থেমিসের ভাস্কর্য পুনঃস্থাপন না করার দাবি হেফাজতের

থেমিসের ভাস্কর্য পুনঃস্থাপন না করার দাবিতে হেফাজতের বিক্ষোভ-মিছিল

সুপ্রিম কোর্টের সামনে থেকে অপসারিত গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য এনেক্স ভবনের সামনে পুনঃস্থাপন না করার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। হাটহাজারীতে আয়োজিত এক সমাবেশ থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান। শনিবার (২৭ মে) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজতের হাটহাজারী শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়জির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনটির সাংগঠনিক সম্পদক আজিজুল হক ইসলামাবাদী, হাটহাজারী উপজেলা ভাইস-চেয়ারম্যান ও হেফাজত নেতা নাছির উদ্দীন মুনির, উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মীর মুহাম্মদ ইদরিসসহ অনেকে।

গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য অপসারণ করায় সরকারকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘আমরা শুরু থেকেই বলে আসছি, সরকারের ভেতরে ঘাপটি মেরে বসে থাকা কতিপয় নাস্তিক্যবাদী ভুল পরামর্শ দিয়ে সরকারকে তৌহিদী জনতার প্রতিপক্ষ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই অপশক্তিকে ঘাড় থেকে সরাতে পারলে ইসলাম বিদ্বেষী ভাবমূর্তি থেকে সরকার বেরিয়ে আসতে পারবে।’

মিডিয়ায় প্রকাশিত খবরে থেমিসের ভাস্কর্য পুনঃস্থাপনের কথা শুনতে পেয়েছেন দাবি করে বক্তারা আরও বলেন, ‘মুসলমানদের ঈমান-আক্বিদা বিধ্বংসী এবং বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতির বিরোধী এই মূর্তিকে চিরতরে এ দেশ থেকে হটাতে হবে। যে মূর্তিকে জনগণের ইচ্ছার বিরুদ্ধে স্থাপন হয়েছিল, তাকে আর বাংলাদেশের কোথাও কোনভাবেই পুনঃস্থাপন করতে দেওয়া যাবে না। এটা দেশের আলেম সমাজ ও তৌহিদী জনতা মেনে নেবে না।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সমাবেশ শেষে বিশাল এক বিক্ষোভ-মিছিল হাটহাজারী ডাক-বাংলো চত্বর থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক ও কাছারী সড়ক হয়ে হাটহাজারী কলেজ মোড়ে গিয়ে শেষ হয়।

/এমএ/