X
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

এবার বাংলাদেশকে হারানো স্কটল্যান্ডকে হারালো নামিবিয়াও

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ০০:০৬

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডসকে বিদায় করে সুপার টুয়েলভেও সুযোগ করে নিয়েছে নামিবিয়া। শুধু তাই নয়, সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটিশদের ৪ উইকেটে হার উপহার দিয়েছে নামিবিয়া। অথচ এই স্কটল্যান্ডের কাছেই প্রাথমিক পর্বে হেরে হতাশা উপহার দিয়েছিলেন মাহমুদউল্লাহরা। দুই দিন আগে আফগানিস্তানও হারিয়েছিল স্কটল্যান্ডকে।

শুরুতে নামিবিয়ার বোলারদের আগুনে বোলিংয়ে ৮ উইকেটে ১০৯ রানেই থেমে যায় স্কটল্যান্ডের ইনিংস। জবাবে ৬ উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে নামিবিয়া। তবে দুই উইকেট হারিয়ে ৫০ রানের পর দ্রুত দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে নামিবিয়া। তবে জোনাথন স্মিটের দায়িত্বশীল ইনিংসের কারণে ম্যাচ জিততে সমস্যা হয়নি প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা দলটির। স্মিট ২৩ বলে ৩২ রানের ইনিংস খেলেন।

স্কটিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট নেন মাইকেল লিস্ক।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড। ১৮ রানে চার উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া স্কটল্যান্ডের ব্যাটাররা আর ঘুরে দাঁড়াতে পারেনি। মাইকেল লিস্কের ৪৪ ও ক্রিস গ্রেভসের ২৫ রানের উপর ভর করে স্কটল্যান্ড কোনোরকমে ১০৯ রান সংগ্রহ করে। বোলিংয়ে দুই উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে দলের জন্য অবদান রাখেন লিস্ক। স্কটল্যান্ডের গত ম্যাচে আঙুলে চোট পাওয়ার কারণে ম্যাচের নেতৃত্বে ছিলেন না কাইল কোয়েটজার।

নামিবিয়ার হয়ে ১৭ রানের খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন ট্রাম্পলম্যান। এছাড়া ১০ রান দিয়ে দুটি উইকেট নেন জানে ফ্রাইলিঙ্ক।

/আরআই/ইউএস/

সম্পর্কিত

লিটনকে চার-পাঁচ নম্বরে দেখছেন ডমিঙ্গো!

লিটনকে চার-পাঁচ নম্বরে দেখছেন ডমিঙ্গো!

ঢাকা টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপরই!

ঢাকা টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপরই!

শেষ দিনে ‘বিশেষ কিছুর’ আশায় বাংলাদেশ

শেষ দিনে ‘বিশেষ কিছুর’ আশায় বাংলাদেশ

ভারতকে তাদের মাঠেই হারিয়ে দিলো বাংলাদেশের যুবারা

ভারতকে তাদের মাঠেই হারিয়ে দিলো বাংলাদেশের যুবারা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune