সোনারগাঁওয়ে পাইরেসি চক্রের ১৮ সদস্য আটক

সোনারগাঁওয়ে পাইরেসি চক্রের ১৮ সদস্য আটকনারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিপুল পরিমাণ পাইরেটেড ও অশ্লীল অডিও-ভিডিও সিডি এবং সিডি তৈরি ও ভিডিও প্রদর্শনীর সরঞ্জামসহ পাইরেসি চক্রের ১৮ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১। এ সময় উদ্ধার করা হয়েছে ২৭টি মনিটর, ৩০টি সিপিইউ, ১৭টি বিড বক্স, ৩২টি স্পিকার, ১৯টি কিবোর্ড, ১৯টি মাউস, দু’টি প্রজেক্টর, তিন হাজার ৪৮৫টি সিডি, বেশকিছু পেনড্রাইভ, কার্ড রিডার ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

বুধবার (১৯ জুলাই) বিকালে সিদ্ধিরগঞ্জের আদমজীতে র‌্যাব-১১ ব্যাটালিয়ন কার্যালয়ে প্রেস ব্রিফ্রিংয়ের করে র‌্যাব ১১  কমান্ডার লে কর্ণেল কামরুল হাসান এসব তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ, চলচ্চিত্র অভিনেতা অমিত হাসান, জাজ মালিমিডিয়ার সিইও আলীম উল্লাহ, বাংলাদেশ মিউজিক ইন্ড্রাষ্টিজের সহ-সভাপতি গীতিকার হাসান মতিউর রহমান, খলনায়ক ডন, শিবা শানু, শিল্পী পথিক নবী, এলিজা পুতুল, ট্রাস্কফোর্স সদস্য শহীদুল ইসলাম ও দেওয়ান আরিফ প্রমুখ।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, ভোরে র‌্যাব-১১ ও চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসিবিরোধী টাস্কফোর্স  নারায়ণঞ্জের সোনারগাঁও কাচপুর লাভলী সিনেমা হল ও আমন্ত্রণ সিনেমা হলসহ সোনারগাঁও  এবং সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাইরেসি চক্রের ১৮ সদস্যকে আটক করা হয়। আটকরা হলেন— মনির হোসেন (৪৫), মো. শরীফ (২৭), লালচাঁন (২৫), আরিফ (২১), খন্দকার মিজানুর রহমান (৪৯), মাসুম (১৯), সোহাগ ত্রিপুরা (২৩), লিমন (২০), ফয়সাল (২৪), রানা (২০), আবদুল্লাহ হাসনাত রাহাত (২৪), জিহাদ (২৭), সোহেল (২৯), রাসেল (২৬), জাকির হোসেন (২৬), শাহআলম (১৮), জাকির হোসেন (৪৩) ও রফিকুল ইসলাম (২৪)।এদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হচ্ছে।

র‌্যাব ১১ অধিনায়ক লে.কর্ণেল কামরুল হাসান জানান, আটক পাইরেসি চক্রের সঙ্গে সিনেমা হলের কর্মচারী ও মালিক জড়িত রয়েছে। এ সব ভিডিওর সঙ্গে তারা অশ্লীল ছবির অংশ সংযোগ করে নতুন করে সিডি তৈরি করে বাজারে ছাড়ে। এরা বাংলাদেশের বিভিন্ন নায়ক-নায়িকা ও সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের ছবি সংগ্রহ করে ফটোশপে এডিটিং করে সিডি কভার হিসেবে ব্যবহার করে।

/এসএমএ/