা না হলে মেয়ের রেজাল্ট আগেরটাই থাকবে। তখন মুসার কথায় সন্দেহ হয় ভিকটিমের। মুসা ভিকটিমের কাছে টাকার জন্য বারবার ফোন দিতে থাকে। মেসেঞ্জারে হুমকি দেয় এই বলে- টাকা না দিলে ভিকটিমের মেয়েকে কোথাও ভর্তি হতে দেবে না।

এ ঘটনায় গত শনিবার (২৩ অক্টোবর) যাত্রাবাড়ী থানায় মামলা করেন ভিকটিম। পরে গোয়েন্দা (ওয়ারী) বিভাগে মামলা হস্তান্তর হলে রবিবার রাত সাড়ে আটটায় গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মুসা এমন আরও অনেকের সঙ্গে প্রতারণা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

 

/এআরআর/এফএ/
সম্পর্কিত
ঢাবির জগন্নাথ হলে বসে প্রাথমিকের প্রশ্নের সমাধান!
‘আনসারুল্লাহ বাংলা টিমের’ এক সদস্য গ্রেফতার
যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার
সর্বশেষ খবর
আজকের আবহাওয়া: কোন জেলায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোন জেলায় কেমন গরম পড়বে
রাফায় আবারও ব্যাপক হামলা ইসরায়েলের
রাফায় আবারও ব্যাপক হামলা ইসরায়েলের
স্ত্রীকে নিয়ে ঘুমিয়ে ছেলে, রান্নাঘরে পুড়ে মারা গেলেন মা
স্ত্রীকে নিয়ে ঘুমিয়ে ছেলে, রান্নাঘরে পুড়ে মারা গেলেন মা
২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ