বরিশালে চলছে চারুকলার ঐতিহ্যবাহী 'মঙ্গল শোভাযাত্রা'র কাজ

Barisal Photo-Volunteers of Charukala Barisal working day and night to organise traditional ‘Mangol Shovajatra (procession of well being for all) ’ on P (1)

চারুকলা বরিশালের আয়োজনে ২৬ তম মঙ্গল শোভাযাত্রা আয়োজনের সকল প্রস্তুতি বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে (সদর রোড),চারুকলার অস্থায়ী কার্যালয়ে পুরোদমে চলছে। এবারে সকাল ৮ টায় রাখি পড়িয়ে সিটি কলেজ প্রাঙ্গণ থেকে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করা হবে।

এরপর শোভাযাত্রা নগর প্রদক্ষিণ শেষে বরিশাল সিটি কলেজ প্রাঙ্গণে শেষ হবে। শোভাযাত্রায় লোকজীবনের নানা প্রতীকের মাধ্যমে আবহমান বাংলার ঐতিহ্য ফুটিয়ে তোলা হবে। এছাড়া মঙ্গল শোভাযাত্রা শেষে বরিশাল সিটি কলেজে চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রদর্শণী সহ লোকজসংস্কৃতি প্রদর্শণী থাকছে।

চারুকলা বরিশালের আয়োজনে ১লা ও ২রা বৈশাখ,১৪,১৫ এপ্রিল,শুক্র,শনিবার সন্ধ্যা থেকে রয়েছে কবিগান,বাউলগান,নৃত্যানুষ্ঠান ,নাটক সহ নানা সাংস্কৃতিক আয়োজন । মঙ্গল শোভাযাত্রা সহ সকল সাংস্কৃতিক আয়োজনে,নগরবাসী,গণমাধ্যমের সকল প্রতিষ্ঠানের সহযোগিতা কামনা করা হয়েছে।

Barisal Photo-Volunteers of Charukala Barisal working day and night to organise traditional ‘Mangol Shovajatra (procession of well being for all) ’ on Pohel

এছাড়া সকাল সাড়ে সাতটায় বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে জেলা প্রশাসন, ব্রজমোহন বিদ্যালয় প্রাঙ্গন হতে উদীচী’র মঙ্গল শোভাযাত্রা বের হবে। উদীচী’র উদ্যোগে ব্রজমোহন বিদ্যালয় প্রাঙ্গনে এবং হাটখোলায় ব্যবসায়ীরা তিন দিন ব্যাপী ’বৈশাখী মেলা’র আয়োজন করেছে।

/এমএইচ/