হিলিতে সংজ্ঞাহীন এই ব্যক্তির পরিচয় জানেন না কেউ

হিলিতে সংজ্ঞাহীন অবস্থায় চিকিৎসাধীন এই ব্যক্তির পরিচয় জানেন না কেউ

দিনাজপুরের হিলিতে মুমূর্ষু অবস্থায় পড়ে থাকা পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তির পরিচয় মিলছে না। অজ্ঞাত পরিচয়ের মানুষটিকে সংজ্ঞাহীন অবস্থায় তিনদিন আগে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হলেও এখনও তার জ্ঞান ফেরেনি। হাসপাতালে আনার আগে থেকেই অচেতন অবস্থায় পড়ে থাকায় পোকামাকড়ের কামড়ে তার মুখমন্ডল ও চোখের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে আধুনিক চিকিৎসা সরঞ্জাম আছে এমন কোনও হাসপাতালে পাঠানো জরুরি হলেও কোন অভিভাবক না থাকায় তা সম্ভব হচ্ছে না বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, হিলি-সোনাপুর সড়কে অবস্থিত হাকিমপুর (হিলি) পৌরসভার পরিত্যক্ত ভবনে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি সংজ্ঞাহীন অবস্থায় পড়ে আছে জানার পর গত মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে তাকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানোর নির্দেশ দেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ শুকরিয়া পারভিন। তবে ভর্তি করানো হলেও  বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তার জ্ঞান ফেরেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত তাকে স্যালাইন দেওয়া হচ্ছিল।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা.শুকরিয়া পারভিন জানান, কয়েকদিন যাবৎ ওই ব্যক্তি হাকিমপুর (হিলি) পৌরসভার পরিত্যক্ত ভবনে সংজ্ঞাহীন ও মুমূর্ষু অবস্থায় পড়ে রয়েছেন এমন খবর পেয়ে মঙ্গলবার বিকেলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সহযোগিতায় তাকে সেখান থেকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। 

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার মো.আহসান আলী সরকার জানান, গত মঙ্গলবার বিকেলে সংজ্ঞাহীন ও মুমূর্ষু অবস্থায় ওই ব্যক্তিকে নিয়ে আসা হয়েছে। সেদিন থেকেই আমরা তার চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিন্তু এখন পর্যন্ত তার কোনও উন্নতির লক্ষণ করা যাচ্ছে না। আমরা প্রথমে মনে করছিলাম, সাধারণত বাসে বা ট্রেনে যাতায়াতের সময় ছিনতাইকারীরা কোনও কিছু খাইয়ে হয়তো বা তাকে অচেতন করেছে। কিন্তু, সেটি হলে তার অবস্থার উন্নতি হওয়ার কথা। এখন মনে হচ্ছে তিনি হয়তো বা স্ট্রোক করেছিলেন। তার শারীরিক অবস্থা ধীরে ধীরে আরও খারাপের দিকে যাচ্ছে। সে কারণে উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে অন্যত্র পাঠানো প্রয়োজন। এছাড়াও তার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন, বিশেষ করে সিটি স্ক্যান  ও ব্লাড অ্যানালাইসিস করতে হতো, কিন্তু সেগুলো হিলি হাসপাতালে সম্ভব নয়। সেজন্য উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে অন্যত্র পাঠানো প্রয়োজন কিন্তু তার কোনও অভিভাবক না থাকায় সেটি সম্ভব হচ্ছে না।

/টিএন/