আছাড় মেরে শিশু হত্যা, ৩ দিনেও গ্রেফতার হয়নি আসামি

ময়মনসিংহময়মনসিংহের ধোবাউড়ায় সমিতির টাকা নিয়ে কোন্দলের জেরে আছাড় মেরে সাত মাসের শিশুকন্যা মোহনা হত্যার তিন দিনেও আসামিরা কেউ গ্রেফতার হয়নি। কন্যাকে হারিয়ে শোকে ভেঙে পড়েছে মোহনার পরিবারের সদস্যরা।
আসামি গ্রেফতার না হওয়ায় পরিবারসহ এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। আসামিদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।
মোহনার পিতা মুসা খাঁ বাদী হয়ে রব্বানী খাঁ (৬৫), জাহাঙ্গীর খাঁ (৪০), খলিল খাঁ(৩৭) ও খলিলের স্ত্রী মরিয়ম(৩২)কে আসামি করে ধোবাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
মামলার বাদী মুসা খাঁ বাংলা ট্রিবিউনকে জানান, তিনি দিঘিরপাড় সোনালী কৃষি পণ্য উৎপাদন, বাজারজাতকরণ ও ভোগ্য পণ্য সমবায় সমিতির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তার চাচাতো ভাই রব্বানী খার পুত্র জাহাঙ্গীর খা এক লাখ টাকা জামানত রেখে ওই সমিতিতে ম্যানেজার পদে চাকরি নেন। পাঁচ মাস কাজ করার পর দুর্নীতির দায়ে তাকে চাকরি থেকে বাদ দেওয়া হয়।
মুসা খাঁ বলেন, ‘জামানতের এক লাখ টাকা ফেরত দেওয়ার বিষয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে গত ২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকালে  দুপক্ষের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে মুসার স্ত্রী শিরিনের কোলে থাকা ৭ মাসের শিশু কন্যা মোহনাকে ছিনিয়ে নিয়ে জাহাঙ্গীরের পিতা রব্বানী খাঁ টিউবওয়েলের পাকা ভিটায় আছাড় মারে। মোহনার মাথা ও কান দিয়ে রক্ত বের হয়। রক্তাক্ত মোহনাকে প্রথমে ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন। ’

প্রতিবেশী সাবেক ইউপি মেম্বার এমদাদুল হক জানান, এই নৃশংস ঘটনায় এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এদিকে ঘটনার তিন দিনেও আসামিরা গ্রেফতার না হওয়ায় পুলিশের বিরুদ্ধে অবহেলার অভিযোগ করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার শিউলি আক্তার জানান, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের তিন দিনেও আসামিরা গ্রেফতার হয়নি। আসামিরা গ্রেফতার না হওয়ায় এলাকাবাসীর মাঝে পুলিশের ওপর আস্থা কমে যাচ্ছে । দ্রুত আসামি গ্রেফতারে পুলিশী তৎপরতা বাড়ানোর দাবি করেছেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধোবাউড়া থানার এসআই মাহমুদুল হাসান মোড়ল জানান, ঘটনার পর থেকেই আসামিরা বাড়ি ঘরে তালা দিয়ে চলে গেছে। তবে তাদের গ্রেফতারে রাত দিন তৎপরতা চলছে জানালেন এসআই মাহমুদুল।

ধোবাউড়া থানার ওসি শওকত আলম বাংলা ট্রিবিউনকে বলেন,‘ শিশু মোহনা হত্যার মামলা দায়েরের পর তদন্ত কাজ চলছে। খুব শিগগিরই আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে। 

/এপিএইচ/