জমি নিয়ে বিরোধের জেরে মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যা

নেত্রকোনানেত্রকোনার বারহাট্টায় জমি নিয়ে বিরোধের জের ধরে মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বুধবার (৬ আগস্ট) সন্ধ্যায় আসমা ইউনিয়নের ভাটিনোয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান এ খবর নিশ্চিত করে জানিয়েছেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।
নিহতের নাম আজিজুল হক (২০)। তিনি উপজেলার ভাটিপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হকের ছেলে। নিহত আজিজুল নেত্রকোনা আবু আব্বাস ডিগ্রি কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী।
পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার আসমা ইউনিয়নের মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হকের সঙ্গে একই গ্রামের ইনচান মিয়ার জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে বুধবার সন্ধ্যায় প্রতিপক্ষের লোকজন মঞ্জুরুল হকের ছেলে আজিজুল হককে বাজার থেকে বাড়ি যাওয়ার সময় গতি রোধ করে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মূমুর্ষ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার ভোর ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ ঘটনায় জড়িত সন্দেহে বৃহস্পতিবার সকালে রিফাত (২২) নামে এক তরুণকে আটক করেছে পুলিশ। বারহাট্টা থানার ওসি সালেমুজ্জামান বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।’ এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনও মামলা হয়নি।