বিয়ের চাপ দেওয়ায় প্রেমিকাকে কুপিয়ে জখম

bograবগুড়ার ধুনটে বিয়ে করতে চাপ দেওয়ায় রঞ্জু মন্ডল (৪২) নামের এক কসাই তার প্রেমিকা শাহীনুর বেগমকে (৪০) দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার আড়কাটিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। পরে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর থেকে প্রেমিক রঞ্জু পলাতক রয়েছে। ধুনট থানার ওসি মিজানুর রহমান বলেন, ‘মামলা দিলে ব্যবস্থা নেওয়া হবে।’

ধুনট থানার এএসআই মোসলেম উদ্দিন জানান, শাহীনুর বেগম ধার দেওয়া টাকা ফেরত পেতে গত রবিবার থানায় কসাই রঞ্জুর বিরুদ্ধে অভিযোগ করেন। সোমবার তার ঘটনাস্থলে যাওয়ার কথা ছিল। কিন্তু এমপির অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকায় যেতে পারেননি। মঙ্গলবার সকালে তিনি জানতে পারেন কসাই রঞ্জু ওই মেয়েকে মারধর করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আড়কাটিয়া মধ্যপাড়া গ্রামের মমতাজ আলীর ছেলে আড়কাটিয়া বাজারে গোশত বিক্রি করে। সে আড়কাটিয়া গুচ্ছ গ্রামের সাহেব আলীর মেয়ে শাহীনুর বেগমকে বিয়ের কথা বলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এ ছাড়া সে প্রায় ৬ মাস আগে ব্যবসার জন্য শাহীনুরের কাছ থেকে ৪০ হাজার টাকা ধার নেয়। সম্প্রতি রঞ্জু তাকে বিয়ে ও টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে গ্রামে কয়েকদফা শালিস বসলেও সমাধান হয়নি। গ্রামবাসীদের পরামর্শে শাহীনুর গত রবিবার ধুনট থানায় লিখিত অভিযোগ দেন। এ খবরে রঞ্জু প্রচন্ড ক্ষুব্ধ হন। গত সোমবার সন্ধ্যার দিকে শাহীনুর বেগম আড়কাটিয়া বাজারে রঞ্জুর গোশতের দোকানের সামনে দিয়ে যাচ্ছিলেন। তখন রঞ্জু গোশত কাটার দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। জনগণ রক্তাক্ত শাহীনুরকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে রাতেই বগুড়া শজিমেক হাসপাতালে রেফার্ড করা হয়।