শিল্পী সোহেল প্রাণনের চিকিৎসার জন্য পুরস্কারের অর্থ দিলো ৩ সংগঠন

শিল্পী সোহেল প্রাণনের চিকিৎসার জন্য পুরস্কারের অর্থ দিলো ৩ সংগঠনযশোরের অসুস্থ চিত্রশিল্পী সোহেল প্রাণনের চিকিৎসার্থে পুরস্কারের পুরো অর্থ দিয়ে দিলো তিনটি সাংস্কৃতিক সংগঠন। গত ১ বৈশাখে নান্দনিক দাওয়াতপত্রে শ্রেষ্ঠত্ব অর্জন করে তারা পুরস্কার অর্জন করে। মঙ্গলবার দুপুরে যশোর প্রেসক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জনকারী তিনটি সংগঠনকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হচ্ছে চারুপীঠ আর্ট অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট, সাংস্কৃতিক সংগঠন শেকড় যশোর ও তির্যক যশোর।

দাওয়াতপত্রে প্রথম স্থান অর্জনকারী সংগঠন চারুপীঠের সাধারণ সম্পাদক মামুনূর রশীদ বলেন, ‘চিত্রশিল্পী সোহেল প্রাণন আমাদের সংগঠনের প্রতিভাবান কর্মী। তার দুটো কিডনিই অকেজো হয়ে গেছে। তার চিকিৎসা এবং কিডনি প্রতিস্থাপনে অনেক টাকার প্রয়োজন।’

পুরস্কারের ৫ হাজার টাকা তিনি সোহেল প্রাণনকে উৎসর্গ এবং তার চিকিৎসার্থে প্রদানের ঘোষণা দেন।
চারুপীঠের এই ঘোষণার পরপরই দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শেকড় যশোর ও তির্যক যশোরের প্রতিনিধিরাও সোহেল প্রাণনের চিকিৎসার্থে তাদের প্রাপ্য সমুদয় অর্থ প্রদান করেন। 

প্রেসক্লাব যশোর মিলনায়তনে স্বর্ণলতা জুয়েলার্সের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন।

সোহেল প্রাণন (ফাইল ছবি)সংগঠনের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি একরাম উদ-দ্দৌলা, মিজানুর রহমান তোতা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সংগঠনের সহ-সভাপতি মনোতোষ বসু প্রমুখ।
প্রধান অতিথি যশোরের জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন বলেন, ‘পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রার সূতিকাগার এই যশোর। সাংস্কৃতিক ঐতিহ্যের এই জেলার মানুষের নান্দনিকতা বর্ষবরণের এই আমন্ত্রণপত্রে ফুটে উঠেছে। সব সংগঠনই তাদের আমন্ত্রণপত্রে ঐতিহ্যের স্বাক্ষর রেখেছে। এই পুরস্কার সংগঠনগুলোকে উজ্জীবিত করবে; তাদের প্রতিভা প্রকাশে আরও বেশি মনোযোগী করবে।’

অনুষ্ঠানে প্রেসক্লাব যশোরের সম্পাদক তৌহিদুর রহমান, স্বর্ণলতা জুয়েলার্সের কর্ণধার মীর মোশাররফ হোসেন, শিল্পকলা অ্যাকাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, পুনশ্চ যশোরের প্রতিষ্ঠাতা অধ্যাপক সুকুমার দাস, উদীচী শিল্পী গোষ্ঠীর জেলা সেক্রেটারি সাজ্জাদ কামাল, তির্যক যশোরের সেক্রেটারি দিপঙ্কর দাস রতন, স্পন্দন যশোরের শরিফুল ইসলাম, নন্দন, ভৈরবসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:
চিত্র শিল্পী সোহেল প্রাণন বাঁচতে চান